জিয়ে ওয়াতারা

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
জিয়ে ওয়াতারা
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম জিয়ে মুহাম্মদ ওয়াতারা
জন্ম (2000-01-09) ৯ জানুয়ারি ২০০০ (বয়স ২৪)
জন্ম স্থান আবিজান, কোত দিভোয়ার
উচ্চতা ১.৭৬ মিটার (৫ ফুট + ইঞ্চি)
মাঠে অবস্থান রক্ষণভাগের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
ভিতোরিয়া
জার্সি নম্বর ৬০
যুব পর্যায়
এএসইসি মিমোসাস
জ্যেষ্ঠ পর্যায়*
বছর দল ম্যাচ (গোল)
২০১৮– ভিতোরিয়া যুব ২৮ (০)
২০২০– ভিতোরিয়া (০)
জাতীয় দল
২০১৯– কোত দিভোয়ার অনূর্ধ্ব-২৩ (০)
* কেবল ঘরোয়া লিগে ক্লাবের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা গণনা করা হয়েছে এবং ০৬:২৬, ১৭ জুলাই ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সকল তথ্য সঠিক।
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ০৬:২৬, ১৭ জুলাই ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

জিয়ে মুহাম্মদ ওয়াতারা (ফরাসি: Zié Ouattara; জন্ম: ৯ জানুয়ারি ২০০০; জিয়ে ওয়াতারা নামে সুপরিচিত) হলেন একজন আইভোরীয় পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে পর্তুগালের পেশাদার ফুটবল লীগের শীর্ষ স্তর প্রিমেইরা লিগাের ক্লাব ভিতোরিয়া এবং কোত দিভোয়ার অনূর্ধ্ব-২৩ দলের হয়ে রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন। তিনি মূলত ডান পার্শ্বীয় রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেললেও মাঝেমধ্যে ডান পার্শ্বীয় মধ্যমাঠের খেলোয়াড় এবং রক্ষণাত্মক মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেলেন।

২০১৯ সালে, ওয়াতারা কোত দিভোয়ার অনূর্ধ্ব-২৩ দলের হয়ে কোত দিভোয়ারের বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

জিয়ে মুহাম্মদ ওয়াতারা ২০০০ সালের ৯ই জানুয়ারি তারিখে কোত দিভোয়ারের আবিজানে জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

ওয়াতারা জাপানে অনুষ্ঠিত ২০২০ গ্রীষ্মকালীন অলিম্পিকের জন্য ২০২১ সালের জুলাই মাসে প্রকাশিত কোত দিভোয়ার অনূর্ধ্ব-২৩ দলে স্থান পেয়েছেন।[১][২]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Squad list - Men's Olympic Football Tournament Tokyo 2020" [দলের তালিকা - পুরুষদের অলিম্পিক ফুটবল প্রতিযোগিতা টোকিও ২০২০] (পিডিএফ) (ইংরেজি ভাষায়)। ফিফা। ৭ জুলাই ২০২১। পৃষ্ঠা ৪। 
  2. "Ivory Coast confirm Olympic squad" [কোত দিভোয়ারের অলিম্পিক দল চূড়ান্ত]। kickoff.com (ইংরেজি ভাষায়)। কিকঅফ। ৩ জুলাই ২০২১। ৩ জুলাই ২০২১ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ৭ জুলাই ২০২১ 

বহিঃসংযোগ[সম্পাদনা]