বিষয়বস্তুতে চলুন

জ্যানেট অ্যান্ডারসন

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
২০০৭ সালে অ্যান্ডারসন

জ্যানেট অ্যান্ডারসন (৬ ডিসেম্বর ১৯৪৯ - ৬ ফেব্রুয়ারি ২০২৩) লেবার পার্টির একজন ব্রিটিশ রাজনীতিবিদ ছিলেন। তিনি ১৯৯২ থেকে ২০১০ পর্যন্ত রোসেনডেল এবং ডারওয়েনের সংসদ সদস্য (এমপি) ছিলেন, যখন তিনি তার আসনটি হারান। তিনি ১৯৯৮ থেকে ২০০১ পর্যন্ত পর্যটন মন্ত্রী ছিলেন, একটি সময়কাল যার মধ্যে ২০০১ যুক্তরাজ্যের পা-এন্ড-মাউথ প্রাদুর্ভাব অন্তর্ভুক্ত ছিল। ২০০৯ ইউনাইটেড কিংডম পার্লামেন্টারি খরচ কেলেঙ্কারিতে, তিনি যে যাত্রা করেননি তার জন্য খরচ দাবি করেছেন।

অ্যান্ডারসন ১৯৪৯ সালে নিউক্যাসল আপন টাইনে জন্মগ্রহণ করেন।[১] তার বাবা, টম অ্যান্ডারসন, লেবার পার্টির এজেন্ট ছিলেন; তার মা তাদের স্থানীয় মেথডিস্ট চার্চে একজন অর্গানিস্ট ছিলেন।[২] তিনি ট্রোব্রিজ গার্লস হাই স্কুলে (বর্তমানে দ্য জন অফ গন্ট স্কুল ) এবং দক্ষিণ গ্লুচেস্টারশায়ারের কিংসউডের কিংসউড গ্রামার স্কুলে শিক্ষিত হন। তিনি সেন্ট্রাল লন্ডনের পলিটেকনিকে এবং ইউনিভার্সিটি ডি ন্যান্টেস, [৩] এবং ভাষা ও ব্যবসায়িক অধ্যয়ন অধ্যয়ন করেন।[২]

অ্যান্ডারসন ৬ ফেব্রুয়ারি ২০২৩ তারিখে ৭৩ বছর বয়সে মারা যান।[৪]

তথ্যসূত্র

[সম্পাদনা]
  1. "Janet Anderson, Labour whip and minister described as 'a force of nature' – obituary"The Daily Telegraph। ৯ ফেব্রুয়ারি ২০২৩। সংগ্রহের তারিখ ১০ ফেব্রুয়ারি ২০২৩ 
  2. "Janet Anderson"Politics.co.uk। সংগ্রহের তারিখ ৯ ফেব্রুয়ারি ২০২৩ 
  3. Dod, Charles Roger; Limited, Vacher Dod Publishing (১২ জানুয়ারি ২০১৯)। Dod's Parliamentary Companion। Dod's Parliamentary Companion, Limited। আইএসবিএন 9780905702513 – Google Books-এর মাধ্যমে। 
  4. Courea, Eleni (৮ ফেব্রুয়ারি ২০২৩)। "London Playbook: New squad at PMQs — Tota-Lee controversial — Prevent review"Politico Europe। সংগ্রহের তারিখ ৮ ফেব্রুয়ারি ২০২৩Janet Anderson, the former Labour MP for Rossendale and Darwen, died aged 73 on Monday.