ডেভিড হ্যারিস (ব্রিটিশ রাজনীতিবিদ)

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে

ডেভিড অ্যান্টনি হ্যারিস ওবিই (জন্ম ১ নভেম্বর ১৯৩৭) কনজারভেটিভ পার্টির একজন ব্রিটিশ প্রাক্তন রাজনীতিবিদ, যিনি হাউস অফ কমন্স, ইউরোপীয় পার্লামেন্ট এবং গ্রেটার লন্ডন কাউন্সিলের সদস্য ছিলেন।

রাজনৈতিক পেশা[সম্পাদনা]

ডেভিড হ্যারিস ১৯৬৮ থেকে ১৯৭৭ সাল পর্যন্ত বৃহত্তর লন্ডন কাউন্সিলের একজন রক্ষণশীল সদস্য ছিলেন, ১৯৭৩ সাল পর্যন্ত ব্রমলি এবং তারপরে রেভেনসবোর্নের প্রতিনিধিত্ব করেছিলেন।[১] [২] তিনি প্রথম ১৯৭৪ সালের ফেব্রুয়ারিতে মিচ্যাম এবং মর্ডেনে পার্লামেন্টে দাঁড়ান, কিন্তু লেবার পার্টির ব্রুস ডগলাস-ম্যানের কাছে পরাজিত হন।

হ্যারিস ১৯৮৩ থেকে ১৯৯৭ সালে অবসর নেওয়া পর্যন্ত সেন্ট আইভসের সংসদ সদস্য (এমপি) ছিলেন এবং ১৯৭৯ থেকে ১৯৮৪ সাল পর্যন্ত কর্নওয়াল এবং প্লাইমাউথের জন্য ইউরোপীয় সংসদের সদস্য (এমইপি) ছিলেন।

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. House of Commons: With Full Results of the Polling and Biographies of Members and Unsuccessful Candidates and a Complete Analysis, Statistical Tables, and a Map of the General Election। ১৯৭৪। পৃষ্ঠা 185। আইএসবিএন 9780723001157 
  2. Maurice Trowbridge (১৯৮০)। A guide to the European Democratic Group in the European Parliament and the role of the Parliament in the European Community। পৃষ্ঠা 24।