পনি কার

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
১৯৬৫ ফোর্ড মুস্তাং

পনি কার হল একটি মার্কিন গাড়ির শ্রেণিবিভাগ সাশ্রয়ী মূল্যের, কমপ্যাক্ট, উচ্চ স্টাইল করা কুপে বা "স্পোর্টি" বা পারফরম্যান্স-ভিত্তিক ইমেজ সহ রূপান্তরযোগ্য। [১] [২] সাধারণ বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে রিয়ার-হুইল ড্রাইভ, একটি দীর্ঘ হুড, একটি ছোট ডেকলিড, প্রতিটি গাড়িকে পৃথক করার জন্য বিস্তৃত বিকল্প এবং অন্যান্য মডেলের সাথে ভাগ করা ভর-উত্পাদিত অংশগুলির ব্যবহার।

একটি পনি কারের সঠিক সংজ্ঞা এবং এটি একটি মাসল কার থেকে কী আলাদা তা নিয়ে উত্সাহীদের মধ্যে অনেক বিতর্ক রয়েছে৷ সাধারণ সম্মতি হল যে পনি কারগুলি মাসল কারের তুলনায় ছোট এবং আরও পরিমার্জিত। কিছু মাঝারি-আকারের যান, যেমন ডজ চ্যালেঞ্জার, উভয় শ্রেণীর অন্তর্গত বলে বিবেচিত হতে পারে। [৩]

আরও দেখুন[সম্পাদনা]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. Borroz, Tony (১৭ এপ্রিল ২০০৯)। Wired https://web.archive.org/web/20140101072225/http://www.wired.com/science/discoveries/news/2009/04/dayintech_0417। ১ জানুয়ারি ২০১৪ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ২০ মে ২০১৭  |শিরোনাম= অনুপস্থিত বা খালি (সাহায্য)
  2. Squatriglia, Chuk (১৭ এপ্রিল ২০০৯)। Wired https://web.archive.org/web/20140101072222/http://www.wired.com/cars/coolwheels/multimedia/2009/04/gallery_mustang। ১ জানুয়ারি ২০১৪ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ২০ মে ২০১৭  |শিরোনাম= অনুপস্থিত বা খালি (সাহায্য)
  3. Robinson, Matt (২০১৭)। "What's The Difference Between A Muscle Car And A Pony Car?"carthrottle.com। সংগ্রহের তারিখ ৩০ এপ্রিল ২০২৩ 

বহিঃসংযোগ[সম্পাদনা]

  • উইকিমিডিয়া কমন্সে Pony car সম্পর্কিত মিডিয়া দেখুন।