টেক্কা রাজা বাদশা

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন
টেক্কা রাজা বাদশা
টেক্কা রাজা বাদশা.png
ধরণনাটক
কমেডি
রোম্যান্স
নির্মাতাব্লুজ প্রোডাকশনস
রচনাস্নেহাশিস চক্রবর্তী
অভিনয়েযুবরাজ চৌধুরী
সোমরাজ মাইতি
সৌমিক সাহা
উদ্বোধনী সঙ্গীতটেক্কা রাজা বাদশা
রচয়িতাস্নেহাশিস চক্রবর্তী
প্রস্তুতকারক দেশভারত
মূল ভাষাবাংলা
মৌসুম সংখ্যা
পর্বসংখ্যা২৩৭
নির্মাণ
প্রযোজকস্নেহাশিস চক্রবর্তী
ব্যাপ্তিকাল২১ মিনিট
প্রোডাকশন কোম্পানিব্লুজ প্রোডাকশনস
সম্প্রচার
মূল চ্যানেলস্টার জলসা
ছবির ফরম্যাট৫৭৬আই
এইচডিটিভি ১০৮০আই
মূল প্রদর্শনী১৬ জুলাই ২০১৮ (2018-07-16) – ১৭ মার্চ ২০১৯
ক্রমধারা
পরবর্তীসন্ন্যাসী রাজা
সম্পর্কিত প্রদর্শনীঅমর আকবর অ্যান্টনি
বহিঃসংযোগ
নির্মাতার ওয়েবসাইট


টেক্কা রাজা বাদশা স্টার জলসায় সম্প্রসারিত একটি টেলিভিশন ধারাবাহিক। এটি প্রথম সম্প্রচার করা হয় ১৬ জুলাই ২০১৮ সালে। এখন এটি ডিজিটাল প্ল্যাটফর্ম হটস্টার সম্প্রচার করা হয়।[১] প্রধান ভূমিকায় অভিনয় করেছেন যুবরাজ চৌধুরী (এর আগে কালার্স বাংলার শো 'রূপকথায়' অভিনয় করেছিলেন), সোমরাজ মাইতি (এর আগে স্টার জলসায় ঠিক যেন লাভ স্টোরি, কালার্স বাংলায় গৌরীদান এবং জি বাংলাতে, এই ছেলেটা ভেলভেলেটাতে অভিনয় করেছিলেন), নবাগত সৌমিক সাহা, টনি লাহা রায় (জি বাংলাতে তুমি রবে নিরোবে এবং বাক্স বদল খ্যাতি এবং কালার্স বাংলার বেনে বউ অভিনয় করেছিলেন, মৌসুমী প্রিয়া দেবনাথ (এর আগে স্টার জলসায় পটল কুমার গানওয়ালা এবং কালার্স বাংলার রূপকথায় অভিনয় করেছিলেন) এবং দেবচন্দ্রিমা সিংহ রায় (এর আগে কালার্স বাংলায় কাজল লতাতে অভিনয় করেছিলেন)।[২] ধারাবাহিকটি অমিতাভ বচ্চন-ঋষি কাপুর অভিনীত ১৯৭৭ সালে নির্মিত এবং মনমোহন দেশাই পরিচালিত চলচ্চিত্র "অমর আকবর অ্যান্টনি"-র ভিত্তিতে নির্মাণ করা হয়েছিল।[১][২] ধারাবাহিকটি লিখেছেন স্নেহাশিস চক্রবর্তী, যিনি খোকাবাবু, জড়োয়ার ঝুমকো, তুমি রবে নীরবে, এবং রাখি বন্ধনের জন্য পরিচিত। দৈনিক ধারাবাহিক 'সন্ন্যাসী রাজা'র জায়গায় দেখানো হয়েছিল টেক্কা রাজা বাদশা।

পটভূমি[সম্পাদনা]

তিন সম্পর্কহীন যুবকদের বন্ধুত্বের ফলে সম্পূর্ণ বিভ্রান্তি ও হতাশাজনক পরিণতি, সাথে বিশৃঙ্খলা সৃষ্টি হয়,যা নিয়ে গল্প এগিয়ে যায়।

রাজা একজন খুব ভালো গায়ক, তবে গ্রামের একজন সাধারণ ছেলে। বোকা হলেও সে সৎ,বিনয়ী। তার সততা এবং সদয়তা তাকে সর্বদা সমস্যার মধ্যে নিয়ে যায়। অন্যদিকে বাদশা হল একজন সৎ পুলিশ অফিসার। সে অপরাধী ও অপরাধকে ঘৃণা করে। ভাগ্যের চাকা বাতাসে নড়ে, যখন রাজা টেক্কাচোরের সাথে মিলিত হয়। যদিও টেক্কা ভালো মনের মানুষ, তবে সে একজন চোর। টেক্কা, রাজা এবং বাদশা কিছু রহস্য দ্বারা যুক্ত বলে মনে হয়। রহস্য যা তাদের অতীতে লুকিয়ে আছে। এই হল টেক্কা, রাজা, বাদশা এবং তাদের যাত্রার গল্প।

অভিনয়[সম্পাদনা]

টেক্কা চরিত্রে যুবরাজ চৌধুরী, রাজা চরিত্রে সোমরাজ মাইতি, বাদশা চরিত্রে সৌমিক সাহা, দার্জিলিং চরিত্রে মৌসুমী প্রিয়া দেবনাথ, আরাধ্যার চরিত্রে দেবচন্দ্রিম সিংহ রায়, তীর/গুরুমা চরিত্রে টেরি লাহা রায়, যুগ / ড্রাগ ডিলার চরিত্রে গৌরব ঘোষাল, দীনেশ চরিত্রে বিমল চক্রবর্তী, রাত্রীর চরিত্রে মৌমিতা চক্রবর্তীআধাধ্যায়ের, আরাধ্যার বোনের চরিত্রে কোঠা চক্রবর্তী, আরাধ্যার বোনের চরিত্রে রিমঝিম রিমস, যুগের মা চরিত্রে সোনালী চ্যাটার্জী এবং অন্যান্য শিল্পীবৃন্দ।।[২]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Tekka Raja Badshah to hit small screens soon"Times of India। ১৫ জুন ২০১৮। সংগ্রহের তারিখ ১৮ জুন ২০১৮ 
  2. "আসছে 'টেক্কা রাজা বাদশা', নায়িকার ভূমিকায় কারা"। ১৫ জুন ২০১৮। সংগ্রহের তারিখ ১৮ জুন ২০১৮