আলেহান্দ্রো দোমিঙ্গেস রোমেরো

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
আলেক্স দোমিঙ্গেস
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম আলেহান্দ্রো দোমিঙ্গেস রোমেরো
জন্ম (1998-07-30) ৩০ জুলাই ১৯৯৮ (বয়স ২৫)
জন্ম স্থান গ্রানুয়েস, স্পেন
উচ্চতা ১.৮৭ মিটার (৬ ফুট + ইঞ্চি)
মাঠে অবস্থান গোলরক্ষক
ক্লাবের তথ্য
বর্তমান দল
লাস পালমাস
জার্সি নম্বর ৩০
যুব পর্যায়
সাবাদেয়
২০১৫–২০১৭ এস্পানিওল
২০১৬–২০১৭দাম (ধার)
জ্যেষ্ঠ পর্যায়*
বছর দল ম্যাচ (গোল)
২০১৪–২০১৫ সাবাদেয় বি (০)
২০১৭–২০১৮ এস্পানিওল বি ১৪ (০)
২০১৮–২০১৯ আলাবেস বি ২২ (০)
২০১৯–২০২০ লাস পালমাস বি ২৫ (০)
২০২০– লাস পালমাস ১৬ (০)
জাতীয় দল
স্পেন
* কেবল ঘরোয়া লিগে ক্লাবের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা গণনা করা হয়েছে এবং ১১:৫২, ২০ মার্চ ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সকল তথ্য সঠিক।
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ১১:৫২, ২০ মার্চ ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

আলেহান্দ্রো দোমিঙ্গেস রোমেরো (স্পেনীয়: Álex Domínguez; জন্ম: ৩০ জুলাই ১৯৯৮; আলেক্স দোমিঙ্গেস নামে সুপরিচিত) হলেন একজন স্পেনীয় পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে স্পেনের পেশাদার ফুটবল লীগের দ্বিতীয় স্তর সেহুন্দা দিভিসিওনের ক্লাব লাস পালমাস এবং স্পেন অনূর্ধ্ব-২১ দলের হয়ে একজন গোলরক্ষক হিসেবে খেলেন।

স্পেনীয় ফুটবল ক্লাব সাবাদেয়ের যুব পর্যায়ের হয়ে খেলার মাধ্যমে দোমিঙ্গেস ফুটবল জগতে প্রবেশ করেছেন এবং পরবর্তীকালে এস্পানিওল এবং দামের যুব দলের হয়ে খেলার মাধ্যমে তিনি ফুটবল খেলায় বিকশিত হয়েছেন। ২০১৪–১৫ মৌসুমে, স্পেনীয় ক্লাব সাবাদেয় বি-এর হয়ে খেলার মাধ্যমে তিনি তার জ্যেষ্ঠ পর্যায়ের খেলোয়াড়ি জীবন শুরু করেছেন, যেখানে তিনি মাত্র ১ মৌসুম অতিবাহিত করেছেন; সাবাদেয় বি-এর হয়ে তিনি ২ ম্যাচে অংশগ্রহণ করেছেন। অতঃপর ২০১৭–১৮ মৌসুমে তিনি এস্পানিওল বি-এ যোগদান করেছেন। এস্পানিওল বি-এ ১ মৌসুম অতিবাহিত করার পর আলাবেস বি-এর সাথে চুক্তি স্বাক্ষর করেছেন, যেখানে তিনি সকল প্রতিযোগিতায় ২২ ম্যাচে অংশগ্রহণ করেছেন। পরবর্তীকালে, তিনি লাস পালমাস বি-এর হয়ে খেলেছেন। ২০১৯–২০ মৌসুমে, তিনি লাস পালমাস বি হতে স্পেনীয় ক্লাব লাস পালমাসে যোগদান করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

আলেহান্দ্রো দোমিঙ্গেস রোমেরো ১৯৯৮ সালের ৩০শে জুলাই তারিখে স্পেনের গ্রানুয়েসে জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

দোমিঙ্গেস ২০২১ উয়েফা ইউরোপীয় অনূর্ধ্ব-২১ চ্যাম্পিয়নশিপের জন্য ২০২১ সালের মার্চ মাসে প্রকাশিত ২৩ সদস্যের স্পেন অনূর্ধ্ব-২১ দলে স্থান পেয়েছেন।[১]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "España ya tiene a sus 23 elegidos"। উয়েফা। সংগ্রহের তারিখ ১৫ মার্চ ২০২১ [স্থায়ীভাবে অকার্যকর সংযোগ]

বহিঃসংযোগ[সম্পাদনা]