পেত্রে ক্রাউডার

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে

ফ্রেডেরিক পেত্রে ক্রাউডার, কিউসি (১৮ জুলাই ১৯১৯ - ১৬ ফেব্রুয়ারি ১৯৯৯) একজন ব্রিটিশ রক্ষণশীল সংসদ সদস্য এবং ব্যারিস্টার ছিলেন।

ক্রাউডার ছিলেন স্যার জন ক্রাউডারের পুত্র, একজন রক্ষণশীল সংসদ সদস্য এবং মার্গারেট থ্যাচারের ফিঞ্চলির এমপি হিসেবে পূর্বসূরি। তিনি ইটন কলেজ এবং ক্রাইস্ট চার্চ, অক্সফোর্ড থেকে শিক্ষিত হয়েছিলেন ঠিক যেমন তার বাবা তার আগে ছিলেন। তিনি ১৯৩৯ সাল থেকে উত্তর আফ্রিকা, ইতালি এবং বার্মায় কোল্ডস্ট্রিম গার্ডে মেজর পদে দায়িত্ব পালন করেন। তিনি একজন ব্যারিস্টার হন, যাকে ১৯৪৮ সালে ইনার টেম্পল ডাকা হয়। তিনি ১৯৬০ সালে গ্রেভসেন্ডের রেকর্ডার নিযুক্ত হন, ১৯৬৩ সালে হার্টফোর্ডশায়ার কোয়ার্টার সেশনের চেয়ারম্যান হন এবং ১৯৬৪ সালে কুইন্স কাউন্সেল হন।

ক্রাউডার ১৯৪৫ সালের উপ-নির্বাচনে টটেনহ্যাম উত্তরে প্রতিদ্বন্দ্বিতা করেন এবং ১৯৫০ সালে রুইসলিপ-নর্থউডের রক্ষণশীল নিরাপদ আসনের জন্য সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি জন উইলকিনসনের আগে ১৯৭৯ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেন।

১২ জুলাই ১৯৪৮-এ ক্রাউডার প্যাট্রিসিয়া উইনিফ্রেড মেরি স্টোরটন (১৯২৪-২০০৭), উইলিয়াম স্টোরটনের কন্যা, ২৫ তম ব্যারন মওব্রেকে বিয়ে করেন, যার দ্বারা তার দুটি পুত্র ছিল।[১]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Person Page - 4919"The Peerage। ৯ মার্চ ২০১৫। সংগ্রহের তারিখ ২০ ফেব্রুয়ারি ২০১৭ 

বহিঃসংযোগ[সম্পাদনা]