কেনসিংটন হাই স্ট্রিট

স্থানাঙ্ক: ৫১°৩০′০৩″ উত্তর ০°১১′৩৮″ পশ্চিম / ৫১.৫০০৮৩° উত্তর ০.১৯৩৮৯° পশ্চিম / 51.50083; -0.19389
উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
কেনসিংটন হাই স্ট্রিট
২০০৬ সালের মার্চে কেনসিংটন হাই স্ট্রিটের পূর্বদিকের দৃশ্য
অবস্থানলন্ডন, যুক্তরাজ্য
উত্তরহল্যান্ড পার্ক
নটিং হিল গেট
পূর্বকেনসিংটন গোর
দক্ষিণআর্লস কোর্ট
পশ্চিমহামারস্মিথ
অন্যান্য
যে জন্য পরিচিতকেনাকাটা

কেনসিংটন হাই স্ট্রিট লন্ডনের কেনসিংটনের প্রধান কেনাকাটার স্ট্রিট। এলাকাটি বৃহত্তর লন্ডনের ৩৫টি প্রধান কেন্দ্রের একটি হিসাবে লন্ডন পরিকল্পনায় চিহ্নিত করা হয়েছে।[১]

এ৩১৫ এর অংশ হিসেবে কেনসিংটন হাই স্ট্রিট কেনসিংটন রোডের ধারাবাহিকতার অংশ। এটি কেনসিংটন প্রাসাদের প্রবেশ পথ দিয়ে শুরু হয়ে সেন্ট্রাল কেনসিংটন হয়ে পশ্চিম দিকে এগিয়ে গেছে। কেনসিংটন (অলিম্পিয়া) স্টেশনের নিকট, যেখানে রয়েল বরো অব কেনসিংটন ও চেলসির সমাপ্তি এবং লন্ডন বরো অব হ্যাম্মারস্মিথ অ্যান্ড ফুলহামের শুরুতে শেষ হয়ে হামারস্মিথ রোডে পরিণত হয়েছে। রাস্তাটি হাই স্ট্রিট কেনসিংটন ভূগর্ভস্থ স্টেশন দ্বারা পরিচালিত।

পরিবহন সংযোগ[সম্পাদনা]

কেনসিংটন হাই স্ট্রিটটি বাস রুট: , ২৩, ২৭, ২৮, ৪৯, ৫২, ৭০, ৩২৮, ৪৫২, সি১, রাতের রুট: এন৯, এন২৭, এন২৮, এন৩১ এবং গ্রিনলাইন রুট ৭০১ ও ৭০২ ব্যবহার করে থাকে। এছাড়াও এটি সার্কেল এবং জেলা লাইনে হাই স্ট্রিট কেনসিংটন আন্ডারগ্রাউন্ড স্টেশন দ্বারা পরিচালিত হয়ে থাকে।

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. Mayor of London (ফেব্রুয়ারি ২০০৮)। "London Plan (Consolidated with Alterations since 2004)" (পিডিএফ)Greater London Authority। ২ জুন ২০১০ তারিখে মূল (পিডিএফ) থেকে আর্কাইভ করা। 

বহিঃসংযোগ[সম্পাদনা]