নাইটমেয়ার সিনেমা

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে

নাইটমেয়ার সিনেমা ২০১৮ সালে মুক্তিপ্রাপ্ত একটি ভৌতিক এবং অন্থলজি চলচিত্র। চলচিত্রটি পরিচালনা করেছেন আলেজান্দ্রো ব্রুগুয়েস, জো দান্তে, মিক গ্যারিস, রিউহেই কিতামুরা এবং ডেভিড স্লেড।[১]

পটভূমি[সম্পাদনা]

দ্য প্রজেকশনিস্ট (মিকি রাউরকে)-এর মালিকানাধীন একটি ভুতুড়ে মুভি থিয়েটারে পাঁচজন অপরিচিত ব্যক্তি একত্রিত হয়। একবার ভিতরে, শ্রোতা সদস্যরা স্ক্রীনিংগুলির একটি সিরিজের সাক্ষী হয় যা তাদের পাঁচটি গল্পের মধ্যে তাদের গভীরতম ভয় এবং অন্ধকার রহস্য দেখায়।

  • দ্য থিং ইন দ্য উডস (প: আলেজান্দ্রো ব্রুগুয়েস), স্ল্যাশার থ্রিলারগুলির একটি উত্তর-আধুনিক প্রেরণ, যেখানে একজন হত্যাকারীকে জড়িত করে যে তার মনে হয় না। অভিনয় করেছেন এরিক নেলসেন, সারা উইথার্স, কেভিন ফন্টেইন এবং ক্রিস ওয়ারেন ।
  • মিরারি (ডপ: জো দান্তে), মুখের দাগ সহ একজন মহিলা একটি ভয়ঙ্কর ক্লিনিকে প্লাস্টিক সার্জারি চাইছেন৷ অভিনয় করেছেন রিচার্ড চেম্বারলেইন, জারাহ মাহলার, মার্ক গ্রসম্যান এবং বেলিন্ডা বালাস্কি ।
  • মাশিত (প: র্যুহেই কিটামুরা), ক্যাথলিক স্কুলের ছাত্রী একটি যৌন-উন্মাদ রাক্ষস দ্বারা আবিষ্ট হয়। অভিনয় করেছেন মরিস বেনার্ড, স্টেফানি কুড, ক্যালিস্টা বেস এবং মারিলা গ্যারিগা।
  • এই ওয়ে টু ইগ্রেস (প: ডেভিড স্লেড), একজন মহিলা যিনি একজন ডাক্তারের অ্যাপয়েন্টমেন্টের জন্য অপেক্ষা করছেন, বাস্তবে বিরক্তিকর পরিবর্তনের অভিজ্ঞতা পান। অভিনয় করেছেন এলিজাবেথ রিজার, অ্যাডাম গডলি, এজরা বাজিংটন, ব্রনউইন মেরিল এবং প্যাট্রিক উইলসন ।
  • মৃত (প: মিক গ্যারিস), একজন কিশোর পিয়ানো প্রডিজি মারা যায়, তাকে পুনরুজ্জীবিত করা হয় এবং অতিপ্রাকৃত শক্তির দ্বারা আক্রান্ত হয়। ফ্যালি রাকোটোহাভান, অ্যানাবেথ গিশ, ড্যারিল সি. ব্রাউন, লেক্সি প্যানটেরা এবং ওরসন চ্যাপলিন অভিনয় করেছেন।

নির্মাণ[সম্পাদনা]

২০১৭ সালের সেপ্টেম্বর মাসে জানা গিয়েছিল যে পাঁচজন পরিচালক চলচ্চিত্রটি পরিচালনা করবেন, এবং রাউর এই চলচ্চিত্রটির কাহিনীকার।[২] ২০১৭ সালের নভেম্বর এবং ডিসেম্বর মাসে চলচ্চিত্রটির চিত্রগ্রহণ করা হয়।

মুক্তি[সম্পাদনা]

২০১৮ সালের ১৩ জুলাইয়ে কানাডার ফ্যান্টাসিয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে চলচিত্রটির ওয়ার্ল্ড প্রিমিয়ার হয়।[৩] ২০১৯ সালের ২১ জুনে মার্কিন যুক্তরাষ্ট্রে চলচ্চিত্রটি মুক্তি পায়।

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. Lee, Ashley (নভেম্বর ৪, ২০১৭)। "First Look: Mickey Rourke Serves the Scares in Cinelou's Horror Anthology 'Nightmare Cinema' (Exclusive Image)"The Hollywood Reporter। সংগ্রহের তারিখ আগস্ট ২৮, ২০১৮ 
  2. Squires, John। "Joe Dante, Mick Garris and Mickey Rourke Team for Anthology 'Nightmare Cinema'"bloody-disgusting.com। Bloody Disgusting। সংগ্রহের তারিখ জুলাই ১৪, ২০১৮ 
  3. Wixon, Heather। "Fantasia 2018 Review: NIGHTMARE CINEMA Delivers a Quintet of Terror-Filled Tales"dailydead.com। Daily Dead। সংগ্রহের তারিখ জুলাই ১৪, ২০১৮ 

বহিঃসংযোগ[সম্পাদনা]