জানেল কারি

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে

জানেল কারি মূলত ইলিনয়ের ক্যান্টনে বসবাসকারী একজন পুরস্কারপ্রাপ্ত ভূগোলবিদ এবং শিক্ষিকা।

কর্মজীবন[সম্পাদনা]

কারি ১৯৭৭ সালে বেথেল কলেজ (বর্তমানে বেথেল বিশ্ববিদ্যালয় ) থেকে উচ্চ সম্মান সহ স্নাতক হন, রাষ্ট্রবিজ্ঞানে বিএ (কলায় স্নাতক) অর্জন করেন। [১] এরপর তিনি মিনেসোটা বিশ্ববিদ্যালয় থেকে ভূগোল বিষয়ে এমএ এবং পিএইচডি অর্জন করেন। [২] কারি তার ক্যারিয়ার শুরু করেছিলেন ১৯৮৫ সালে সেন্ট্রাল কলেজে (আইওয়া), সেখানে তিনি ভূগোলের শিক্ষক ছিলেন। তিনি ১৯৯৬ সালে ক্যালভিন কলেজে চলে আসেন এবং গবেষণা এবং বৃত্তি বিভাগের ডিন হিসাবে প্রশাসনিক পদে উন্নীত হওয়ার পরে ২০০০ সাল অবধি পুরো সময়েই শিক্ষকতা করেন।

কারি বেশ কয়েকটি নিবন্ধ, বই এবং বইয়ের অধ্যায় রচনা করেছেন। [১] তার গবেষণা "মানব-ভূমি সম্পর্ক, প্রাতিষ্ঠানিক স্বাস্থ্য এবং নমনীয়তা এবং প্রকৃতির উপর ধর্মতাত্ত্বিক দৃষ্টিভঙ্গি" অন্বেষণ করে দুটি শাখাকে একত্রিত করেছে। [২]

জেনেল কারির প্রকাশিত গবেষণা, প্রবন্ধ এবং ব্লগ পোস্টগুলির বেশিরভাগ তার ওয়েবসাইট https://www.janelcurry.com এ পাওয়া যাবে।

সম্মাননা[সম্পাদনা]

ক্যারি তার ক্যারিয়ারে তিনবার ফুলব্রাইট স্কলার হিসাবে খ্যাত হয়ে অনন্য বৈশিষ্ট্য অর্জন করেছেন। [১] ক্যালভিন কলেজে থাকাকালীন, ২০০৮ থেকে ২০১২ সাল পর্যন্ত তিনি রাজনৈতিক, সামাজিক এবং অর্থনৈতিক চিন্তাধারার উপর খ্রিস্টান দৃষ্টিভঙ্গি বিষয়ক গ্যারি এবং হেনরিয়েটা বাইকার চেয়ার অধিকারী ছিলেন। [৩] তিনি পিউ ইভানজেলিকাল স্কলারদের কাছ থেকে ফেলোশিপও পেয়েছিলেন।

অন্যান্য পুরস্কার মধ্যে অন্তর্ভুক্ত রয়েছে:

  • গবেষণা শ্রেষ্ঠত্বের (রিসার্চ এক্সিলেন্স) জন্য জন ফ্রেজার হার্ট অ্যাওয়ার্ড
  • গ্রামীণ ও কৃষি ভূগোলে শ্রেষ্ঠত্বের জন্য লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড
  • একাডেমিক কৃতিত্বের জন্য দশকসেরা প্রাক্তন-নবিশ পুরস্কার (বেথেল বিশ্ববিদ্যালয় থেকে)
  • মিশিগান ক্যাম্পাস কমপ্যাক্ট অনুষদ/স্টাফ কমিউনিটি সার্ভিস-লার্নিং অ্যাওয়ার্ড

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Bethel University"bethel.edu 
  2. "Christian College: Academics - Gordon College"www.gordon.edu 
  3. "Janel M. Curry"cardus.ca