এজরা মিলার

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
এজরা মিলার
সান দিয়াগো কমিকনে মিলার, ২০১৭
জন্ম (1992-09-30) ৩০ সেপ্টেম্বর ১৯৯২ (বয়স ৩১)
ওয়েক্‌কফ, নিউ জার্সি, ইউ.এস.
পেশাঅভিনয়
কর্মজীবন২০০৭-বর্তমান

এজরা ম্যাথিউ মিলার (জন্ম ৩০ সেপ্টেম্বর, ১৯৯২) একজন মার্কিন অভিনেতা। তিনি এবং তাঁর সহকর্মী, একটি ফিচার ফিল্ম আফটারস্কুল (২০০৮) এর মাধ্যমে আত্মপ্রকাশ করেছিলে, যা তাঁরা পরবর্তীতে উই নিড টু টক অ্যাবাউট কেভিন (২০১১) এবং দ্য পারক্স অফ বিয়িং এ ওয়ালফ্লাওয়ার (২০১২) নাটক হিসেবে মঞ্চায়ন করেন।[১]


কমেডি ট্রেইনর‍্যাক (২০১৫)-এ পার্শ্ব-ভূমিকার পর, মিলার ফ্যান্টাস্টিক বিস্টস অ্যান্ড হোয়ার টু ফাইন্ড দেম (২০১৬), ফ্যান্টাস্টিক বিস্টস: দ্য ক্রাইমস অফ গ্রিন্ডেলওয়াল্ড (২০১৮), এবং ফ্যান্টাস্টিক বিস্টস: দ্য সিক্রেটস-এ ক্রেডেন্স বেয়ারবোন ছবিতে অভিনয় করেন। মিলার ডিসি এক্সটেন্ডেড ইউনিভার্সে ফ্ল্যাশ ভূমিকায় অভিনয় করেছেন, যার মধ্যে জাস্টিস লিগ (২০১৭) এবং দ্য ফ্ল্যাশ (২০২৩) চলচ্চিত্র রয়েছে।

প্রাথমিক জীবন[সম্পাদনা]

এজরা ম্যাথিউ মিলার ৩০ সেপ্টেম্বর ১৯৯২ সালে নিউ জার্সির উইকফে জন্মগ্রহণ করেন।[২] তাঁর সাইয়া এবং ক্যাটলিন নামে দুটি বড় বোন রয়েছে। তাদের মা মার্টা মিলার একজন আধুনিক ঘরানার নৃত্যশিল্পী। এজরা মিলারের বাবা, রবার্ট এস. মিলার, হাইপেরিয়ন বুকস-এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এবং ব্যবস্থাপনা পরিচালক ছিলেন এবং পরে ওয়ার্কম্যান পাবলিশিং-এর একজন প্রকাশক হিসেবে নিযুক্ত হয়েছেন।[৩] মিলারের বাবা ইহুদি; তাদের মা ডাচ-জার্মান বংশোদ্ভূত। মিলার ইহুদি এবং "আধ্যাত্মিক" হিসাবে নিজেকে চিহ্নিত করেন। ছয় বছর বয়সে, তারা একটি বাক প্রতিবন্ধকতা অতিক্রম করার জন্য একটি অপেরা গায়ক হিসাবে প্রশিক্ষণ শুরু করে। তিনি মেট্রোপলিটন অপেরার সাথে গান গেয়েছে,[৪] এবং ফিলিপ গ্লাসের অপেরা হোয়াইট রেভেনের আমেরিকান প্রিমিয়ারে পারফর্ম করেছে। মিলার রকল্যান্ড কান্ট্রি ডে স্কুল এবং দ্য হাডসন স্কুলে পড়াশোনা করেছেন। আফটারস্কুল ছবির মুক্তির পর ১৬ বছর বয়সে তিনি ড্রপ-আউট হয়ে পড়েন।

তথ্যসূত্র[সম্পাদনা]