আকরাম তৌফিক

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
আকরাম তৌফিক
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম আকরাম তৌফিক মুহাম্মদ হাসান আল হাজরাসি
জন্ম (1997-11-08) ৮ নভেম্বর ১৯৯৭ (বয়স ২৬)
জন্ম স্থান কাফর সাকর, মিশর
উচ্চতা ১.৮৩ মিটার (৬ ফুট ০ ইঞ্চি)
মাঠে অবস্থান রক্ষণভাগের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
আল আহলি
জার্সি নম্বর ২৫
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ১৩:১২, ১২ সেপ্টেম্বর ২০২৩ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

আকরাম তৌফিক মুহাম্মদ হাসান আল হাজরাসি (আরবি: أكرم توفيق محمد حسن الهجرسي, ইংরেজি: Akram Tawfik; জন্ম: ৮ নভেম্বর ১৯৯৭; আকরাম তৌফিক নামে সুপরিচিত) হলেন একজন মিশরীয় পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে মিশরের পেশাদার ফুটবল লিগের শীর্ষ স্তর মিশরীয় প্রিমিয়ার লিগের ক্লাব আল আহলি এবং মিশর জাতীয় দলের হয়ে রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।[১] তিনি মূলত ডান পার্শ্বীয় রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেললেও মাঝেমধ্যে ডান পার্শ্বীয় মধ্যমাঠের খেলোয়াড় অথবা রক্ষণাত্মক মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেলেন।

২০১৩ সালে, আকরাম মিশর অনূর্ধ্ব-১৭ দলের হয়ে মিশরের বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন। প্রায় নয় বছর যাবত মিশরের বয়সভিত্তিক দলের হয়ে খেলার পর, তিনি ২০২১ সালে মিশরের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন; মিশরের জার্সি গায়ে তিনি এপর্যন্ত ১০ ম্যাচে ১টি গোল করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

আকরাম তৌফিক মুহাম্মদ হাসান আল হাজরাসি ১৯৯৭ সালের ৮ই নভেম্বর তারিখে মিশরের কাফর সাকরে জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

পরিসংখ্যান[সম্পাদনা]

আন্তর্জাতিক[সম্পাদনা]

১২ সেপ্টেম্বর ২০২৩ পর্যন্ত হালনাগাদকৃত।
দল সাল ম্যাচ গোল
মিশর ২০২১
২০২২
সর্বমোট ১০

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Al Ahly Players" [আল আহলি খেলোয়াড়]। alahlyegypt.com (ইংরেজি ভাষায়)। কায়রো: আল আহলি স্পোর্টিং ক্লাব। ৫ অক্টোবর ২০২০। ২ ফেব্রুয়ারি ২০২৩ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ২ ফেব্রুয়ারি ২০২৩ 

বহিঃসংযোগ[সম্পাদনা]