এমিলিও ইসিয়ের্তে

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
এমিলিও ইসিয়ের্তে
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম এমিলি ইয়োসেপ ইসিয়ের্তে আগিলার
জন্ম (1963-11-13) ১৩ নভেম্বর ১৯৬৩ (বয়স ৫৭)
জন্ম স্থান আম্পোস্তা, স্পেন
উচ্চতা ১.৮৪ মিটার (৬ ফুট  ইঞ্চি)
মাঠে অবস্থান গোলরক্ষক
যুব পর্যায়
রাপিতেন্সা
কাস্তেয়োন
জ্যেষ্ঠ পর্যায়*
সাল দল ম্যাচ (গোল)
১৯৮৬–১৯৯১ কাস্তেয়োন ১১৩ (০)
১৯৮৭–১৯৮৮বুরিয়ানা (ধার)
১৯৯১–১৯৯৪ স্পোর্টিং হিহোন ৫৮ (০)
১৯৯২–১৯৯৪এস্পানিওল (ধার) ৩৩ (০)
১৯৯৪–১৯৯৮ লেইদা ১০৪ (০)
১৯৯৮–২০০০ কাস্তেয়োন ৪৭ (০)
মোট ৩৫৫ (0)
জাতীয় দল
১৯৯৩ কাতালোনিয়া (০)
* শুধুমাত্র ঘরোয়া লীগে ক্লাবের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা গণনা করা হয়েছে

এমিলি ইয়োসেপ ইসিয়ের্তে আগিলার (ইংরেজি: Emilio Isierte; জন্ম: ১৩ নভেম্বর ১৯৬৩; এমিলিও ইসিয়ের্তে নামে সুপরিচিত) হলেন একজন স্পেনীয় পেশাদার ফুটবল খেলোয়াড়[১] তিনি তার খেলোয়াড়ি জীবনের অধিকাংশ সময় লেইদা, কাস্তেয়োন এবং কাতালোনিয়া জাতীয় ফুটবল দলের হয়ে একজন গোলরক্ষক হিসেবে খেলেছেন।

স্পেনীয় ফুটবল ক্লাব রাপিতেন্সার যুব পর্যায়ের হয়ে খেলার মাধ্যমে ইসিয়ের্তে ফুটবল জগতে প্রবেশ করেন, পরবর্তীতে তিনি কাস্তেয়োনের জুব পর্যায়ে যোগদান করেন, যেখানে তিনি ফুটবল খেলায় বিকশিত হয়েছেন। ১৯৮৬–৮৭ মৌসুমে, কাস্তেয়োনের মূল দলের হয়ে খেলার মাধ্যমে তিনি তার জ্যেষ্ঠ পর্যায়ের খেলোয়াড়ি জীবন শুরু করেন। কাস্তেয়োনের হয়ে ১ মৌসুম খেলার পর, পরবর্তী মৌসুমে তিনি বুরিয়ানায় ধারে যোগদান করেন, যেখানে তিনি ১ অতিবাহিত করে কাস্তেয়োনে ফিরে আসেন, যেখানে তিনি সেহুন্দা দিবিসিওন শিরোপা জয়লাভ করেন। পরবর্তীতে, তিনি স্পোর্টিং হিহোন, এস্পানিওল এবং লেইদার হয়ে খেলেছেন। সর্বশেষ ১৯৯৮–৯৯ মৌসুমে, তিনি লেইদা হতে পুনরায় তার শৈশবের ক্লাব কাস্তেয়োনে যোগদান করেন, যেখানে তিনি ২ মৌসুম অতিবাহিত করে অবসর গ্রহণ করেছেন।

২০০৩ সালে, ইসিয়ের্তে কাতালোনিয়ার হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন, যেখানে তিনি কেবলমাত্র ১টি ম্যাচে অংশগ্রহণ করেছেন।

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Emilio Isierte"ট্রান্সফারমার্কেট। সংগ্রহের তারিখ ৭ অক্টোবর ২০২০ 

বহিঃসংযোগ[সম্পাদনা]