ইয়োসেপ মার্তিনেস

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
ইয়োসেপ মার্তিনেস
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম ইয়োসেপ মার্তিনেস রিয়েরা
জন্ম (1998-05-27) ২৭ মে ১৯৯৮ (বয়স ২৩)
জন্ম স্থান আলজিরা, স্পেন
উচ্চতা ১.৯১ মিটার (৬ ফুট ৩ ইঞ্চি)
মাঠে অবস্থান গোলরক্ষক
ক্লাবের তথ্য
বর্তমান ক্লাব
আরবি লাইপৎসিশ
জার্সি নম্বর ৩৩
যুব পর্যায়
আলজিরা
২০১৫–২০১৭ বার্সেলোনা
জ্যেষ্ঠ পর্যায়*
বছর দল ম্যাচ (গোল)
২০১৭–২০১৯ লাস পালমাস বি ৫৫ (০)
২০১৯–২০২০ লাস পালমাস ২৮ (০)
২০২০– আরবি লাইপৎসিশ (০)
জাতীয় দল
২০২০– স্পেন অনূর্ধ্ব-২১ (০)
* শুধুমাত্র ঘরোয়া লীগে ক্লাবের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা গণনা করা হয়েছে এবং ১২:১০, ১৯ মার্চ ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সকল তথ্য সঠিক।
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ১২:১০, ১৯ মার্চ ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

ইয়োসেপ মার্তিনেস রিয়েরা (স্পেনীয়: Josep Martínez; জন্ম: ২৭ মে ১৯৯৮; ইয়োসেপ মার্তিনেস নামে সুপরিচিত) হলেন একজন স্পেনীয় পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে জার্মানির পেশাদার ফুটবল লীগের শীর্ষ স্তর বুন্দেসলিগার ক্লাব আরবি লাইপৎসিশ এবং স্পেন অনূর্ধ্ব-২১ দলের হয়ে একজন গোলরক্ষক হিসেবে খেলেন।

স্পেনীয় ফুটবল ক্লাব আলজিরার যুব পর্যায়ের হয়ে খেলার মাধ্যমে মার্তিনেস ফুটবল জগতে প্রবেশ করেছেন এবং পরবর্তীকালে বার্সেলোনার যুব দলের হয়ে খেলার মাধ্যমে তিনি ফুটবল খেলায় বিকশিত হয়েছেন। ২০১৫–১৬ মৌসুমে, স্পেনীয় ক্লাব লাস পালমাস বি-এর হয়ে খেলার মাধ্যমে তিনি তার জ্যেষ্ঠ পর্যায়ের খেলোয়াড়ি জীবন শুরু করেছেন, যেখানে তিনি ২ মৌসুম অতিবাহিত করেছেন; লাস পালমাস বি-এর হয়ে তিনি ৫৫ ম্যাচে অংশগ্রহণ করেছেন। অতঃপর ২০১৮–১৯ মৌসুমে তিনি লাস পালমাসে যোগদান করেছেন। ২০২০–২১ মৌসুমে, তিনি প্রায় ২.৫ মিলিয়ন ইউরোর বিনিময়ে লাস পালমাস হতে জার্মান ক্লাব আরবি লাইপৎসিশে যোগদান করেছেন।[১]

২০২০ সালে, মার্তিনেস স্পেন অনূর্ধ্ব-২১ দলের হয়ে স্পেনের বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

ইয়োসেপ মার্তিনেস রিয়েরা ১৯৯৮ সালের ২৭শে মে তারিখে স্পেনের আলজিরায় জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

মার্তিনেস স্পেন অনূর্ধ্ব-২১ দলের হয়ে খেলার মাধ্যমে স্পেনের প্রতিনিধিত্ব করেছেন। ২০২০ সালের ৩রা সেপ্টেম্বর তারিখে তিনি মেসিডোনিয়া অনূর্ধ্ব-২১ দলের বিরুদ্ধে ম্যাচে স্পেন অনূর্ধ্ব-২১ দলের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন। তিনি ২০২১ উয়েফা ইউরোপীয় অনূর্ধ্ব-২১ চ্যাম্পিয়নশিপের জন্য ২০২১ সালের মার্চ মাসে প্রকাশিত ২৩ সদস্যের স্পেন অনূর্ধ্ব-২১ দলে স্থান পেয়েছেন।[২]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Martinez signs"redbulls। ২২ জানুয়ারি ২০২০। 
  2. "España ya tiene a sus 23 elegidos"। উয়েফা। সংগ্রহের তারিখ ১৫ মার্চ ২০২১ [স্থায়ীভাবে অকার্যকর সংযোগ]

বহিঃসংযোগ[সম্পাদনা]