দ্য ডেসটিনি

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
দ্য ডেসটিনি
পরিচালককেজাং পি জিগমে
প্রযোজকতাশি গিয়েলৎশেম
রচয়িতারিনচেন খান্ডু
শ্রেষ্ঠাংশেনগুলদ্রুব দর্জি এবং কেজাং ওয়াংমো
সুরকারকার্মা
চিত্রগ্রাহকরিনজাং
সম্পাদকরিনজাং
মুক্তি
  • ৯ আগস্ট ২০১০ (2010-08-09)
দেশভুটান
ভাষাজংখা
নির্মাণব্যয়২০০০০০ ভুটানি ঙুলট্রুম

দ্য ডেসটিনি একটি ভুটানি জংখা ভাষার চলচ্চিত্র যা পরিচালনা করেছেন কেজাং পি জিগমে এবং রচনা করেছেন শেওয়াং রিনজিন। এই চলচ্চিত্রটি ৯ আগস্ট, ২০১০ সালে মুক্তি পেয়েছিল।

পটভূমি[সম্পাদনা]

একটি সত্যিকারের জীবন কাহিনীর উপর ভিত্তি করে, "দ্য ডেসটিনি" একটি ছোট ছেলের যাত্রাকে অনুসরণ করে, যে তার স্বাধীনতা এবং তার বাবাকে খুঁজে চলেছে।

একজন পিতা তার স্ত্রী এবং অনাগত সন্তানকে ত্যাগ করে অন্য কোথাও রাজধানী শহরের ন্যায় সবুজ চারণভূমি খুঁজে পান। এর পরেই ছেলে শিশুটির জন্ম হয়, যে তার মায়ের দ্বারা প্রতিপালিত হয়।

মায়ের মৃত্যুর পরে, ছেলেটি তার বাবাকে দেখার ইচ্ছা নিয়ে থিম্পু যাওয়ার আকাঙ্ক্ষা প্রকাশ করে।[১][২]

সে তার গ্রামে ছিলো, পরবর্তীতে সেখান থেকে চলে যায়, এবং কিছুদিন পরে তাকে একটি ধনী পরিবার দত্তক নেয়। তার নতুন বাবা এবং বোন (পেমা ইয়াংকি) তাকে নতুন বাড়িতে আন্তরিকভাবে স্বাগত জানায় কিন্তু মা তার সাথে দুর্ব্যবহার করে। নতুন মা তাকে যন্ত্রণা দিতে শুরু করায় পরিবারে উত্তেজনা দেখা দেয় এবং পরবর্তীতে তার বিরুদ্ধে চুরির অভিযোগ উঠে। সে তাকে বাড়ি থেকে বের করে দেয় এতে বাবা এবং বোন হতাশাগ্ৰস্থ হয়ে যায়, যারা তাকে খুব পছন্দ করেছিল। দর্জি একটি চাকরির সন্ধানে শহরে চলে যায় এবং চাকরি খুঁজে না পাওয়া পর্যন্ত তার জীবিকার জন্য অদ্ভুত কাজ ক করে। সে কেজাং ওয়াংমোর সাথে দেখা করে, যিনি তাকে চাকরি খুঁজতে সহায়তা করেন। কয়েক বছর পর, দর্জি একজন খুব ধনী এবং সফল ব্যবসায়ী হয়ে উঠে। শেষ পর্যন্ত এটি দেখায় যে কীভাবে ভাগ্য দুই ভাইবোনকে একত্রিত করে।

সঙ্গীত[সম্পাদনা]

  • "ফামা মাপে বু এনগে"
  • "রং সেম গে ওয়াই ভুম"

উৎপাদন[সম্পাদনা]

চলচ্চিত্রটি প্রযোজনা করেছেন তাশি গিয়েলৎশেম।

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Forth Coming Attractions"। Druk TrowaI (II): 114–115। ফেব্রু–মে ২০১০। 
  2. "DrukTrowa Magazine"। ৩ মে ২০১২ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ১৮ নভেম্বর ২০১১