অ্যালিস ক্যানফিল্ড

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে

অ্যালিস ক্যানফিল্ড একজন আমেরিকান লেখক এবং সাংবাদিক ছিলেন। তিনি পত্রিকার জন্য ছোট গল্প এবং বিখ্যাতদের আত্মজীবনী লিখেছিলেন।

প্রাথমিক জীবন এবং শিক্ষা[সম্পাদনা]

অ্যালিস ক্যাস্টিলের জন্ম লস অ্যাঞ্জেলেসে। তিনি অ্যান্ড্রু ব্লেইন ক্যাস্টিল এবং মেবেল ই. ক্যাস্টিলের কন্যা। তার বাবা ছিলেন নেব্রাস্কায় জন্মগ্রহণকারী একজন ল্যান্ডস্কেপ আর্কিটেক্ট,[১] এবং তার মা ছিলেন একজন রেস্টুরেন্ট ম্যানেজার। ক্যাসটাইল পরিবার ১৯১০-এর দশকে ম্যানহাটন বিচে,[২][৩] এবং ১৯২০-এর দশকে গ্লেনডেলে বসবাস করত। তিনি জন ওয়েনের সাথে একই সময়ে গ্লেনডেল হাই স্কুলে পড়াশোনা করেছেন।[৪] শৈশবে তিনি নির্বাক চলচ্চিত্রে অতিরিক্ত অভিনেত্রী হিসাবে কাজ করেছিলেন।[৫] তিনি ইউনিভার্সিটি অফ ক্যালিফোর্নিয়া, লস এঞ্জেলেসে পড়াশোনা করেন,[৬] যেখানে তিনি ডেইলি ব্রুইনের একজন কলাম লেখক ছিলেন।[৭]

বই[সম্পাদনা]

  • ইটস মোর দ্যান ট্যালেন্ট (১৯৫৩, মেরভিন লেরয়ের সাথে সহ-লেখক)[৮]
  • বিউটি সার্জন (১৯৬০, রবার্ট অ্যালান ফ্র্যাঙ্কলিনের সাথে)[৯][১০]

ব্যক্তিগত জীবন[সম্পাদনা]

ক্যাস্টিল ১৯৩১ সালে কলাম লেখক হোমার সিসনে ক্যানফিল্ডকে বিয়ে করেছিলেন। তার দ্বিতীয় স্বামী ছিলেন উইলিয়াম রান্ডাল "জেরি" জেরোম;[১১] তারা ১৯৪৮ সালে বিয়ে করেন।[১২] দীর্ঘ অসুস্থতার জন্য হতাশাগ্রস্ত হয়ে[১৩] তিনি ক্যালিফোর্নিয়ার এনকিনোর ভেনচুরা ফ্রিওয়েতে ১৯৬৩ সালে ৫৪ বছর বয়সে আত্মহত্যা করে মারা যান।[১৪] অভিনেত্রী জেন রাসেলের মা জেরাল্ডিন রাসেল, হলিউডে ক্যানফিল্ডের অন্ত্যেষ্টিক্রিয়া পরিচালনা করেছিলেন।[১৩]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Andrew B. Castile"The Los Angeles Times। ১৯৫১-০৩-৩০। পৃষ্ঠা 24। সংগ্রহের তারিখ ২০২৩-০৭-১৭ – Newspapers.com-এর মাধ্যমে। 
  2. "Manhattan Beach"The Los Angeles Times। ১৯১৬-০৯-২৪। পৃষ্ঠা 35। সংগ্রহের তারিখ ২০২৩-০৭-১৭ – Newspapers.com-এর মাধ্যমে। 
  3. "Manhattan Beach Happenings"The Redondo Reflex। ১৯১৬-০৪-০৭। পৃষ্ঠা 9। সংগ্রহের তারিখ ২০২৩-০৭-১৭ – Newspapers.com-এর মাধ্যমে। 
  4. Glendale High School, Stylus (1924 yearbook): 36. via Ancestry.com
  5. Ross, Jerry (১৯৪৭-০৩-১৮)। "Words! Words! Words! She Makes a Tidy Fortune Out of them"St. Louis Globe-Democrat। পৃষ্ঠা 11। সংগ্রহের তারিখ ২০২৩-০৭-১৭ – Newspapers.com-এর মাধ্যমে। 
  6. Whitaker, Alma (১৯৩০-০৪-২৭)। "Sugar and Spice"The Los Angeles Times। পৃষ্ঠা 47। সংগ্রহের তারিখ ২০২৩-০৭-১৭ – Newspapers.com-এর মাধ্যমে। 
  7. "Miss Weir Chosen in Co-Ed Fashion Show Models Group"The San Bernardino County Sun। ১৯৩০-০৫-০৭। পৃষ্ঠা 9। সংগ্রহের তারিখ ২০২৩-০৭-১৭ – Newspapers.com-এর মাধ্যমে। 
  8. LeRoy, Mervyn (১৯৫৩)। It Takes More Than Talent, as Told to Alyce Canfield (ইংরেজি ভাষায়)। Knopf। 
  9. Franklyn, Robert Alan.; Canfield, Alyce. (১৯৬০)। Beauty surgeon। Whitehorn Pub. Co.। 
  10. Smith, Jeffery A. (জুলাই ২০০১)। "Hollywood Theology: The Commodification of Religion in Twentieth-Century Films" (ইংরেজি ভাষায়): 191–231। আইএসএসএন 1052-1151ডিওআই:10.1525/rac.2001.11.2.191 
  11. "Farewell Event Staged for Jerry Jerome"Los Angeles Evening Citizen News। ১৯৫০-০৬-১২। পৃষ্ঠা 6। সংগ্রহের তারিখ ২০২৩-০৭-১৭ – Newspapers.com-এর মাধ্যমে। 
  12. "Anniversaries"Daily News। ১৯৫০-০৭-১৯। পৃষ্ঠা 23। সংগ্রহের তারিখ ২০২৩-০৭-১৭ – Newspapers.com-এর মাধ্যমে। 
  13. "Alyce Jerome"The San Francisco Examiner। ১৯৬৪-০১-০১। পৃষ্ঠা 50। সংগ্রহের তারিখ ২০২৩-০৭-১৭ – Newspapers.com-এর মাধ্যমে। 
  14. "Woman Writer Drops onto Freeway to Kill Self"San Bernardino Sun। ডিসেম্বর ৩০, ১৯৬৩। সংগ্রহের তারিখ জুলাই ১৬, ২০২৩ – California Digital Newspaper Collection-এর মাধ্যমে।