চায়লার সোয়ুনজু

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
চায়লার সোয়ুনজু
২০১৬ সালে তুরস্কের হয়ে সোয়ুনজু
ব্যক্তিগত তথ্য
জন্ম (1996-05-23) ২৩ মে ১৯৯৬ (বয়স ২৭)
জন্ম স্থান ইজমির, তুরস্ক
উচ্চতা ১.৮৫ মিটার (৬ ফুট ১ ইঞ্চি)
মাঠে অবস্থান রক্ষণভাগের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
আতলেতিকো মাদ্রিদ
জার্সি নম্বর
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ১০:৫৮, ৬ নভেম্বর ২০২৩ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

চায়লার সোয়ুনজু (তুর্কি: Çağlar Söyüncü; জন্ম: ২৩ মে ১৯৯৬) হলেন একজন তুর্কি পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে স্পেনের পেশাদার ফুটবল লিগের শীর্ষ স্তর লা লিগার ক্লাব আতলেতিকো মাদ্রিদ এবং তুরস্ক জাতীয় দলের হয়ে রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।[১][২] তিনি মূলত কেন্দ্রীয় রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।

২০১৪ সালে, সোয়ুনজু তুরস্ক অনূর্ধ্ব-১৮ দলের হয়ে তুরস্কের বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন। প্রায় দুই বছর যাবত তুরস্কের বয়সভিত্তিক দলের হয়ে খেলার পর, তিনি ২০১৬ সালে তুরস্কের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন; তুরস্কের জার্সি গায়ে তিনি এপর্যন্ত ৫৫ ম্যাচে ২টি গোল করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

চায়লার সোয়ুনজু ১৯৯৬ সালের ২৩শে মে তারিখে তুরস্কের ইজমিরে জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

সোয়ুনজু তুরস্ক অনূর্ধ্ব-১৮, তুরস্ক অনূর্ধ্ব-১৯, তুরস্ক অনূর্ধ্ব-২০ এবং তুরস্ক অনূর্ধ্ব-২১ দলের হয়ে খেলার মাধ্যমে তুরস্কের প্রতিনিধিত্ব করেছেন। তুরস্কের বয়সভিত্তিক দলের হয়ে তিনি প্রায় ২ বছরে ৮ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

পরিসংখ্যান[সম্পাদনা]

আন্তর্জাতিক[সম্পাদনা]

৬ নভেম্বর ২০২৩ পর্যন্ত হালনাগাদকৃত।
দল সাল ম্যাচ গোল
তুরস্ক ২০১৬
২০১৭
২০১৮ ১১
২০১৯
২০২০
২০২১ ১৩
২০২২
২০২৩
সর্বমোট ৫৫

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Página oficial del Atlético de Madrid" [আতলেতিকো মাদ্রিদের মূল পাতা]। atleticodemadrid.com (ইংরেজি ভাষায়)। আতলেতিকো মাদ্রিদ। ২০ সেপ্টেম্বর ২০২৩ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ৪ নভেম্বর ২০২৩ 
  2. "Official Atlético de Madrid staff in 2023/24 – LALIGA" [২০২৩/২৪-এ আতলেতিকো মাদ্রিদের কর্মকর্তা – লা লিগা]। laliga.com (ইংরেজি ভাষায়)। লা লিগা। ১৯ অক্টোবর ২০২৩ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ৪ নভেম্বর ২০২৩ 

বহিঃসংযোগ[সম্পাদনা]