বিষয়বস্তুতে চলুন

সিডনি হোপ

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে

সিডনি হোপ (১৯০৫ - ২০ ডিসেম্বর ১৯৫৯) ছিলেন একজন ব্রিটিশ আইনজীবী এবং রাজনীতিবিদ, যিনি ১৯৩১ এবং ১৯৩৫ সালের মধ্যে কনজারভেটিভ পার্টির জন্য স্ট্যালিব্রিজ এবং হাইডের প্রতিনিধিত্ব করেছিলেন।

একজন সলিসিটর হিসেবে প্রশিক্ষণ নেওয়ার আগে হোপ গ্লসপ ব্যাকরণ স্কুল এবং তারপরে এলেসমের কলেজ, একটি ছোট অ্যাংলো-ক্যাথলিক বোর্ডিং স্কুলে শিক্ষিত হন। তিনি ১৯৩০ সালে যোগ্যতা অর্জন করেন, [১] এবং ম্যানচেস্টারে অনুশীলন করেন।

১৯৩০ সালের অক্টোবরে, হোপ স্ট্যালিব্রিজ এবং হাইডের জন্য কনজারভেটিভ সম্ভাব্য সংসদীয় প্রার্থী হিসাবে গৃহীত হয়েছিল, এবং ১৯৩১ সালের সাধারণ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। আসনটি ঐতিহ্যগতভাবে রক্ষণশীল ছিল, কিন্তু আগের সাধারণ নির্বাচনে লেবার প্রার্থী এডমন্ড ওয়াল্টার হ্যানবুরি উড এটি গ্রহণ করেছিলেন। তবে তিনি পুনঃনির্বাচনে দাঁড়াননি, এবং সামগ্রিক রক্ষণশীল ভূমিধস বিজয়ের অংশ হিসাবে, হোপ লিবারেল এবং লেবার প্রার্থীদের চেয়ে ১৩,৩০০ ভোটের আরামদায়ক সংখ্যাগরিষ্ঠতার সাথে আসনটি দখল করেন। ২৬ বছর বয়সে, তিনি সেই বছর নির্বাচিত সংসদের সর্বকনিষ্ঠ সদস্যদের একজন ছিলেন; বাড়ির শিশু, রোল্যান্ড রবিনসন, মাত্র দুই বছরের ছোট ছিল।

১৯৩৪ সাল পর্যন্ত তিনি তার প্রথম বক্তৃতা করেননি, যখন তিনি চেডল এবং গ্যাটলিকে গ্রেটার ম্যানচেস্টারে স্থানান্তরের প্রস্তাবে আপত্তি জানিয়েছিলেন।[২]

হোপ ১৯৩৫ সালের সাধারণ নির্বাচনে পুনঃনির্বাচনের জন্য প্রতিদ্বন্দ্বিতা করেননি, যদিও ১৯৩৫ সালের মে মাসে রিপোর্ট করা হয়েছিল যে তিনি একটি নিরাপদ আসন খুঁজছেন। ১৯৫০ সালে, তিনি শান্তির বিচারপতি নিযুক্ত হন।

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. ","হু'স হুukwhoswho.com। 1920–2016 (April 2014 online সংস্করণ)। এ অ্যান্ড সি ব্ল্যাক, ব্লুম্‌সবারি পাবলিশিং পিএলসি মুদ্রিত।  (সাবস্ক্রিপশন বা ইউকে পাবলিক লাইব্রেরি সদস্যতা প্রয়োজন)
  2. Hansard, 28 February 1934

বহিঃসংযোগ[সম্পাদনা]