ওয়ালিস ডে

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
Wallis Day
Day in 2013
জন্ম (1994-09-20) ২০ সেপ্টেম্বর ১৯৯৪ (বয়স ২৯)
London, England
পেশা
  • Actress
  • model
কর্মজীবন2012–present
মডেলিং তথ্য
উচ্চতা১৭৫ সেন্টিমিটার (৫ ফুট ৯ ইঞ্চি)[১]
চুলের রঙBlonde
চোখের রঙBlue

ওয়ালিস ডে (জন্ম ২০ সেপ্টেম্বর ১৯৯৪) একজন ইংরেজ অভিনেত্রী এবং প্রাক্তন মডেল। তিনি সোপ অপেরা হলিওকসে হলি কানিংহাম, টিভি ধারাবাহিক ক্রিপ্টনে নাইসা -ভেক্স এবং টিভি ধারাবাহিক ব্যাটউম্যানের দ্বিতীয় সিজনে কেট কেনের চরিত্রে অভিনয় করার জন্য পরিচিত।

জীবনের প্রথমার্ধ[সম্পাদনা]

ওয়ালিস ডে ২০ সেপ্টেম্বর ১৯৯৪ সালে লন্ডন, ইংল্যান্ডে জন্মগ্রহণ করেন কিন্তু ইলফোর্ডে বেড়ে ওঠেন। [২] তার বাবা অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে এবং তার মা কেমব্রিজ বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করেছেন। [৩] ডে বলেছেন যে তিনি "খুব সাধারণ চাকরি সহ একটি খুব সাধারণ পরিবার" থেকে এসেছেন কারণ তার পরিবারের কারোরই বিনোদন শিল্পের সাথে সম্পর্ক ছিল না। পাঁচ বছর বয়সে, তিনি তার বাবার দ্বারা ব্যালে দেখতে গিয়ে অভিনয়ের প্রতি আগ্রহী হয়ে ওঠেন এবং একই বয়সে স্টেজকোচ থিয়েটার আর্টসে যোগদান করেন। তার গঠনমূলক বছরগুলিতে, ডে এবং তার পরিবার প্রায়ই বাড়ি বদল করেছিল; ১২ বছরে, ডে ১১টি বিভিন্ন স্কুলে পড়াশোনা করেছেন। ডে সিলভিয়া ইয়ং থিয়েটার স্কুলে, [৪] এবং পরে আর্টস এডুকেশনাল স্কুল, লন্ডনে (আর্টসএড) পড়াশোনা করেন।

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Wallis day"Models 1। ২৮ মার্চ ২০২১ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ২৮ মার্চ ২০২১ 
  2. "Wallis Day"Rotten Tomatoes। ২৪ মার্চ ২০২১ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ২৪ মার্চ ২০২১ 
  3. Tucker, Lorna। "Wallis Day"Nuit। ২৫ জানুয়ারি ২০২২ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ২৫ জানুয়ারি ২০২২ 
  4. Oddity Studios। "Wallis Day for Oddity"Oddity। ১৯ জানুয়ারি ২০২১ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ২৯ মার্চ ২০২১ 

বহিঃসংযোগ[সম্পাদনা]