চার্লস বেনেট, ট্যাঙ্কারভিলের ৬ষ্ঠ আর্ল

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে

চার্লস অগাস্টাস বেনেট, ৬ষ্ঠ ট্যাঙ্কারভিলের আর্ল পিসি আর্ল (১০ জানুয়ারী ১৮১০ - ১৮ ডিসেম্বর ১৮৯৯), লর্ড অসুলস্টন ১৮২২ এবং ১৮৫৯ এর মধ্যে স্টাইল করেছিলেন, একজন ব্রিটিশ সমকক্ষ এবং রক্ষণশীল রাজনীতিবিদ ছিলেন। তিনি ১৮৬৬ থেকে ১৮৬৭ সালের মধ্যে অনারেবল কর্পস অফ জেন্টেলম্যান-এট-আর্মসের ক্যাপ্টেন এবং ১৮৬৭ থেকে ১৮৬৮ সালের মধ্যে পরিবারের লর্ড স্টুয়ার্ড হিসাবে দায়িত্ব পালন করেন।

রাজনৈতিক পেশা[সম্পাদনা]

লর্ড অসুলস্টন ১৮৩২ সালে উত্তর নর্থম্বারল্যান্ডের সংসদ সদস্য হিসাবে সংসদে প্রবেশ করেন। ১৮৫৯ সাল পর্যন্ত তিনি এই আসনে অধিষ্ঠিত ছিলেন, [১] যখন তাকে তার বাবার অসুলস্টনের ব্যারোনিতে ত্বরণের একটি রিটের মাধ্যমে হাউস অফ লর্ডসে তলব করা হয়েছিল। মাত্র এক মাস পরে তিনি তার পিতার উত্তরসূরি হন। ১৮৩৩ সালের ৮ মার্চ, তিনি নর্থম্বারল্যান্ডের ডেপুটি লেফটেন্যান্ট নিযুক্ত হন। তিনি ১৮৬৬ থেকে ১৮৬৭ এবং ১৮৬৭ থেকে ১৮৬৮ সাল পর্যন্ত ডার্বির অধীনে এবং তারপর বেঞ্জামিন ডিজরালির অধীনে লর্ড স্টুয়ার্ড অফ হাউসহোল্ডের ক্যাপ্টেন হিসেবে আর্ল অফ ডার্বির অধীনে দায়িত্ব পালন করেন। ১৮৬৬ সালে তিনি প্রিভি কাউন্সিলের শপথ নেন।

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "leighrayment.com House of Commons: Northampton North to Nuneaton"। Archived from the original on ৭ এপ্রিল ২০১৭। সংগ্রহের তারিখ ২৫ সেপ্টেম্বর ২০১০