বিষয়বস্তুতে চলুন

জন হিলি (রাজনীতিবিদ)

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
দাপ্তরিক প্রতিকৃতি, ২০২০

জন হিলি (জন্ম ১৩ ফেব্রুয়ারী ১৯৬০) হলেন একজন ব্রিটিশ রাজনীতিবিদ যিনি ১৯৯৭ সাল থেকে ওয়েন্টওয়ার্থ এবং ডিয়ারনের জন্য সংসদ সদস্য (এমপি) হিসাবে কাজ করেছেন। লেবার পার্টির সদস্য, তিনি ২০২০ সাল থেকে প্রতিরক্ষা বিষয়ক ছায়া সেক্রেটারি অফ স্টেট ছিলেন।

হেলি ব্রাউন সরকারের আবাসন ও পরিকল্পনা প্রতিমন্ত্রী ছিলেন।

২০১০ সালের সাধারণ নির্বাচনের পর, তিনি ছায়া মন্ত্রিসভায় নির্বাচিত হন এবং স্বাস্থ্য বিষয়ক ছায়া সচিব নিযুক্ত হন। তিনি অক্টোবর ২০১১ এ ভূমিকা থেকে সরে দাঁড়ান এবং অ্যান্ডি বার্নহ্যাম তার স্থলাভিষিক্ত হন। তিনি জেরেমি করবিনের অধীনে ২০১৬ থেকে ২০২০ সাল পর্যন্ত আবাসন বিষয়ক শ্যাডো সেক্রেটারি অফ স্টেট হিসাবেও কাজ করেছেন এবং অ্যান্ড্রু গুইনের সাথে কাজ করেছেন, কমিউনিটি এবং স্থানীয় সরকারের ছায়া সেক্রেটারি অফ স্টেট।

জন হিলির জন্ম ওয়েকফিল্ডে, এইডান হিলি ওবিই -এর ছেলে। ষষ্ঠ ফর্মের জন্য ইয়র্কের স্বাধীন সেন্ট পিটার্স স্কুলে যোগ দেওয়ার আগে তিনি পিকারিং -এর লেডি লুমলি'স স্কুলে শিক্ষিত হন।[১] তিনি কেমব্রিজের ক্রাইস্ট কলেজে সামাজিক ও রাষ্ট্রবিজ্ঞান অধ্যয়ন করেন।[২] যেখানে তিনি ১৯৮২ সালে বিএ ডিগ্রি লাভ করেন।

২০১৮ সালে, তিনি লিখেছিলেন যে ব্রিটিশ হাউজিং মার্কেট "ভাঙা" হয়ে গেছে এবং বলেছিলেন যে যদি লেবার ক্ষমতা নেয়, তবে এটি সাশ্রয়ী মূল্যের আবাসন তৈরি করবে "যাদের প্রয়োজন তাদের জন্য, খুব দরিদ্র এবং সবচেয়ে দুর্বল সহ, নতুন সামাজিক ভাড়া নেওয়ার জন্য একটি বড় উত্সাহ। ঘরবাড়ি ।"[৩]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Shadow Housing Secretary returns to St Peter's"www.stpetersyork.org.uk। ১ মার্চ ২০২০ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ১ জানুয়ারি ২০২১ 
  2. Hetherington, Peter (২৪ জুলাই ২০০৭)। "More power to the regions"The Guardian। London। 
  3. Britain’s housing market is broken. Here’s how Labour will fix it The Guardian