পাপ-ও-মিটার

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন
পাপো-ও-মিটার কার্টুনের একটি পোস্টার

পাপ-ও-মিটার (মিটার অফ সিনস) একটি ভারতীয় ভূত-কৌতুক কার্টুন শো যা ভারতীয় টেলিভিশন চ্যানেল সনি ইয়াইতে প্রচারিত হয়। শোটি হিন্দি, ইংরেজি, তামিল, তেলেগু, বাংলা এবং মালায়ালামে ডিটিএইচ এবং ডিজিটাল কেবল প্ল্যাটফর্মগুলিতে উপলব্ধ। [১][২][৩][৪][৫]

কাহিনী[সম্পাদনা]

গল্পটি ভূত বস এবং তাঁর সহায়তাকারী পাকেলা এবং ঠাকেলাকে নিয়ে, তারা যারা পাপ করেছে এমন লোকদের সন্ধান করে এবং তাদেরকে শিক্ষা দেয়। একসাথে, তারা আকাশে তাদের ভূত জগতে বাস করে এবং পাপের মাত্রা সর্বদা নিয়ন্ত্রণে যাতে থাকে তা নিশ্চিত করার জন্য পৃথিবীতে নজর রাখে। পাপ-ও-মিটার তাদের জানায় যে কোনও মানুষ কোনও পাপ করেছে এবং এর বোতাম টিপে তারা দেখতে পাবে যে ব্যক্তিটি কী করেছে। প্রধান সহকারীদের পাশাপাশি, ভূত বসের আরও অনেক সহকারী রয়েছে যারা শোতে মাঝে মধ্যে উপস্থিত হন।

যখন পেকেলা এবং ঠেকেলাকে কোন জিনিস ঠিক করার জন্য প্রেরণ করা হয় তখন তারা প্রতিটি পরিস্থিতি আরও খারাপ করে তোলে। ভূত বস যখন হস্তক্ষেপ করে পরিস্থিতি সংশোধন করে তখন।

চরিত্র[সম্পাদনা]

  • ভূত বস : ত্রয়ীর আভিজাত্য, সুশৃঙ্খল নেতা, ভূত বস পাপ-ও-মিটারের দায়িত্বে আছেন এবং পৃথিবীতে পাপের মাত্রা ধরে রাখতে প্রধান দায়বদ্ধ। তিনি ঠাকেলা এবং পাকেলার পরামর্শদাতা এবং সর্বদা।
  • ঠাকেলা : ঠাকেলা একটি অলস, জুনিয়র ভূত যিনি ভূত বসের পক্ষে কাজ করে এবং পাকেলার সহযোগী। তিনি একটি আরাধ্য ছেলে যিনি ঘুমোতে ভালোবাসেন। সুযোগ পেলে সে কয়েকদিন ঘুমাবে সেটা ঠিক করে। তার ঘুমের রুটিনগুলি তাকে এতটাই অলস করে তুলেছে যে প্রতিবার যখন তাকে ডিউটির জন্য ডাকা হয় তখন তিনি তন্ত্রঘাত ছুড়ে দেন।
  • পাকেলা : পাকেলা সমান অলস অথচ মজাদার জুনিয়র ভূত, যিনি ভূত বসের পক্ষে কাজ করেন এবং ঠাকেলার সঙ্গী। তার সহযোগীর মতো, পাকেলাও বিরক্ত হয়ে যায়, যখন তাকে কাজ করতে হয়। তিনি সর্বদা ঠাকেলকে মারতে চেষ্টা করেন।
  • পাপীরা : পাপীরা খারাপ লোক যাদের শিক্ষা দিলে ভাল হয়।

মৌসুম সংখ্যা[সম্পাদনা]

  • মৌসুম ১: ২৬ পর্ব (প্রতিটি ১১ মিনিট)
  • মৌসুম ২: ২৬ টি পর্ব (প্রতিটি ১১ মিনিট)
  • মৌসুম ৩: ২০ পর্ব (প্রতিটি ১১ মিনিট)
  • মৌসুম ৪: উৎপাদিত হচ্ছে

পর্ব তৈরি হয়েছে[সম্পাদনা]

৯২ ১১-মিনিট দীর্ঘ লম্বা পর্বগুলো (বা 46 ২২-মিনিট দীর্ঘ-পর্ব)

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Sony YAY! Channel to Anchor on Original Indian Toons"animationmagazine.net। সংগ্রহের তারিখ ৩ অক্টোবর ২০১৮ 
  2. "Sony does a Yay! for kids"bestmediaifo.com। সংগ্রহের তারিখ ৩ অক্টোবর ২০১৮ 
  3. "Four original, Indian, animated shows to start with: 'Local' to be Sony Yay! USP"Indian Television Dot Com। ১৩ এপ্রিল ২০১৭। সংগ্রহের তারিখ ৩ অক্টোবর ২০১৮ 
  4. "Sony Launches Kids Channel in India"The Hollywood Reporter। সংগ্রহের তারিখ ৩ অক্টোবর ২০১৮ 
  5. "Sony launches 4 homegrown animated shows"The Hans India। সংগ্রহের তারিখ ৩ অক্টোবর ২০১৮