কমুনিকাসিওনেস ফুটবল ক্লাব

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
Comunicaciones
পূর্ণ নামComunicaciones Fútbol Club Sociedad Anónima
ডাকনামLos Cremas
(The Creams)[১]
Los Albos
(The Whites)
El Hexacampeón
(The Six-Time Champion)
সংক্ষিপ্ত নামEl Comu
প্রতিষ্ঠিত১৬ আগস্ট ১৯৪৯; ৭৪ বছর আগে (1949-08-16)
মাঠএস্তাদিও সিমেন্টোস প্রগ্রেসোতে
ধারণক্ষমতা২৬,০০০
মালিকAlbavision
সভাপতিJuan Leonel Garcia
ম্যানেজারWilly Coito Olivera
লিগলিগা ন্যাসিওনাল
Clausura 20231st (Semifinals)
ওয়েবসাইটক্লাব ওয়েবসাইট
বর্তমান মৌসুম

কমুনিকাসিওনেস ফুটবল ক্লাব (ইংরেজি: Comunicaciones Fútbol Club SA), Comunicaciones FC বা Comunicaciones নামে বেশি পরিচিত, গুয়াতেমালা সিটিতে অবস্থিত একটি পেশাদার ফুটবল ক্লাব। তারা লিগা ন্যাসিওনাল, গুয়াতেমালার ফুটবলের শীর্ষ স্তরে প্রতিদ্বন্দ্বিতা করে। গুয়াতেমালার সবচেয়ে জনপ্রিয় এবং সফল ফুটবল ক্লাবগুলির মধ্যে একটি, কমিউনিকেসিওনস ৩১টি জাতীয় চ্যাম্পিয়নশিপ জিতেছে, যার মধ্যে টানা ছয়টি জিতেছে, যে কোনো গুয়াতেমালান ক্লাব দলের সবচেয়ে বেশি। তাদের ৩১টি লিগ শিরোপা ছাড়াও, কমুনিকাসিওনেস আটটি লীগ কাপ এবং দশটি সুপারকাপ জিতেছে। আন্তর্জাতিক প্রতিযোগিতায়, কমুনিকাসিওনেস ২টি ইউএনহিএএফ ইন্টারক্লাব কাপ, একটি কনকাকাফ চ্যাম্পিয়নস কাপ এবং একটি কনকাকাফ লিগ চ্যাম্পিয়নশিপ জিতেছে।

ক্লাবটি তাদের হোম গেম এস্তাদিও ডোরোতেও গুয়ামুচ ফ্লোরেস- এ খেলে, যার ধারণক্ষমতা ২৬,০০০। পূর্বে এর মূল হোম স্টেডিয়ামটি গুয়াতেমালা সিটির জোন ৬-এ অবস্থিত এস্তাদিও সিমেন্টোস প্রগ্রেসোতে ছিল।

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. Jusino, Edwin (৭ আগস্ট ২০১৪)। "Listo el club boricua para su partido de hoy" [The Puerto Rican club is ready for today's match]। FutbolBoricua.co (স্পেনীয় ভাষায়)। Fútbol Boricua Inc.। সংগ্রহের তারিখ ১২ সেপ্টেম্বর ২০১৯