কার্লোস ফের্নান্দেস লুনা

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
কার্লোস ফের্নান্দেস
২০২১ সালে রিয়াল সোসিয়েদাদের হয়ে ফের্নান্দেস
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম কার্লোস ফের্নান্দেস লুনা
জন্ম (1996-05-22) ২২ মে ১৯৯৬ (বয়স ২৭)
জন্ম স্থান কাস্তিয়েহা দে গুসমান, স্পেন
উচ্চতা ১.৮৬ মিটার (৬ ফুট ১ ইঞ্চি)
মাঠে অবস্থান আক্রমণভাগের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
রিয়াল সোসিয়েদাদ
জার্সি নম্বর
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ১০:৪৩, ৩ নভেম্বর ২০২৩ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

কার্লোস ফের্নান্দেস লুনা (স্পেনীয়: Carlos Fernández; জন্ম: ২২ মে ১৯৯৬; কার্লোস ফের্নান্দেস নামে সুপরিচিত) হলেন একজন স্পেনীয় পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে স্পেনের পেশাদার ফুটবল লিগের শীর্ষ স্তর লা লিগার ক্লাব রিয়াল সোসিয়েদাদের হয়ে আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।[১][২] তিনি মূলত কেন্দ্রীয় আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেললেও মাঝেমধ্যে ডান পার্শ্বীয় আক্রমণভাগের খেলোয়াড় অথবা দ্বিতীয় আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।

২০১২ সালে, ফের্নান্দেস স্পেন অনূর্ধ্ব-১৬ দলের হয়ে স্পেনের বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

কার্লোস ফের্নান্দেস লুনা ১৯৯৬ সালের ২২শে মে তারিখে স্পেনের কাস্তিয়েহা দে গুসমানে জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

ফের্নান্দেস স্পেন অনূর্ধ্ব-১৬, স্পেন অনূর্ধ্ব-১৯ এবং স্পেন অনূর্ধ্ব-২১ দলের হয়ে খেলার মাধ্যমে স্পেনের প্রতিনিধিত্ব করেছেন। স্পেনের বয়সভিত্তিক দলের হয়ে তিনি প্রায় ৪ বছরে ২২ ম্যাচে অংশগ্রহণ করে ১টি গোল এবং একটি শিরোপা জয়লাভ করেছেন।

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Real Sociedad de Football S.A.D. – Squad" [রিয়াল সোসিয়েদাদ দে ফুতবল এসএডি – দল]। realsociedad.eus (ইংরেজি ভাষায়)। সান সেবাস্তিয়ান: রিয়াল সোসিয়েদাদ। ৫ সেপ্টেম্বর ২০২৩ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ১০ অক্টোবর ২০২৩ 
  2. "Official Real Sociedad staff in 2023/24 – LaLiga" [২০২৩/২৪-এ রিয়াল সোসিয়েদাদের কর্মকর্তাগণ – লা লিগা]। laliga.com (ইংরেজি ভাষায়)। লা লিগা। ২৫ এপ্রিল ২০২৩ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ১০ অক্টোবর ২০২৩ 

বহিঃসংযোগ[সম্পাদনা]