নিকি অ্যাডামস

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
নিকি অ্যাডামস
N Adams.png
২০১০ সালে অ্যাডামস লেস্টার সিটি ফুটবল ক্লাব এর হয়ে খেলছেন
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম নিকোলাস উইলিয়ামস অ্যাডামস[১]
জন্ম (1986-10-16) ১৬ অক্টোবর ১৯৮৬ (বয়স ৩৫)[২]
জন্ম স্থান বোল্টন, ইংল্যান্ড
উচ্চতা ৫ ফুট ১০ ইঞ্চি (১.৭৮ মি)[৩]
মাঠে অবস্থান মিডফিল্ডার
ক্লাবের তথ্য
বর্তমান দল
নর্দাম্পটন টাউন এফসি
জার্সি নম্বর ১০
যুব পর্যায়
0000–২০০৫ বারি এফসি
জ্যেষ্ঠ পর্যায়*
বছর দল ম্যাচ (গোল)
২০০৫–২০০৮ বারি এফসি ৭৭ (১৪)
২০০৮–২০১০ লেস্টার সিটি এফ.সি. ৩০ (০)
২০০৯রোশডেল এফ.সি. (loan) ১৪ (১)
২০১০লেটন ওরিয়েন্ট এফ.সি. (loan) (০)
২০১০–২০১১ ব্রেন্টফোর্ড এফ.সি. (০)
২০১০রোশডেল এফ.সি. (loan) ১১ (০)
২০১১–২০১২ রোশডেল এফ.সি. ৬০ (৪)
২০১২-২০১৪ ক্রোলি টাউন এফ.সি. ৭০ (৯)
২০১৪ রোটহারহ্যাম ইউনাইটেড এফ.সি. ১৫ (১)
২০১৪–২০১৫ বারি এফ.সি. ৩৮ (১)
২০১৫–২০১৬ নর্দাম্পটন টাউন এফ.সি. ৩৯ (৩)
২০১৬–২০১৮ কার্লাইল ইউনাইটেড এফ.সি. ৫৯ (৩)
২০১৮–২০১৯ বারি এফ.সি. ৪৬ (২)
২০১৯– নর্দাম্পটন টাউন এফ.সি. ৩৭ (১)
জাতীয় দল
2007–2008 ওয়েলস অনূর্ধ্ব-২১ ফুটবল দল (0)
* শুধুমাত্র ঘরোয়া লীগে ক্লাবের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা গণনা করা হয়েছে এবং 08:00, 23 June 2020 (UTC) তারিখ অনুযায়ী সকল তথ্য সঠিক।

নিকোলাস অ্যাডামস উইলিয়ামস (জন্ম:১৬ অক্টোবর ১৯৮৬) একজন পেশাদার ফুটবলার। তিনি লিগ ওয়ান ক্লাব নর্দাম্পটনের উইঙ্গার ও উইংব্যাক অবস্থানে খেলেন। ইংল্যান্ডে জন্ম নিলেও অনূর্ধ্ব-২১ ফুটবলে তিনি ওয়েলসের প্রতিনিধিত্ব করেন।

অ্যাডামস বারিতে তার পেশাগত কর্মজীবন শুরু করেছিলেন। এ নিয়ে মোট তিনবার তিনি এ ক্লাবে যোগদান করেছেন। লেস্টার সিটি, ব্রেন্টফোর্ড, রোশডেল, ক্রোলি টাউন এবং কার্লাইল ইউনাইটেডেও তিনি খেলেছেন।

খেলোয়াড়ি জীবন[সম্পাদনা]

বারি[সম্পাদনা]

২০০৭ সালে বারি দলের হয়ে অ্যাডামস খেলছেন

অ্যাডামস বৃহত্তর ম্যানচেস্টারের বোল্টনে জন্মগ্রহণ করেন। অ্যাডামস বারির যুব উন্নয়ন কর্মসূচিতে যোগদান করে দ্রুতই নিজের সফলতার স্বাক্ষর প্রদর্শন করেন। ডার্লিংটন ক্লাবের বিরুদ্ধে ২০০৫ সালের অক্টোবরে অভিষেক ম্যাচে একমাত্র গোল করে তিনি আলোচনার কেন্দ্রবিন্দুতে চলে আসেন। [৪]ক্রিস কাসপার তার ক্রীড়ানৈপুণ্যের ব্যাপক প্রশংসা করেন। তিনি বলেন, "তরুণ নিকি অ্যাডামস আমাকে অভিভূত করেছে। সে এই খেলা নিয়ে অনেক কষ্ট করেছে। নিজের দলের জন্য বিরাট কিছু করার ক্ষমতা সে দেখিয়েছে এবং তার গোলটিও ছিল চিত্তাকর্ষক। [৫][৬] অ্যাডামস বারিতে ক্রমশই নিয়মিত হয়ে ওঠেন। ২০০৬ সালের ২৬ আগস্ট গ্রিমসবি টাউন-এর বিপক্ষে ৩-০ জয়ের ম্যাচে অ্যাডামস তার দ্বিতীয় গোলটি করেন। মৌসুম শেষে অ্যাডামস নতুন চুক্তিতে স্বাক্ষর করেন। পরবর্তী মৌসুমে অ্যাডামস দ্রুতই গোলের বন্যা বইয়ে দেন। এ মৌসুমে তিনি বারটি গোল করেন। বার্নেট ২০০৭ সালের ৩ নভেম্বর ৩-০ জয়ের ম্যাচে তিনি মৌসুমের প্রথম গোল করেন। অতঃপর অ্যাডামসকে ম্যান অব দ্য ম্যাচ ঘোষণা করা হয় এবং কাসপার ফের তার প্রশংসা করেন। মৌসুমের শেষে তিনি বর্ষসেরা তরুণ ফুটবলার নির্বাচিত হন। অ্যাডামসকে বারি নতুন চুক্তিতে আবদ্ধ হওয়ার প্রস্তাব দিয়েছিলো। কিন্তু অ্যাডামস সে প্রস্তাব প্রত্যাখ্যান করেন।

লেস্টার সিটি[সম্পাদনা]

অ্যাডামস ১,০০,০০০ ইউরো বেতনে লেস্টার সিটিতে যোগদান করেন। এই পারিশ্রমিক বেড়ে সম্ভবত ২,২৫,০০০ ডলার হয়েছিল। ২০০৮ সালের ১ জুলাই অ্যাডামস তিন বছর মেয়াদী চুক্তি স্বাক্ষর করেন। লেস্টার সিটিতে যোগদানের তিন মাস পর ক্লাবটিকে অ্যাডামসের জন্য ১,০০,০০০ ইউরো পরিশোধ করতে বলা হয়েছিল। নাইজেল পিয়ারসন মাইকেল মরিসনলয়েড ডিয়ার-এর পরে তৃতীয় খেলোয়াড় হিসেবে একই দিনে অ্যাডামসকে চুক্তি স্বাক্ষর করান। স্টকপোর্টের বিরুদ্ধে লিগ কাপ ম্যাচে ২০০৮ সালের ১২ আগস্ট তিনি অভিষেক ম্যাচে খেলেন। ২৩ আগস্ট ট্রানমেরের বিরুদ্ধে ৩-১ জয়ের ম্যাচে তিনি ভূমিকা রাখেন।

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Club list of registered players: As at 19th May 2018" (PDF)। English Football League। পৃষ্ঠা 103। সংগ্রহের তারিখ ১৫ জুন ২০১৮ 
  2. Hugman, Barry J., সম্পাদক (২০১০)। The PFA Footballers' Who's Who 2010–11। Edinburgh: Mainstream Publishing। পৃষ্ঠা 14। আইএসবিএন 978-1-84596-601-0 
  3. "Nicholas Adams"। Bury F.C.। ২৬ মার্চ ২০১৯ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ১৩ ডিসেম্বর ২০১৮ 
  4. "Bury 1-0 Darlington"। 15 অক্টোবর, 2005 – news.bbc.co.uk-এর মাধ্যমে।  এখানে তারিখের মান পরীক্ষা করুন: |তারিখ= (সাহায্য)
  5. "Casper delight at first Bury win"। 16 অক্টোবর, 2005 – news.bbc.co.uk-এর মাধ্যমে।  এখানে তারিখের মান পরীক্ষা করুন: |তারিখ= (সাহায্য)
  6. "Archive news from the Bury Times"www.burytimes.co.uk 

বহিঃসংযোগ[সম্পাদনা]