প্রিয়াঙ্কর মুখোপাধ্যায়

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
প্রিয়াঙ্কর মুখোপাধ্যায়
জন্ম (1985-03-29) ২৯ মার্চ ১৯৮৫ (বয়স ৩৮)

প্রিয়ঙ্কর মুখার্জি (জন্ম ২৯ মার্চ ১৯৮৫) একজন ভারতীয় ক্রিকেটার। তিনি একজন বাঁহাতি ব্যাটসম্যান এবং একজন ডানহাতি অফব্রেক বোলার যিনি বাংলার হয়ে খেলেন। তিনি উত্তরপাড়ায় জন্মগ্রহণ করেন।

২০০০-০১ মৌসুমে মুখার্জি বাংলা অনূর্ধ্ব-১৬ দলের হয়ে একটি একক খেলা খেলেছিলেন, যদিও তিনি অনূর্ধ্ব-১৯-এর জন্য দুই বছরের বেশি সময় ধরে আর কোনো ক্রিকেটে দেখা করেননি। ২০০৩-০৪ কোচবিহার ট্রফিতে তার সেরা পারফরম্যান্স তার শেষ খেলায় এসেছিল, যেখানে তিনি ম্যাচের প্রথম ইনিংসে ৫-১৭ এবং দ্বিতীয়টিতে ৪-৫৮ বোলিং করেছিলেন।

২০০৩-০৪ অনূর্ধ্ব-১৯ সীমিত ওভারের প্রতিযোগিতার শুরুতে তিনি ব্যাট হাতে এই ফর্মটি চালিয়ে যান, যদিও প্রতিযোগিতার শেষের দিকে তিনি কিছুটা বিপর্যস্ত হয়ে পড়েন। ২০০৫-০৬ সালে, মুখার্জি অনূর্ধ্ব-২২ দলের হয়ে খেলেন, মাঝেমধ্যে লোয়ার অর্ডারে পাল্টানোর ক্ষেত্রে কিছু গুরুত্বপূর্ণ ইনিংস তৈরি করেন - যার মধ্যে অধিনায়ক মনোজ তিওয়ারির সাথে ১৭৭ রানের পার্টনারশিপ - নিজে ১০১ রান করেছিলেন অপরাজিত - ত্রিপুরার বিরুদ্ধে।

২০০৭ সালে একদিনের রঞ্জি ট্রফি প্রতিযোগিতায় মুখার্জি লিস্ট এ অভিষেক করেন। পরের মৌসুমে অন্ধ্রের বিপক্ষে তার প্রথম-শ্রেণীর অভিষেক হয় - এবং বল হাতে উইকেট নেওয়া সত্ত্বেও, ব্যাট হাতে তিনি জোড়া রান করেন।

বহিঃসংযোগ[সম্পাদনা]