উইকিপিডিয়া:অঙ্কন ঘর

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন
Crystal Clear app gimp.png

অঙ্কন ঘরে স্বাগতম। এখানে যে এসভিজি কোন চিত্র সম্পাদনা করা বা তৈরি করার অনুরোধ করা যাবে। স্বেচ্ছাসেবকগণ প্রয়োজনে অঙ্কন, ডায়াগ্রাম এবং মানচিত্র তৈরি করবেন। নিবন্ধিত বা অনিবন্ধিত যে কেউ এখানে অনুরোধ করতে পারেন। নিচের অনুরোধ করুন বোতামে ক্লিক করে অনুরোধ করুন।

পাতার শুরুতে চলুন ↑

বিলোপন হার.svg[সম্পাদনা]

চিত্র:Extinction_intensity.svgচিত্র:বিলোপন হার.svg

বিলোপন হার.svgক্যাম্ব্রিয়ানঅর্ডোভিশিয়ানসিলুরিয়ানডেভোনিয়ানকার্বনিফেরাসপার্মিয়ানট্রায়াসিকজুরাসিকক্রিটেশিয়াসপ্যালিওজিননিওজিন
ফ্যানারোজোয়িক অধিযুগ জুড়ে সামুদ্রিক বিলোপনের হার
%
কোটি বছর আগে
বিলোপন হার.svgক্যাম্ব্রিয়ানঅর্ডোভিশিয়ানসিলুরিয়ানডেভোনিয়ানকার্বনিফেরাসপার্মিয়ানট্রায়াসিকজুরাসিকক্রিটেশিয়াসপ্যালিওজিননিওজিন
এই নীল গ্রাফটি প্রদত্ত নির্দিষ্ট সময়কালে বিলুপ্ত হয়ে যাওয়া সামুদ্রিক প্রাণীর গণসমূহের আপাত শতাংশ (পরম সংখ্যা নয়) দেখাচ্ছে। এটি সব সামুদ্রিক প্রজাতির প্রতিনিধিত্ব করে না, শুধু সেইগুলি দেখায় যেগুলি নির্দ্বিধায় জীবাশ্ম হয়ে গেছে। প্রথাগত "বৃহৎ পঞ্চ মহাবিলুপ্তি" এবং সম্প্রতি স্বীকৃত আরও দুটি বিলুপ্তি ঘটনার স্তর ক্লিকযোগ্য হাইপারলিংকে দেওয়া হয়েছে; আরও তথ্যের জন্য বিলুপ্তি ঘটনা দেখুন। (উৎস এবং চিত্রের তথ্য)
নিবন্ধ
অনুরোধ
  • টেমপ্লেট:Geological range অনুযায়ী সমস্ত যুগগুলোর আদ্যক্ষর বাংলা হোক।
  • Late হবে অন্ত্য। Cap হোক ক্যাপ।
  • "Marine extinction intensity during the Phanerozoic" হবে "ফ্যানারোজোয়িক অধিযুগ জুড়ে সামুদ্রিক বিলোপনের হার"। ফ্যানারোজোয়িকে লিঙ্ক থাকুক।
  • আর সময়ক্রম তো আমরা কোটিতেই লিখি।

ধন্যবাদ!--ব্যা করণ (আলাপ) ১৩:৫৩, ৫ মার্চ ২০১৭ (ইউটিসি)

মন্তব্য
Gnome-edit-redo.svgব্যা করণ:  কাজ সম্পন্ন চিত্র:বিলোপন হার.svg। চিত্রে যত ইংরেজি ছিল সব বাংলা করা হয়েছে, আর Late, Cap এগুলি en:Template:Annotated image/Extinction টেমপ্লেটের অংশ। টেমপ্লেটটি বাংলায় তৈরি করে দিয়েছি। {{টীকাযুক্ত চিত্র/বিলোপন}} (ডানে দেখুন) --আফতাব (আলাপ) ২১:৩০, ৫ মার্চ ২০১৭ (ইউটিসি)
ধন্যবাদ আফতাব!--ব্যা করণ (আলাপ) ১৫:৫৪, ৬ মার্চ ২০১৭ (ইউটিসি)

বারমুডা ট্রায়াঙ্গেল[সম্পাদনা]


নিবন্ধ


অনুরোধ
সব লেখা বাংলা করা হোক। ধন্যবাদ।--সাজিদ রেজা করিম ১৫:৫৯, ১৬ মার্চ ২০১৭ (ইউটিসি)


মন্তব্য
Gnome-edit-redo.svgSajid Reza Karim: চিত্র:Bermuda Triangle BN.svg  সম্পন্ন। আমার কাছে .png ফাইল থেকে লেখা উঠানোর সরঞ্জামাদি নেই। তাই একটি .svg ফাইল তৈরি করে দিয়েছি। --আফতাব (আলাপ) ১৭:২৩, ১৬ মার্চ ২০১৭ (ইউটিসি)

এক্টিনাইড সিরিজের প্রবাহ মানতার চিত্র[সম্পাদনা]


নিবন্ধ

এক্টিনাইড সিরিজ

অনুরোধ

সোডিয়াম নাইট্রাস

মন্তব্য

বিষাক্ত জানা প্রয়োজন— কাজী মুহাম্মদ হোসাইনুর রশীদ (আলাপঅবদান) এই স্বাক্ষরহীন মন্তব্যটি যোগ করেছেন।

X mark.svg করা হয়নি অসম্পূর্ণ অনুরোধ। --আফতাব (আলাপ) ১৫:০১, ২ মে ২০১৭ (ইউটিসি)

বিবর্তন বৃক্ষ[সম্পাদনা]


নিবন্ধ
টেমপ্লেট:বিবর্তনীয় জীববিজ্ঞান


অনুরোধ
পাতাটি বাংলায় অনুবাদ করা প্রয়োজন। জটিল, দুর্বোধ্য ও কঠিন শব্দ থাকার কারণে plant, algae, fungi, animal ছাড়া বাকি শব্দগুলো বাংলায় অনুবাদ করার দরকার নেই। শুধু বাংলা প্রতিবর্ণীকরণ করলেই চলবে। ধন্যবাদান্তে, -- শরীফ (আলাপ) ০৮:২১, ২ মে ২০১৭ (ইউটিসি)


মন্তব্য

Animals=প্রাণী Slime molds=স্লাইম মোল্ড Plants=উদ্ভিদ Algae=শৈবাল Protozoa=প্রটোজোয়া Crenarchaeota=ক্র্যানাকিওটা Nanoarchaeota=ন্যানোয়ারকিয়োটা Euryarchaeota=ইউরোকিয়োটা Protoeobacteria=প্রোটোব্যাক্টেরিয়া Acidobacteria=আসিডোব্যাক্টেরিয়া Thermophilicsulfate-reducers=থারমোফিলিক্সসালফেট-রিডিউসারস Cyanobacteria(blue-green algae)= সায়ানব্যাক্টেরিয়া (নীলাভ-সবুজ শৈবাল) Fusobacteria=ফিউসোব্যাক্টেরিয়া Spirochaetes=স্পাইরোচিটস Planctomycetes=প্ল্যাঙ্কটোমাইসিটস Actinobacteria=আক্টিনোব্যাক্টেরিয়া Green nonsulfur bacteria= গ্রিন নোসালফার ব্যাক্টেরিয়া Chlamydiae=ক্ল্যামিডি Gram-positives=গ্রাম-পজিটিভ Fungi=ছত্রাক

Gnome-edit-redo.svgSharif Uddin: আমাকে সম্ভাব্য প্রতিবর্ণীকরণগুলি দিন। ভুল হলেও সমস্যা নেই। আমি ইন্টারনেট থেকে যাচাই করে সবচেয়ে ব্যবহৃতটি দিব। --আফতাব (আলাপ) ১৮:১০, ২ মে ২০১৭ (ইউটিসি)
দেয়া হয়েছে। শরীফ (আলাপ) ০৩:৪৬, ৫ মে ২০১৭ (ইউটিসি)
Gnome-edit-redo.svgSharif Uddin:দেরী হওয়ায় দুঃখিত। আপনি যে প্রতিবর্ণীকরণ করে দিয়েছেন তা এতগুলি খেয়ালই করি না।  করা হয়েছে। --আফতাব (আলাপ) ১৭:৫৩, ২৬ জুলাই ২০১৭ (ইউটিসি)

১ মার্চ ২০১৮‎[সম্পাদনা]


নিবন্ধ
অনুরোধ
মন্তব্য
X mark.svg করা হয়নি কোন বিবরণ, কোন অনুবাদ কিছুই দেয়া হয়নি। --আফতাব (আলাপ) ০০:৪৭, ২ সেপ্টেম্বর ২০১৮ (ইউটিসি)