একরেম জেভরিক

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে

একরেম জেভরিক (সিরিলিক: Екрем Јеврић, উচ্চারিত [ěkrem jěːʋritɕ]; জন্ম ২৫ অক্টোবর - ৪ মার্চ ২০১৬) ছিলেন একজন মন্টিনিগ্রিন আমেরিকান ইয়ঙ্কার্স। যিনি নিউ ইয়র্ক ভিত্তিক একজন গায়ক এবং টেলিভিশন ব্যক্তিত্ব হয়েছিলেন। বিবিসি এবং দ্য ইন্ডিপেনডেন্ট দ্বারা একটি ইন্টারনেট ঘটনা হিসাবে স্বীকৃত, তিনি ২০১০ সালে তার ভাইরাল মিউজিক ভিডিও "কুকা পোসো" (হাউস - ওয়ার্ক) এর মাধ্যমে খ্যাতি অর্জন করেন। টার্বো-ফোক গানটি, যা প্রথম মাসে দুই মিলিয়নেরও বেশি ভিউ এবং সামগ্রিকভাবে ১৫ মিলিয়নেরও বেশি ভিউ অর্জন করেছে। তাকে প্রাক্তন যুগোস্লাভিয়া জুড়ে তাৎক্ষণিক জনপ্রিয়তা অর্জন করেছে।

জীবনী[সম্পাদনা]

Ekrem Jevrić আজকের মন্টিনিগ্রোর প্লাভে জন্মগ্রহণ করেন। চৌদ্দ বছর বয়সে তিনি ধূমপান শুরু করেন এবং তার বাবা তাকে সিগারেট কিনতে অস্বীকার করেন, তাই তিনি পডগোরিকায় একাই অর্থ উপার্জন করতে যান। এরপর তিনি স্লোভেনিয়া চলে যান। ১৯৮৫ সালে, তিনি ইগবালা জেভরিচকে বিয়ে করেন। তারপর তিনি ১৯৮৮ সালে কানাডায় চলে যান, কিন্তু অবশেষে মার্কিন যুক্তরাষ্ট্রে স্থায়ী হন, যেখানে তিনি ক্যাব ড্রাইভার হিসাবে কাজ করার মতো কম বেতনের কাজ করেন। দম্পতির চারটি ছেলে রয়েছে: এনিস, ভারদিন, হাজরুদিন এবং বেরাত।

Jevrić সবচেয়ে বিখ্যাত গান হল "Kuća posô" (বাড়ি, কাজ বা বাড়ি থেকে কাজ) যা পশ্চিম বিশ্বের (বিশেষ করে উত্তর আমেরিকা) প্রাক্তন যুগোস্লাভ অভিবাসীদের দৈনন্দিন জীবনকে প্যারোডি করেছে। গানটি ইউটিউবে তাৎক্ষণিক সাফল্য অর্জন করেছে, ১৫.৮ মিলিয়ন ভিউ (প্রথম মাসে ২ মিলিয়ন) পৌঁছেছে। তিনি তার প্রথম অ্যালবাম রেকর্ড করেন, যার শিরোনাম Kuća posô মার্চ ২০১০ সালে তিনি Dolce & Gabbana শীতকালীন ২০১১ সংগ্রহ এর জন্য একটি ফটোশুট করেছিলেন, একজন ইতালীয় দর্জি হিসাবে অবস্থান করেছিলেন।

২০১০ সালের শেষের দিকে, তিনি জনপ্রিয় সার্বিয়ান রিয়েলিটি শো ফার্মা-তে অংশ নেন এবং তৃতীয় হন।

৪ মার্চ ২০১৬-এ, Jevrić ৫৬ বছর বয়সে, কর্মস্থলে গাড়ি চালানোর সময় হৃদরোগে আক্রান্ত হয়ে নিউ ইয়র্ক সিটিতে মারা যান।

টেলিভিশন উপস্থিতি[সম্পাদনা]

  • Farma 3 (2010) - 3rd place
  • Farma 4 (2013) - evicted
  • Farma 5 (2013) - evicted
  • Parovi 6 (2015/2016) - walked

তথ্যসূত্র[সম্পাদনা]