ইন্টারেক্টিভ এন্টারটেইনমেন্ট

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন

ইন্টারেক্টিভ এন্টারটেইনমেন্ট[১] বাক্যটি দিয়ে ব্যবসায়িক পণ্য ও পরিষেবা উৎপাদন ও বিতরণবোঝায়, যার মাধ্যমে বিনোদন মান (বা ফলাফল) সরাসরি প্রতিক্রিয়া দ্বারা ব্যবহারকারীদের প্রভাবিত করতে পারে।

উৎপত্তি[সম্পাদনা]

যদিও হল হলপিন ২০০১ সালে তার গেমউইক ম্যাগাজিনকে ইন্টারেক্টিভ এন্টারটেইনমেন্ট ম্যাগাজিন পুনঃনামকরনের মাধ্যমে এই বাক্যটির দাবীদার,[২] বাক্যটি ১৯৮১ সালের শুরুতে ব্যবহৃত হয়।[৩] হালপিন-এর অফিসিয়াল জীবনী এখন দাবি করে যে, "কনসোল অভিসৃতি বর্ণনা, অনলাইন এবং কম্পিউটার গেম সেক্টর" বর্ণনার মাধ্যমে বাক্যটিকে "জনপ্রিয়" করেছিলেন।[৪]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. Adams, Ernest; Rollings, Andrew (২০০৩)। Andrew Rollings and Ernest Adams on game design। New Riders Publishing। পৃষ্ঠা 34। আইএসবিএন 1-59273-001-9Although we use term interactive entertainment to refer to computer and video games, any game is interactive if you're taking part in it.. 
  2. Interactive Entertainment Merchants Association. "Hal Halpin." Wikipedia. 2006. Wikimedia Foundation. 10 Feb 2008 <http://en.wikipedia.org/w/index.php?title=Hal_Halpin&oldid=33748830>.
  3. Tomczyk, Michael. Compute!'s First Book of Atari. Greensboro: COMPUTE! Books, 1981.
  4. "About the President." Entertainment Consumers Association. 10 Feb 2008 <http://www.theeca.com/about_president ওয়েব্যাক মেশিনে আর্কাইভকৃত ২৫ ফেব্রুয়ারি ২০১৫ তারিখে>.

আরও দেখুন[সম্পাদনা]