করিম আল ইরাকি

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
করিম আল ইরাকি
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম করিম হিশাম মুহাম্মদ মুহাম্মদ আল ইরাকি
জন্ম (1997-11-29) ২৯ নভেম্বর ১৯৯৭ (বয়স ২৪)
জন্ম স্থান কায়রো, মিশর
উচ্চতা ১.৮০ মিটার (৫ ফুট ১১ ইঞ্চি)
মাঠে অবস্থান রক্ষণভাগের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান ক্লাব
আল মাসরি
জার্সি নম্বর ২২
যুব পর্যায়
আল মাসরি
জ্যেষ্ঠ পর্যায়*
বছর দল ম্যাচ (গোল)
২০১৮– আল মাসরি ৬৩ (১)
জাতীয় দল
২০১৯– মিশর অনূর্ধ্ব-২৩ (১)
* শুধুমাত্র ঘরোয়া লীগে ক্লাবের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা গণনা করা হয়েছে এবং ১৩:০২, ২০ জুলাই ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সকল তথ্য সঠিক।
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ১৩:০২, ২০ জুলাই ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

করিম হিশাম মুহাম্মদ মুহাম্মদ আল ইরাকি (মিশরীয় আরবি: كريم العراقي‎, ইংরেজি: Karim El Eraki; জন্ম: ২৯ নভেম্বর ১৯৯৭; করিম আল ইরাকি নামে সুপরিচিত) হলেন একজন মিশরীয় পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে মিশরের পেশাদার ফুটবল লীগের শীর্ষ স্তর মিশরীয় প্রিমিয়ার লীগের ক্লাব আল মাসরি এবং মিশর অনূর্ধ্ব-২৩ দলের হয়ে রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন। তিনি মূলত ডান পার্শ্বীয় রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেললেও মাঝেমধ্যে কেন্দ্রীয় রক্ষণভাগের খেলোয়াড় এবং ডান পার্শ্বীয় মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেলেন।

২০১৯ সালে, করিম মিশর অনূর্ধ্ব-২৩ দলের হয়ে মিশরের বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন। দলগতভাবে, করিম এপর্যন্ত ১টি শিরোপা জয়লাভ করেছেন, যা মিশরের বয়সভিত্তিক দলের হয়ে জয়লাভ করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

করিম হিশাম মুহাম্মদ মুহাম্মদ আল ইরাকি ১৯৯৭ সালের ২৯শে নভেম্বর তারিখে মিশরের কায়রোয় জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

করিম জাপানে অনুষ্ঠিত ২০২০ গ্রীষ্মকালীন অলিম্পিকের জন্য ২০২১ সালের জুলাই মাসে প্রকাশিত মিশর অনূর্ধ্ব-২৩ দলে স্থান পেয়েছেন।[১][২]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Squad list - Men's Olympic Football Tournament Tokyo 2020" [দলের তালিকা - পুরুষদের অলিম্পিক ফুটবল প্রতিযোগিতা টোকিও ২০২০] (PDF) (ইংরেজি ভাষায়)। ফিফা। ৭ জুলাই ২০২১। পৃষ্ঠা ৫। 
  2. "El-Shennawy leads Egypt U23 squad in Tokyo Olympics" [টোকিও অলিম্পিকে মিশর অনূর্ধ্ব-২৩ দলের নেতৃত্ব দেবেন আল শানাউই]। kingfut.com (ইংরেজি ভাষায়)। কিংফুট। ২ জুলাই ২০২১। সংগ্রহের তারিখ ৩ জুলাই ২০২১ 

বহিঃসংযোগ[সম্পাদনা]