নানি (অভিনেতা)

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন
নানি
Nani at an interview for film companion.png
নানি একটি সাক্ষাৎকারের সময়
জন্ম
নাভিন বাবু ঘণ্টা

(1984-02-24) ২৪ ফেব্রুয়ারি ১৯৮৪ (বয়স ৩৬)
পেশা
  • অভিনেতা
  • চলচ্চিত্র প্রযোজক
  • টিভি উপস্থাপক
  • সহকারী নির্মাতা
কর্মজীবন২০০৮–বর্তমান
দাম্পত্য সঙ্গীঅঞ্জনা ইয়ালাভারতি (বি. ২০১২)
সন্তান

নানি (জন্ম ২৪ ফেব্রুয়ারি ১৯৮৪ নাভিন বাবু ঘণ্টা হিসেবে)[১] একজন ভারতীয় অভিনেতা, চলচ্চিত্র প্রযোজক, সহকারী নির্দেশক, উপস্থাপক এবং আরজে। তিনি মূলত তেলেগু চলচ্চিত্রে কাজ করার জন্য বিশেষভাবে পরিচিত, যদিও তিনি কিছু সংখ্যক তামিল চলচ্চিত্রেও অভিনয় করেছেন। তিনি ভক্তদের কাছে ন্যাচারাল স্টার নামেও পরিচিত।[২][৩]

২০০৮ সালে রোমান্টিক কমেডি ধাঁচের চলচ্চিত্র আস্থা চাম্মা দিয়ে নানির অভিষেক হয়। যেটি বক্স অফিসে হিট হয়েছিল। এরপর রাইড (২০০৯), ভিমলি কাবাডি জাট্টু (২০১০), আলা মোদালাইনিদি (২০১১), পিল্লা জামিনদার (২০১১), এগা (২০১১), ইয়েতো ভেল্লিপোয়িনিধি মানাসু (২০১২), ভালে ভালে মাগাদিভোই (২০১৫), ইয়াভেদে সুব্রামানিয়াম (২০১৫), কৃষ্ণা গাডি ভীরা প্রেমা গাদা (২০১৬), জেন্টালম্যান (২০১৬), নেনু লোকাল (২০১৭), নিন্নু কোরি (২০১৭) মিডল ক্লাস আব্বায়ি (২০১৭), জার্সি (২০১৯) এবং গ্যাং লিডার (২০১৯) এর মতো ব্যবসাসফল চলচ্চিত্রে অভিনয় করেন।

২০১৩ সালে নানি ডি ফর দোপিদি নামে চলচ্চিত্র প্রযোজনা করে যেটি বক্স অফিসে সাফল্য লাভ করে। ২০১৮ সালে এডাব্লিউই নামে চলচ্চিত্র প্রযোজনা করে যেটি সমালোচকদের প্রশংসা কুঁড়ায় এবং ব্যবসায়িক সাফল্য লাভ করে। ২০২০ সালে হিট:দ্য ফার্স্ট কেস নামে একটি চলচ্চিত্র প্রযোজনা করেন তিনি।

২০১৮ সালে তিনি জনপ্রিয় রিয়েলিটি শো বিগ বস তেলেগু এর দ্বিতীয় সিজন উপস্থাপনা করেন।

তিনি ইয়েতো ভেল্লিপোয়িনিধি মানাসু চলচ্চিত্রের জন্য নন্দী পুরস্কার সেরা অভিনেতা লাভ করেন। এছাড়াও ভালে ভালে মাগাদিভোই চলচ্চিত্রের জন্য সেরা অভিনেতা সমালোচক লাভ করেন। তিনি ফিল্মফেয়ার শ্রেষ্ঠ অভিনেতা বিভাগে দুইবার মনোনয়ন লাভ করেন ভালে ভালে মাগাদিভোই এবং জেন্টালম্যান চলচ্চিত্রের জন্য।[৪]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Biography"। ActorNani.com। ১৪ অক্টোবর ২০১৩ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ৩০ অক্টোবর ২০১৩ 
  2. "5 factor that make actor Nani a complete actor that he is today"Pycker। সংগ্রহের তারিখ মে ১, ২০২০ 
  3. "How Nani become the natural star"Film Companion। সংগ্রহের তারিখ মে ১, ২০২০ 
  4. Winners of the 63rd Britannia Filmfare Awards (South) ওয়েব্যাক মেশিনে আর্কাইভকৃত ২৬ অক্টোবর ২০১৯ তারিখে. Filmfare.com (18 June 2016). Retrieved 14 April 2017.

বহিসংযোগ[সম্পাদনা]