উমর সাদিক

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
উমর সাদিক
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম উমর সাদিক মিসবাহ
জন্ম (1997-02-02) ২ ফেব্রুয়ারি ১৯৯৭ (বয়স ২৭)
জন্ম স্থান কাদুনা, নাইজেরিয়া
উচ্চতা ১.৯২ মিটার (৬ ফুট + ইঞ্চি)
মাঠে অবস্থান আক্রমণভাগের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
রিয়াল সোসিয়েদাদ
জার্সি নম্বর ১৯
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ১০:২৮, ১৬ নভেম্বর ২০২৩ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

উমর সাদিক মিসবাহ (আরবি: عمر صادق, ইংরেজি: Umar Sadiq; জন্ম: ২ ফেব্রুয়ারি ১৯৯৭; উমর সাদিক নামে সুপরিচিত) হলেন একজন নাইজেরীয় পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে স্পেনের পেশাদার ফুটবল লিগের শীর্ষ স্তর লা লিগার ক্লাব রিয়াল সোসিয়েদাদ এবং নাইজেরিয়া জাতীয় দলের হয়ে আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।[১][২] তিনি মূলত কেন্দ্রীয় আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।

২০১৬ সালে, উমর নাইজেরিয়া অনূর্ধ্ব-২৩ দলের হয়ে নাইজেরিয়ার বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন। প্রায় এক বছর যাবত নাইজেরিয়ার বয়সভিত্তিক দলের হয়ে খেলার পর, তিনি ২০২২ সালে নাইজেরিয়ার হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন; নাইজেরিয়ার জার্সি গায়ে তিনি এপর্যন্ত ৭ ম্যাচে ১টি গোল করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

উমর সাদিক মিসবাহ ১৯৯৭ সালের ২রা ফেব্রুয়ারি তারিখে নাইজেরিয়ার কাদুনায় জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

উমর নাইজেরিয়া অনূর্ধ্ব-২৩ দলের হয়ে খেলার মাধ্যমে নাইজেরিয়ার প্রতিনিধিত্ব করেছেন। নাইজেরিয়ার বয়সভিত্তিক দলের হয়ে তিনি ৬ ম্যাচে অংশগ্রহণ করে ৪টি গোল করেছেন।

পরিসংখ্যান[সম্পাদনা]

আন্তর্জাতিক[সম্পাদনা]

১৬ নভেম্বর ২০২৩ পর্যন্ত হালনাগাদকৃত।
দল সাল ম্যাচ গোল
নাইজেরিয়া ২০২২
সর্বমোট

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Real Sociedad de Football S.A.D. – Squad" [রিয়াল সোসিয়েদাদ দে ফুতবল এসএডি – দল]। realsociedad.eus (ইংরেজি ভাষায়)। সান সেবাস্তিয়ান: রিয়াল সোসিয়েদাদ। ৫ সেপ্টেম্বর ২০২৩ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ১০ অক্টোবর ২০২৩ 
  2. "Official Real Sociedad staff in 2023/24 – LaLiga" [২০২৩/২৪-এ রিয়াল সোসিয়েদাদের কর্মকর্তাগণ – লা লিগা]। laliga.com (ইংরেজি ভাষায়)। লা লিগা। ২৫ এপ্রিল ২০২৩ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ১০ অক্টোবর ২০২৩ 

বহিঃসংযোগ[সম্পাদনা]