আলেহান্দ্রো পোসো

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
আলেহান্দ্রো পোসো
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম আলেহান্দ্রো পোসো পোসো
জন্ম (1999-02-22) ২২ ফেব্রুয়ারি ১৯৯৯ (বয়স ২২)
জন্ম স্থান উয়েবার দেল আলহারাফে, স্পেন
উচ্চতা ১.৭৪ মিটার (৫ ফুট   ইঞ্চি)
মাঠে অবস্থান রক্ষণভাগের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান ক্লাব
এইবার
(সেভিয়া হতে ধারে)
জার্সি নম্বর ২২
যুব পর্যায়
সেভিয়া
জ্যেষ্ঠ পর্যায়*
বছর দল ম্যাচ (গোল)
২০১৬–২০১৮ সেভিয়া বি ৭০ (৫)
২০১৮– সেভিয়া (০)
২০১৮–২০১৯গ্রানাদা (ধার) ৩০ (৪)
২০২০মায়োর্কা (ধার) ১৯ (১)
২০২০–এইবার (ধার) ২৩ (০)
জাতীয় দল
২০১৫–২০১৬ স্পেন অনূর্ধ্ব-১৬ (০)
২০১৬–২০১৮ স্পেন অনূর্ধ্ব-১৯ ১৩ (১)
২০১৮– স্পেন অনূর্ধ্ব-২১ (০)
* শুধুমাত্র ঘরোয়া লীগে ক্লাবের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা গণনা করা হয়েছে এবং ০৫:০৩, ২১ মার্চ ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সকল তথ্য সঠিক।
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ০৫:০৩, ২১ মার্চ ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

আলেহান্দ্রো পোসো পোসো (স্পেনীয়: Alejandro Pozo; জন্ম: ২২ ফেব্রুয়ারি ১৯৯৯; আলেহান্দ্রো পোসো নামে সুপরিচিত) হলেন একজন স্পেনীয় পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে স্পেনের পেশাদার ফুটবল লীগের শীর্ষ স্তর লা লিগার ক্লাব এইবার এবং স্পেন অনূর্ধ্ব-২১ দলের হয়ে একজন রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন। তিনি মূলত একজন ডান পার্শ্বীয় রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেললেও মাঝেমধ্যে ডান পার্শ্বীয় আক্রমণভাগের খেলোয়াড় এবং বাম পার্শ্বীয় আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলে থাকেন।

স্পেনীয় ফুটবল ক্লাব সেভিয়ার যুব পর্যায়ের হয়ে খেলার মাধ্যমে পোসো ফুটবল জগতে প্রবেশ করেছেন এবং এই দলের হয়ে খেলার মাধ্যমেই তিনি ফুটবল খেলায় বিকশিত হয়েছেন। ২০১৬–১৭ মৌসুমে, স্পেনীয় ক্লাব সেভিয়া বি-এর হয়ে খেলার মাধ্যমে তিনি তার জ্যেষ্ঠ পর্যায়ের খেলোয়াড়ি জীবন শুরু করেছেন, যেখানে তিনি ২ মৌসুম অতিবাহিত করেছেন; সেভিয়া বি-এর হয়ে তিনি ৭০ ম্যাচে ৫টি গোল করেছেন। ২০১৬–১৭ মৌসুমেই তিনি সেভিয়ার মূল দলে অন্তর্ভুক্ত হয়েছেন। অতঃপর ২০১৮–১৯ মৌসুমে তিনি ধারে গ্রানাদায় যোগদান করেছেন। গ্রানাদায় মাত্র ১ মৌসুম অতিবাহিত করার পর তিনি ধারে মায়োর্কার সাথে চুক্তি স্বাক্ষর করেছেন, যেখানে তিনি সকল প্রতিযোগিতায় ২০ ম্যাচে ১টি গোল করেছেন। ২০২০–২১ মৌসুমে, তিনি সেভিয়া হতে ধারে এইবারে যোগদান করেছেন।

২০১৫ সালে, পোসো স্পেন অনূর্ধ্ব-১৬ দলের হয়ে স্পেনের বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন।

দলগতভাবে, পোসো এপর্যন্ত ১টি শিরোপা জয়লাভ করেছেন, যা তিনি সেভিয়ার হয়ে জয়লাভ করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

আলেহান্দ্রো পোসো পোসো ১৯৯৯ সালের ২২শে ফেব্রুয়ারি তারিখে স্পেনের উয়েবার দেল আলহারাফেতে জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

পোসো স্পেন অনূর্ধ্ব-১৬, স্পেন অনূর্ধ্ব-১৯ এবং স্পেন অনূর্ধ্ব-২১ দলের হয়ে খেলার মাধ্যমে স্পেনের প্রতিনিধিত্ব করেছেন। তিনি ২০২১ উয়েফা ইউরোপীয় অনূর্ধ্ব-২১ চ্যাম্পিয়নশিপের জন্য ২০২১ সালের মার্চ মাসে প্রকাশিত ২৩ সদস্যের স্পেন অনূর্ধ্ব-২১ দলে স্থান পেয়েছেন।[১] তিনি ২০১৮ সালের ২৪শে মার্চ তারিখে বেলজিয়াম অনূর্ধ্ব-১৯ দলের বিরুদ্ধে স্পেনের বয়সভিত্তিক দলের হয়ে প্রথমবারের মতো গোল করেছেন।

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "España ya tiene a sus 23 elegidos"। উয়েফা। সংগ্রহের তারিখ ১৫ মার্চ ২০২১ [স্থায়ীভাবে অকার্যকর সংযোগ]

বহিঃসংযোগ[সম্পাদনা]