এবরি এ্যান্ডারসন-এমন্স

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
এবরি এ্যান্ডারসন-এমন্স
জন্ম
এবরি ফ্রান্সেস এ্যান্ডারসন-এমন্স

(2007-06-06) ৬ জুন ২০০৭ (বয়স ১৬)
সান্টা মোনিকা, ক্যালিফোর্নিয়া, মার্কিন যুক্তরাষ্ট্র
পেশাঅভিনেত্রী
কর্মজীবন২০১১–বর্তমান
টেলিভিশন
পিতা-মাতাকেন্ট এমন্স
এ্যামি এ্যান্ডারসন

এবরি ফ্রান্সেস এ্যান্ডারসন-এমন্স (জন্ম জুন ৬, ২০০৭) হলেন মার্কিন শিশু অভিনয় শিল্পী, তিনি মূলত মার্কিন টেলিভিশন চ্যানেল এবিসি'তে প্রচারিত জনপ্রিয় হাস্যরস দৃশ্যকাব্যের ধারাবাহিক মডার্ণ ফ্যামিলি-এ তার ভূমিকা লিলি টাকার-প্রিটচেট-এ অভিনয় করার জন্য বিশেষভাবে পরিচিত।[১] তিনি, ২০১২ এবং ২০১৩ সালে বসা প্রাইমটাইম এ্যামি পুরস্কার-এর আসরের লাল গালিচায় হাটা সবচেয়ে কনিষ্ঠতম তারকা ছিলেন।[২]

ব্যক্তিগত জীবন[সম্পাদনা]

তিনি মার্কিনী-কোরিয়ান এ্যামি এ্যান্ডারসন এবং কেন্ট এমন্সের কন্যা, তারা মূলত বিবাহ-বিচ্ছেদের কারণে আলাদা। তার মাতা একজন সরাসরি কৌতুকাভিনেত্রী এবং অভিনেত্রী[৩] এবং তার পিতা একজন গণমাধ্যমভিত্তিক উদ্যোক্তা।

কর্মজীবন[সম্পাদনা]

এবরি ২০১১ সালে, জনপ্রিয় মার্কিন ধারাবাহিক "মডার্ণ ফ্যামিলি" এর তৃতীয় সিজনে অভিনেতা-অভিনেত্রী দলের সাথে যোগ দেন। [৪] তিনি ধারাবাহিকটিতে লিলি টাকার-প্রিটচেট নামক চরিত্রটিতে অভিনয় করেন, যে একটি মার্কিন সমরতি দম্পতি দ্বারা গৃহীত ভিয়েতনামী জন্মগ্রহণকারী একজন শিশু।

এবরি তার মা এ্যামির সাথে জনপ্রিয় ভিডিও শেয়ারিং ভিত্তিক সামাজিক যোগাযোগমাধ্যম ইউটিউব-এ নিয়মিত "ফুড মেনিয়া রিভিউ" নামে একটি খাবারের সমালোচনামূলক ভিডিওতে অংশ নিয়ে থাকেন।

চলচ্চিত্র সমূহ[সম্পাদনা]

ছোট পর্দা
সাল শিরোনাম ভূমিকা মন্তব্য
২০১১–বর্তমান মডার্ণ ফ্যামিলি লিলি টাকার-প্রিটচেট মূল ভূমিকায়
মনোনীত — [[হাস্যরস দৃশ্যকাব্য সমৃদ্ধ ধারাবাহিকে একটি অভিনয়কারী দল হিসেবে অসাধারণ অভিনয়ের জন্য স্ক্রিন এক্টরস গিল্ড পুরস্কার]] (২০১৪)
হাস্যরস দৃশ্যকাব্য সমৃদ্ধ ধারাবাহিকে একটি অভিনয়কারী দল হিসেবে অসাধারণ অভিনয়ের জন্য স্ক্রিন এক্টরস গিল্ড পুরস্কার (২০১৩)
হাস্যরস দৃশ্যকাব্য সমৃদ্ধ ধারাবাহিকে একটি অভিনয়কারী দল হিসেবে অসাধারণ অভিনয়ের জন্য স্ক্রিন এক্টরস গিল্ড পুরস্কার (২০১২)
হাস্যরস দৃশ্যকাব্য সমৃদ্ধ ধারাবাহিকে একটি অভিনয়কারী দল হিসেবে অসাধারণ অভিনয়ের জন্য স্ক্রিন এক্টরস গিল্ড পুরস্কার(২০১১)
২০১৬ আর্থার (কন্ঠ) পর্ব: "লেটস মেইক এ্য চয়েজ/সামথিং এবাউট এডওয়ার্ড"
২০১৭ বিল নায়ে সেইভস দ্য ওয়াল্ড নিজ চরিত্রে পর্ব: "দিস ডায়েট ইজ বানানাস"

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. Monica Rizzo (সেপ্টেম্বর ২১, ২০১১)। "Aubrey Anderson-Emmons Joins Modern Family as the New Lily"People। Time In। আগস্ট ৬, ২০১৬ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ডিসেম্বর ৩, ২০১৩ 
  2. Deena Bustillo (সেপ্টেম্বর ২২, ২০১৩)। "'Modern Family' Star Aubrey Anderson-Emmons is the Tiniest Emmy Star"Zimbio। Livingly Media, Inc। সংগ্রহের তারিখ ডিসেম্বর ৩, ২০১৩ 
  3. "Actor Bio"ABC। নভেম্বর ২৪, ২০১৩ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ডিসেম্বর ৪, ২০১৩ 
  4. Hughes, Jason (সেপ্টেম্বর ২৪, ২০১২)। "Lily Bullies 'Modern Family' Cast In Emmys 2012 Behind-The-Scenes Sketch"। Huffington Post। সংগ্রহের তারিখ ডিসেম্বর ৪, ২০১৩ 

বহিঃসংযোগ[সম্পাদনা]