নাসির মানসি

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
নাসির মানসি
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম নাসির মানসি
জন্ম (1997-11-16) ১৬ নভেম্বর ১৯৯৭ (বয়স ২৬)
জন্ম স্থান কায়রো, মিশর
উচ্চতা ১.৭৫ মিটার (৫ ফুট ৯ ইঞ্চি)
মাঠে অবস্থান আক্রমণভাগের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
তালা'ইয়া আল গাইশ
(পিরামিডস হতে ধারে)
জার্সি নম্বর
যুব পর্যায়
আল শামস
জ্যেষ্ঠ পর্যায়*
বছর দল ম্যাচ (গোল)
২০১৬–২০১৭ আল শামস
২০১৭–২০১৮ আল দাখলিয়া ২৭ (৭)
২০১৮– পিরামিডস ২১ (১)
২০১৯–তালা'ইয়া আল গাইশ (ধার) (০)
জাতীয় দল
২০১৮– মিশর অনূর্ধ্ব-২৩ (১)
* কেবল ঘরোয়া লিগে ক্লাবের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা গণনা করা হয়েছে এবং ১৩:১২, ২২ জুলাই ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সকল তথ্য সঠিক।
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ১৩:১২, ২২ জুলাই ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

নাসির মানসি (মিশরীয় আরবি: ناصر منسي‎, ইংরেজি: Nasser Mansi; জন্ম: ১৬ নভেম্বর ১৯৯৭) হলেন একজন মিশরীয় পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে মিশরের পেশাদার ফুটবল লীগের শীর্ষ স্তর মিশরীয় প্রিমিয়ার লীগের ক্লাব তালা'ইয়া আল গাইশ এবং মিশর অনূর্ধ্ব-২৩ দলের হয়ে আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন। তিনি মূলত বাম পার্শ্বীয় আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেললেও মাঝেমধ্যে কেন্দ্রীয় আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।

২০১৮ সালে, মানসি মিশর অনূর্ধ্ব-২৩ দলের হয়ে মিশরের বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন। দলগতভাবে, মানসি এপর্যন্ত ১টি শিরোপা জয়লাভ করেছেন, যা মিশরের বয়সভিত্তিক দলের হয়ে জয়লাভ করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

নাসির মানসি ১৯৯৭ সালের ১৬ই নভেম্বর তারিখে মিশরের কায়রোয় জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

মানসি জাপানে অনুষ্ঠিত ২০২০ গ্রীষ্মকালীন অলিম্পিকের জন্য ২০২১ সালের জুলাই মাসে প্রকাশিত মিশর অনূর্ধ্ব-২৩ দলে স্থান পেয়েছেন।[১][২]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Squad list - Men's Olympic Football Tournament Tokyo 2020" [দলের তালিকা - পুরুষদের অলিম্পিক ফুটবল প্রতিযোগিতা টোকিও ২০২০] (পিডিএফ) (ইংরেজি ভাষায়)। ফিফা। ৭ জুলাই ২০২১। পৃষ্ঠা ৫। 
  2. "El-Shennawy leads Egypt U23 squad in Tokyo Olympics" [টোকিও অলিম্পিকে মিশর অনূর্ধ্ব-২৩ দলের নেতৃত্ব দেবেন আল শানাউই]। kingfut.com (ইংরেজি ভাষায়)। কিংফুট। ২ জুলাই ২০২১। সংগ্রহের তারিখ ৩ জুলাই ২০২১ 

বহিঃসংযোগ[সম্পাদনা]