চর্মরোগ বিশেষজ্ঞদের তালিকা

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে

এটি হলো এমন চর্মরোগ বিশেষজ্ঞদের তালিকা যারা কর্মক্ষেত্রে উল্লেখযোগ্য অবদান রেখেছেন এমন একটি চর্মবিজ্ঞানের তালিকা তালিকা।

নাম জীবনকাল জাতীয়তা উল্লেখযোগ্য অবদান (গুলি)
জিন-লুই-মার্ক আলবার্ট ১৭৬৮-১৮৩৭ ফরাসি "বর্ননা দেস ম্যালাজি দে লা পিউ" শিরোনামের মধ্যে একটি প্রথম চর্মরোগ সংক্রান্ত অ্যাটলাসের একটি রচনা করেছেন [১]
জিন অ্যাস্ট্রোক ১৬৮৪-১৭৬৬ মার্কিন সিফিলিস এবং ভেরেরিয়াল রোগের উপর প্রথম দুর্দান্ত গ্রন্থ লিখেন এবং কারো কারো কাছে "আধুনিক চর্মরোগের প্রতিষ্ঠাতা" হিসাবে বিবেচিত হন। [২]
রোবার্ট জে. বেন্টলি ১৯৪৩- মার্কিন আলাবামার গভর্নর।
হেনরি র‌্যাডক্লিফ ক্রোকার ১৮৪৬-১৯০৯ ইংরেজি চর্ররোগ: তাদের বিবরণ, প্যাথলজি, ডায়াগনোসিস এবং চিকিৎসা, নিয়ে লিখেছেন যা তাকে কর্মক্ষেত্রের শীর্ষস্থানীয় ব্যক্তিত্ব হিসাবে প্রতিষ্ঠিত করেছে।
মিচেল পি. গোল্ডম্যান ১৯৫৫- মার্কিন এই বিষয়ে একুশটি মেডিকেল পাঠ্যপুস্তকের লেখক।
লাকি Meisenheimer ১৯৫৭- মার্কিন গিনেসেরও ইও-ইওয়ের বিশ্ব রেকর্ড সংগ্রহ রয়েছে; ক্রীড়াবিদ, লেখক এবং অভিনেতা।
নর্মান Orentreich ১৯২২- মার্কিন ১৯৫২ সালে তার নিউ ইয়র্ক অফিসে প্রথম সফল আধুনিক চুল প্রতিস্থাপন সম্পাদন করেছিলেন। ক্লিনিক তৈরি করেছেন, যা চর্ম বিশেষজ্ঞের দ্বারা তৈরি প্রথম বিস্তৃত জনপ্রিয় প্রসাধনী (কমেটিক্স) ব্র্যান্ড।
ওয়াল্টার পি. আঞ্জার মার্কিন আধুনিক চুল পুনরুদ্ধার শল্য চিকিত্সার অগ্রণী তদন্ত করেন।

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. Alibert JLM (১৮০৬)। Descriptions des maladies de la peau observées a l’Hôpital Saint-Louis, et exposition des meilleures méthodes suivies pour leur traitement (French ভাষায়)। Barrois l’ainé। পৃষ্ঠা 286। ২০১২-১২-১২ তারিখে মূল থেকে আর্কাইভ করা। 
  2. "The History of Dermatology"। সংগ্রহের তারিখ ২০০৯-০৪-১৩