সহিদুল ইসলাম

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
(আ.খ.ম.সহিদুল ইসলাম (বাচ্চু) থেকে পুনর্নির্দেশিত)
আ.খ.ম.সহিদুল ইসলাম (বাচ্চু)
কুড়িগ্রাম-১ (জাতীয় সংসদের নির্বাচনী এলাকা)[১]
কাজের মেয়াদ
১৯৮৬ – ৩১ জুলাই ১৯৯৫
ব্যক্তিগত বিবরণ
জন্মকুড়িগ্রাম জেলা, পূর্ব পাকিস্তান (বর্তমানে- বাংলাদেশ)
রাজনৈতিক দলজাতীয় পার্টি
জীবিকারাজনীতিবিদ

আ.খ.ম. সহিদুল ইসলাম ওরফে বাচ্চু বাংলাদেশের কুড়িগ্রাম জেলার একজন রাজনীতিবিদ। তিনি বাংলাদেশের একজন নির্বাচিত সংসদ সদস্য হিসেবেও দায়ীত্ব পালন করেন। তিনি জাতীয় পার্টি’র একজন রাজনৈতিক নেতা।

প্রাথমিক জীবন[সম্পাদনা]

আ.খ.ম.সহিদুল ইসলাম (বাচ্চু) বাংলাদেশের কুড়িগ্রাম জেলায় জন্মগ্রহণ করেন।[২]

রাজনৈতিক জীবন[সম্পাদনা]

আ.খ.ম.সহিদুল ইসলাম (বাচ্চু) বাংলাদেশের সাধারণ নির্বাচন ১৯৮৬ সালের তৃতীয়, ১৯৮৮ সালের চতুর্থ ও ১৯৯১ সালের পঞ্চম জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির মননয়ন নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।[৩][৪][৫]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "List of 5th Parliament Members"parliament.gov.bd। Bangladesh Parliament। ১৯ জুলাই ২০২৩ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ২৯ অক্টোবর ২০১৮ 
  2. "কুড়িগ্রাম জনপদের আলোকিত জনেরা"দৈনিক ইত্তেফাক। সংগ্রহের তারিখ অক্টোবর ২৯, ২০১৮ 
  3. "৩য় জাতীয় সংসদে নির্বাচিত মাননীয় সংসদ-সদস্যদের নামের তালিকা" (পিডিএফ)জাতীয় সংসদবাংলাদেশ সরকার। ১৮ সেপ্টেম্বর ২০১৮ তারিখে মূল (পিডিএফ) থেকে আর্কাইভ করা। 
  4. "৪র্থ জাতীয় সংসদে নির্বাচিত মাননীয় সংসদ-সদস্যদের নামের তালিকা" (পিডিএফ)জাতীয় সংসদবাংলাদেশ সরকার। ৮ জুলাই ২০১৯ তারিখে মূল (পিডিএফ) থেকে আর্কাইভ করা। 
  5. "৫ম জাতীয় সংসদে নির্বাচিত মাননীয় সংসদ-সদস্যদের নামের তালিকা" (পিডিএফ)জাতীয় সংসদবাংলাদেশ সরকার। ১৭ সেপ্টেম্বর ২০১৮ তারিখে মূল (পিডিএফ) থেকে আর্কাইভ করা।