জেসিকা গোমস

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
জেসিকা গোমস
জন্ম (1984-09-25) ২৫ সেপ্টেম্বর ১৯৮৪ (বয়স ৩৯)
সিডনি,অস্ট্রেলিয়া[১]
মাতৃশিক্ষায়তনলা সাল্লে কলেজ
উচ্চতা১.৭৬ মিটার (৫ ফুট + ইঞ্চি)

জেসিকা গোমস (জন্ম ২৫ সেপ্টেম্বর ১৯৮৪) একজন অস্ট্রেলিয়ান মডেল যিনি ২০০৮ থেকে ২০১৫ সাল পর্যন্ত প্রতি বছর আমেরিকান প্রকাশনা স্পোর্টস ইলাস্ট্রেটেডের স্যুইমসুট ইস্যুতে উপস্থিত হন । তিনি অস্ট্রেলিয়া এবং এশিয়াতে ব্যাপকভাবে কাজ করেন।গোমস অস্ট্রেলিয়ান সংস্থা ডেভিড জোন্স লিমিটেডের মুখপাত্র। তিনি দক্ষিণ কোরিয়ার সংস্থা এলজি ইলেক্ট্রনিক্স ও হুন্ডাইয়ের মুখপাত্রও ছিলেন। গোমেস এস্টি লডার / শন জন সুগন্ধি "অবিস্মরণীয়" এর মুখ হিসাবে কাজ করেছিলেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

তিনি পর্তুগিজ পিতা জো গোমেস এবং সিঙ্গাপুরের চাইনিজ মা জেনিয়ের কন্যা[৫]। যদিও তার ফ্যাশন মডেল ডিরেক্টরি তালিকার মতো উৎসগুলিতে জন্মস্থান ,অন্যান্য উৎস সূত্রে জানা গেছে যে গোমেসের জন্ম সিডনি বা নিউ সাউথ ওয়েলসের নিকটবর্তী ওয়াহরোঙ্গায়। গোমেস বলেছেন, তিনি সিডনিতে জন্মগ্রহণ করেছিলেন। তিনি পার্থে বেড়ে ওঠেন। ওশিয়ান ড্রাইভ লেখক পিটার কুলাম গোমেসের আরও বিশদ জীবনী সংক্রান্ত স্কেচ উপস্থাপন করেছেন যেখানে তিনি দাবি করেছেন যে তিনি প্রথমে সিডনিতে বাস করেছিলেন এবং তারপরে পরিবারটি "ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার সেমিরাল বিচ্ছিন্নতার জন্য সিডনি কে বেরিয়ে এসেছিলেন" যেখানে তিনি "একটি আধা-পল্লী সমাধিগ্রাহক ছিলেন।তিনি দুটি বড় বোন এবং একটি বড় ভাই সহ তার পরিবারের কনিষ্ঠ সন্তান।

পেশাজীবন[সম্পাদনা]

গোমেসের মা তাকে ১৩ বছর বয়সে পার্থ শহরতলীর মিডল্যান্ডের লিন্ডা-অ্যান মডেল একাডেমিতে মডেলিং ক্লাসে পাঠিয়েছিলেন। সেখানে তার অভিনয় মডেলিং প্রতিযোগিতা এবং তার কেরিয়ার শুরু করেছিল।২০০৪ সালে, তিনি নিউ ইয়র্ক সিটিতে যাওয়ার পরে আইএমজি মডেলগুলির সাথে স্বাক্ষর করেছিলেন। তিনি প্যারিসমিলানকে এড়িয়ে গেছেন এবং টোকিও, সিওল, হংকং, বেইজিং এবং সাংহাই-সহ এশিয়ার বেশিরভাগ শহরে ব্যাপক কাজ করেছেন - যেখানে তিনি মনে করেন মিশ্র ঐতিহ্যের মডেলগুলি আরও সফল স্পোর্টস ইলাস্ট্রেটেড সুইমসুট ইস্যুয়ের সিনিয়র সম্পাদক ডায়ান স্মিথের মতে, তিনি একটি "অযৌক্তিক" সৌন্দর্য হিসাবে বিবেচিত এবং তার অস্ট্রেলিয়ান জন্মভূমিতে তিনি বহু জাতির পটভূমির জন্য বিবেচিত। গোমস দক্ষিণ কোরিয়ার বিজ্ঞাপন প্রচারের মাধ্যমে অনেক সাফল্য অর্জন করেছে ২০০৭ সালে তিনি হুন্ডাই সোনাতার বিজ্ঞাপনে হাজির হন। পরের বছর, তিনি এলজি সাইন বিকিনি ফোনের জন্য একটি বিজ্ঞাপনে উপস্থিত হয়েছিলেন, যেখানে তিনি "স্পর্শ ওয়ান্ডার" ট্যাগলাইনের অধীনে দ্বি-পিস বিকিনি পরিহিত স্প্লিট স্ক্রিন সেলফোনটিকে প্রচার করেছিলেন। এই বিজ্ঞাপন প্রচারটি দক্ষিণ কোরিয়ায় গোমসকে স্টারডমের দিকে ঠেলে দিয়েছে বলে কৃতিত্ব দেওয়া হয় তার জনপ্রিয়তা বৃদ্ধি পেয়েছে এবং ২০১৩ সালের মধ্যে কোরিয়ান টেলিভিশন অনুষ্ঠানের উপস্থিতির মধ্যে তিনি সেলিব্রিটি স্ট্যাটাসে পৌঁছেছিলেন।

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "#IAm Jessica Gomes Story"। YouTube। ৬ মে ২০১৪। সংগ্রহের তারিখ ২৭ সেপ্টেম্বর ২০১৪ 
  2. "সংরক্ষণাগারভুক্ত অনুলিপি"। ৫ মার্চ ২০১৯ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ২ নভেম্বর ২০১৯ 
  3. "Jessica Gomes - IMG Models"। ৬ আগস্ট ২০১৮ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ২ নভেম্বর ২০১৯ 
  4. "Jessica Gomes - IMG Models"। ৫ আগস্ট ২০১৮ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ২ নভেম্বর ২০১৯ 
  5. Benajir। ""Model of the Week: Jessica Gomes"। Archived from the original on ২৯ সেপ্টেম্বর ২০০৮। সংগ্রহের তারিখ ৩ জুন ২০০৮