দ্য রেইনট্রি হোটেল আন্না সালাই

স্থানাঙ্ক: ১৩°০২′০২″ উত্তর ৮০°১৪′৩১″ পূর্ব / ১৩.০৩৩৯০৪৪° উত্তর ৮০.২৪১৮৭৬৫° পূর্ব / 13.0339044; 80.2418765
উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
দ্য রেইনট্রি হোটেল
আন্না সালাই
হোটেল চেইনসিব্রস হোটেলস্
সাধারণ তথ্য
অবস্থানচেন্নাই
ঠিকানা৬৩৬, আন্ন সালাই, তেয়নম্পেট
চেন্নাই, তামিল নাড়ু ৬০০ ০৩৫
স্থানাঙ্ক১৩°০২′০২″ উত্তর ৮০°১৪′৩১″ পূর্ব / ১৩.০৩৩৯০৪৪° উত্তর ৮০.২৪১৮৭৬৫° পূর্ব / 13.0339044; 80.2418765
কার্যারম্ভ২৭ জুলাই ২০১০
ব্যয় ২০০০ মিলিয়ন
স্বত্বাধিকারীসিব্রস হোটেলস্
উচ্চতা১৭০ ফুট (৫২ মি)
কারিগরী বিবরণ
তলার সংখ্যা১৬টি
নকশা এবং নির্মাণ
স্থপতিউফাসিনি ডিজাইন সেলস্
উন্নয়নকারীরসি. সুব্বা রেড্ডি
অন্যান্য তথ্য
কক্ষ সংখ্যা২৩০টি
সংকলনের সংখ্যা১৩টি
রেস্তঁরার সংখ্যা৫টি
পার্কিং২০০টি চার চাকার বহন রাখিবার ব্যবস্থা রয়েছে
ওয়েবসাইট
raintreehotels.com

দ্য রেইনট্রি হোটেল আন্না সালাই চেন্নাই মহানগরীয় অঞ্চলের আন্না সালাইয়ে অবস্থিত একটি পাঁচতারকা হোটেল। এটি রেইনট্রি হোটেল কোম্পানির দ্বিতীয় হোটেল যা ২০১০ সালের জুলাই মাসে ২০০০ মিলিয়ন টাকা ব্যয়ে চালু করা হয়।[১]

ইতিহাস[সম্পাদনা]

হোটেলটি ২০১০ সালের জুলাই মাসে উদ্বোধন করা হয়। ২০১৩ সালের আগস্ট মাসে হোটেলটি সামিট হোটেল ও রিসর্ট এ যোগদান করে, যেটা কি না প্রিফার্ড হোটেল গ্রুপ এর একটি ব্র্যান্ড। প্রিফার্ড হোটেল গ্রুপ এই হোটেলটিকে তাদের এশিয়া প্যাসিফিক পোর্টফোলিওতে অন্তর্ভুক্ত করে।[২]

হোটেল[সম্পাদনা]

হোটেলটিতে মোট ২৩০টি কক্ষ আছে। কক্ষগুলো যথাক্রমে ১৫৪টি ডিলাক্স কক্ষ, ৮টি প্রিমিয়াম কক্ষ, ৫১টি ক্লাব কক্ষ, ৪টি স্টুডিও কক্ষ, ১২টি কার্যনির্বাহী কক্ষ এবং ১টি সভাপতি কক্ষে বিভক্ত। হোটেলের রেস্টুরেন্টে অন্তর্ভুক্ত রয়েছে কিচেন নামক একটি বহুরন্ধনসমৃদ্ধ রেস্তোরা, মাদ্রাজ নামক একটি [[দক্ষিণ ভারত|দক্ষিণ ভারতীয় সুস্বাদু খাবারসমৃদ্ধ রেস্তোরা, মাডিরা নামক একটি লাউঞ্জ বার এবং আপ নর্থ নামক একটি ছাদে অবস্থিত পাঞ্জাবি রেস্তোরাঁ-বার। হোটেলটিতে তিনটি ভোজ(ব্যাংকুইট)হল ও তিনটি সম্মেলনে স্থান রয়েছে যা মোট ১২,০০০ বর্গফুট (১,১০০ বর্গ মি.) জুড়ে রয়েছে। এছাড়াও হোটেলটির ছাদের উপরিভাগে একটি হেলথ ক্লাব ও স্পা এর সাথে একটি পুল রয়েছে।

হোটেলটির ডিজাইন উপাস্নী ডিজাইন সেল এর স্থাপত্যবিদগণ দ্বারা করা হয়েছে এবং অভ্যন্তরীণ সাজসজ্বা জাইলা ও লিম(মালয়েশিয়া) এর মাধ্যমে সম্পন্ন করা হয়েছে ।[৩]

পুরস্কার[সম্পাদনা]

  • শ্রেষ্ঠ সামুদ্রিক খাবারের জন্য টাইমস খাদ্য পুরস্কার;টাইমস অব ইন্ডিয়ার মাধ্যমে - ২০১২
  • শ্রেষ্ঠ ইকো হোটেল হিসেবে এনডিটিভি(NDTV) হিন্দু লাইফস্টাইল পুরস্কার; এনডিটিভি (NDTV) হিন্দু হতে প্রাপ্ত - ২০১১
  • বিজনেস গৌরভ এসএমই অ্যাওয়ার্ড ২০১১- আতিথেয়তা- এক্সিস ব্যাংক - ২০১১[৪]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Ceebros launches second hotel in Chennai"The Hindu। Chennai: The Hindu। 27 July 2010। সংগ্রহের তারিখ 04 March 2016  এখানে তারিখের মান পরীক্ষা করুন: |সংগ্রহের-তারিখ= (সাহায্য)
  2. "The Raintree Hotel, Chennai joins Summit Hotels & Resorts"TravelBizMonitor.com। Chennai: TravelBizMonitor.com। 6 August 2013। ৩ ডিসেম্বর ২০১৩ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ 04 March 2016  এখানে তারিখের মান পরীক্ষা করুন: |সংগ্রহের-তারিখ= (সাহায্য)
  3. "About The Raintree, Anna Salai"। cleartrip.com। সংগ্রহের তারিখ 04 March 2016  এখানে তারিখের মান পরীক্ষা করুন: |সংগ্রহের-তারিখ= (সাহায্য)
  4. "Interesting plot"The Hindu। Chennai: The Hindu। 25 November 2011। সংগ্রহের তারিখ 04 March 2016  এখানে তারিখের মান পরীক্ষা করুন: |সংগ্রহের-তারিখ= (সাহায্য)

বহিঃসংযোগ[সম্পাদনা]