দ্য নেট (১৯৯৫-এর চলচ্চিত্র)

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
(দ্য নেট (১৯৯৫ -এর চলচ্চিত্র) থেকে পুনর্নির্দেশিত)
দ্য নেট
প্রেক্ষাগৃহে মুক্তি পোস্টার
পরিচালকইরোইন উইনকার
প্রযোজকরব কুয়ান
ইরোইন উইনকার
রচয়িতাজন ব্রানকাটো ও মিখাইল ফেরিস
শ্রেষ্ঠাংশেসান্ড্রা বুলক
জের্মি নর্থাম
ডেনিস মিলার
সুরকারমার্ক ইসাম
জেফ রুনা
সম্পাদকরিচার্ড হেলসে
পরিবেশককলাম্বিয়া পিকচার্স
মুক্তি২৮.০৭.১৯৯৫
স্থিতিকাল১১৪ মিনিট
দেশআমেরিকা
ভাষাইংরেজি
নির্মাণব্যয়$২২ মিলিয়ন
আয়$১১০,৬২৭,৯৬৫ (বিশ্বব্যাপী্‌)[১]

দ্য নেট (ইংরেজি ভাষায়: The Net) ইরোইন উইনকার পরিচালিত ১৯৯৫ সালের একটি আমেরিকান সাইবার থ্রিলার চলচ্চিত্র । অভিনয় করেছেন, সান্ড্রা বুলক, জের্মি নর্থামডেনিস মিলার

কাহিনী সংক্ষেপ[সম্পাদনা]

এন্জ্যালা বেনেট(সান্ড্রা বুলক), একজন কম্পিউটার ইঞ্জিনিয়ার যিনি দিনের অধিকাংশ সময় বাড়িতে কাটান এবং তার সব বন্ধু অনলাইন কেন্দিৃক । অনলাইন এর বাইরে তার মাত্র কয়েকজন বন্ধু আছে । তার প্রথম ছুটির সময় সে কম্পিউটার গুপ্তচরবৃত্তির সাথে জরিয়ে পড়ে।

শ্রেষ্ঠাংশে[সম্পাদনা]

  • সান্ড্রা বুলক - এন্জ্যালা বেনেট, চরিত্রে
  • জের্মি নর্থাম - জ্যাক ড্যাবলিন
  • ডেনিস মিলার - ড. অ্যালেন চ্যাম্পিয়ন
  • ওয়েনডি গাজেলী - রাথ মার্কস
  • ক্যান হাওয়ার্ড - মিখাইল বার্গস্টোর্ম

প্রযোজনা[সম্পাদনা]

দ্য প্রপোজালের প্রিমিয়ারে স্যান্ড্রা বুলক

১৯৯৪ সালের অক্টোবরে সান্ড্রা বুলক ঘোষণা দেন তিনি মধ্য -জানুয়ারী থেকে ১০ এপ্রিল,১৯৯৫ এর মধ্যে দ্য নেটর চিত্রগ্রহণ করবেন।[২] ১৯৯৫ সালের জানুয়ারির ৫ তারিখ সান ফ্রান্সিসকো এর মসকন সেন্টার ও ম্যাকওয়ার্ল্ড সেই সাথে এপ্রিলে ওয়াশিংটন, ডি.সি.তে দ্য নেটর চিত্রগ্রহণ করা হয়েছিল।[৩]

গ্রহণ[সম্পাদনা]

বক্স অফিস[সম্পাদনা]

’’দ্য নেট‘’ এর আনুমানিক বাজেট ছিল $২২ মিলিয়ন এবং ২৮ জুলাই ১৯৯৫ তারিখে মুক্তি পায়।গার্হস্থ্য বক্স অফিসে $৫০,৭২৭,৯৬৫ ও বিদেশী বাজার সহ, চলচ্চিত্রটি বিশ্বব্যাপী মোট $১১০,৬২৭,৯৬৫ ডলারের ব্যবসা করে।[৪] অতিরিক্ত ভাড়াবাবদ যুক্তরাষ্ট্রর মধ্যে $২৩,৭৭১,৬০০ আয় করে।

সমালোচনা[সম্পাদনা]

’’দ্য নেট‘’ এর প্রতিক্রিয়া ছিল মিশ্র।রটেন টম্যাটোস এ ৪৭ রিভিউর উপর ভিত্তি করে ১০ এর মধ্যে গড়ে ছিল ৫.১ যার মধ্যে ৩৬% ইতিবাচক মতামত দিয়েছিল।[৫]পুলিৎজার পুরস্কার বিজয়ী মার্কিন চলচ্চিত্র সমালোচক ও চিত্রনাট্য লেখক রজার ইবার্ট ৪ এর মাঝে ৩ স্টার দেন।[৬] এন্টারটেনমেন্ট উইকলিতে ওয়েন গ্লিবারম্যান সান্ড্রা বুলক এর অভিনয় সম্পর্কে লিখেছিলেন, Bullock pulls you into the movie. Her overripe smile and clear, imploring eyes are sometimes evocative of Julia Roberts.[৭]

টিভি সিরিজ এবং সিকুয়্যাল[সম্পাদনা]

১৯৯৮ সালে শুরু হয় ’দ্য নেট’ এর টিভি সিরিয়াল যা ১৯৯৯ সাল পর্যন্ত প্রাচার হয়েছিল।এতে এন্জেলা বেনেট চরিত্রে অভিনয় করেছিলেন ব্রুক লেংটন।

২০০৬ সালে কার্লেস উইনকার এর পরিচালনায় বের হয় ’দ্য নেট’ এর সিকুয়্যাল দ্য নেট ২

বহিঃসংযোগ[সম্পাদনা]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "The Net at Box Office Mojo" 
  2. "Thriller may'Net' Actress Over $2 Million"Chicago Sun Times। অক্টোবর ২৪, ১৯৯৪। পৃষ্ঠা 38। ১১ জুন ২০১৪ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ৩ মার্চ ২০১৩  |অনুচ্ছেদ= উপেক্ষা করা হয়েছে (সাহায্য)
  3. Marilyn Beck & Stacy Jenel Smith (মার্চ ১, ১৯৯৫)। "At Work On 2 Projects, Bullock Going Full-Speed Ahead"Los Angeles Daily News। পৃষ্ঠা L2। ১১ জুন ২০১৪ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ৩ মার্চ ২০১৩  |অনুচ্ছেদ= উপেক্ষা করা হয়েছে (সাহায্য)
  4. "The Net at Box Office Mojo"। সংগ্রহের তারিখ ২০১৩-০৩-০৪ 
  5. "The Net Movie Reviews"রটেন টম্যাটোস 
  6. Ebert, Roger (28 July 1995)। "The Net Review"Chicago Sun-Times। ৩০ সেপ্টেম্বর ২০১২ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ৭ জানুয়ারি ২০২২  এখানে তারিখের মান পরীক্ষা করুন: |তারিখ= (সাহায্য)
  7. Owen Gleiberman (আগস্ট ৪, ১৯৯৫)। "'The Net' review at EW"। এপ্রিল ২৮, ২০১৪ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ২০১৩-০৩-০৪