অ্যাকসেপ্ট (ব্যান্ড)

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
Accept
Accept at Hellfest, 2018
Accept at Hellfest, 2018
প্রাথমিক তথ্য
উপনামBand X (1968–1976)
উদ্ভবSolingen, West Germany
ধরনHeavy metal
কার্যকাল
  • 1976–1989
  • 1992–1997
  • 2005
  • 2009–present
লেবেল
সদস্য
প্রাক্তন
সদস্য
ওয়েবসাইটacceptworldwide.com

'অ্যাকসেপ্ট' হলো 1976 সালে পশ্চিম জার্মানির সোলিংজেন শহরে গিটারিস্ট উলফ হফম্যান, প্রাক্তন প্রধান গায়ক উডো ডার্কস্নেইডার, এবং প্রাক্তন ব্যাসিস্ট পিটার বাল্টেস দ্বারা গঠিত একটি জার্মান হেভি মেটাল ব্যান্ড ৷ তাদের উৎপত্তি 1960 এর দশকের শেষের দিকে। তখন ব্যান্ডটি ব্যান্ড এক্স নামে গঠিত হয়েছিল। অ্যাকসেপ্ট-এর লাইনআপ অনেক বার পরিবর্তিত হয়েছে, যার মধ্যে বিভিন্ন গায়ক, গিটারিস্ট, বেসিস্ট এবং ড্রামার অন্তর্ভুক্ত হয়েছে।

তাদের বর্তমান লাইনআপে রয়েছে হফম্যান, কণ্ঠশিল্পী মার্ক টর্নিলো, গিটারিস্ট উয়ে লুলিস এবং ফিলিপ শো, ড্রামার ক্রিস্টোফার উইলিয়ামস এবং বেসিস্ট মার্টিন মটনিক। তাদের বর্তমান লাইনআপে আসার আগে,অ্যাকসেপ্ট ব্যান্ড বিভিন্ন লাইনআপ পরিবর্তনের মধ্য দিয়েছিল, হফম্যান শেষ অবশিষ্ট মূল সদস্য ছিলেন, তিনিই একমাত্র সদস্য যিনি প্রতিটি অ্যালবামে উপস্থিত ছিলেন।

অ্যাকসেপ্ট স্পিড এবং থ্র্যাশ মেটালের বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিল, এবং তারা ছিল জার্মান হেভি মেটাল ঘরানার অংশ, যা 1980-এর দশকের প্রথম থেকে মাঝামাঝি সময়ে আবির্ভূত হয়েছিল। মেটালিকা, মেগাডেথ, স্লেয়ার সহ বেশ কয়েকটি ব্যান্ড এদের দ্বারা প্রভাবিত এবং অনুপ্রাণিত হয়েছে। যেমন প্যানটেরা, টেস্টামেন্ট, অ্যানথ্রাক্স, গানস এন' রোজেস, মোটলি ক্রু, অ্যালিস ইন চেইনস, সাউন্ডগার্ডেন, ওভারকিল, এক্সোডাস, এবং অ্যানিহিলেটর, সেইসাথে সহকর্মী জার্মানরা যেমন হেলোইন, ব্লাইন্ড গার্ডিয়ান, ডোরো, সডোম, রেইজ, এবং গ্রেভ ডিগার । অ্যাকসেপ্ট তাদের পঞ্চম স্টুডিও অ্যালবাম বলস টু দ্য ওয়াল (1983) এর মাধ্যমে প্রথম বাণিজ্যিক সাফল্য অর্জন করে, যেটি ব্যান্ডের একমাত্র অ্যালবাম যা মার্কিন যুক্তরাষ্ট্র এবং কানাডায় গোল্ড সার্টিফিকেট পেয়েছে, এবং তাদের নিজস্বতার স্বাক্ষরের জন্ম দিয়েছে।

অ্যাকসেপ্ট ব্যান্ডটি একাধিকবার ভেঙ্গেছে ও তার সংস্কার হয়েছে। .তারা প্রথম 1989 সালে বিভক্ত হয়, Eat the Heat প্রকাশের কয়েক মাস পরে (যা ছিল তাদের একমাত্র অ্যালবাম যেখানে ডার্কস্নেইডার-এর পরিবর্তে ডেভিড রীস ছিল), কিন্তু 1992 সালে সংস্কার করা হয় এবং 1997 সালে আবার ভেঙে যাওয়ার আগে আরও তিনটি অ্যালবাম প্রকাশ করে। 2005 সালে সংক্ষিপ্তভাবে পুনর্মিলনের পর, অ্যাসেপ্ট তাদের তৃতীয় পুনর্মিলনের ঘোষণা দেয় 2009 সালে, প্রাক্তন টি টি কুইক ফ্রন্টম্যান মার্ক টর্নিলো ডার্কস্নেইডার-এর স্থলাভিষিক্ত হন (যিনি অংশগ্রহণ করতে অস্বীকার করেছিলেন),[১] এবং ব্যান্ডটি তার সাথে পাঁচটি অ্যালবাম রেকর্ড করেছে: ব্লাড অফ দ্য নেশনস (2010), Stalingrad (2012), Blind Rage (2014), The Rise of Chaos (2017) এবং Too Mean to Die (2021); এই অ্যালবামগুলির প্রত্যেকটি জার্মানিতে একসেপ্টের জনপ্রিয়তাকে নতুন করে তুলেছে এবং সেখানে সেরা দশ চার্টে প্রবেশ করেছে।

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Accept Recruits Ex-TT Quick Singer to Replace Udo Dirkschneider"Blabbermouth.net। ১৫ মে ২০০৯। ১৯ মে ২০০৯ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ১৫ মে ২০০৯