সান দিয়েগো ওয়েভ এফসি

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
San Diego Wave FC
চিত্র:San Diego Wave FC logo.svg
পূর্ণ নামSan Diego Wave Fútbol Club
ডাকনামWave FC
প্রতিষ্ঠিত৮ জুন ২০২১; ২ বছর আগে (2021-06-08)
স্টেডিয়ামSnapdragon Stadium
San Diego, California
ধারণক্ষমতা32,000
মালিকRon Burkle
PresidentJill Ellis
Head coachCasey Stoney
লিগNational Women's Soccer League
20231st of 12
ওয়েবসাইটক্লাব ওয়েবসাইট
বর্তমান মৌসুম

সান দিয়েগো ওয়েভ এফসি হল একটি আমেরিকান পেশাদার মহিলা ফুটবল দল যা ক্যালিফোর্নিয়ার সান দিয়েগোতে অবস্থিত, ন্যাশনাল উইমেনস সকার লীগে (NWSL) খেলে। ওয়েভ এফসি তাদের হোম গেমগুলি স্ন্যাপড্রাগন স্টেডিয়ামে খেলে। দলটি 2022 মৌসুমে একটি সম্প্রসারণ ক্লাব হিসেবে খেলা শুরু করে।

ওয়েভ এফসি-র অফিসিয়াল মনিকার হল সান দিয়েগো ওয়েভ ফুটবল ক্লাব, যদিও তারা সাধারণত ওয়েভ এফসি বা সহজভাবে ওয়েভ নামে পরিচিত। ওয়েভ এফসি বর্তমানে রন বার্কলের মালিকানাধীন, তবে দলটিকে একটি চুক্তিতে বিক্রি করা হচ্ছে যা ক্লাবের মূল্য নির্ধারণ করে $113 মিলিয়ন, যা একটি NWSL ক্লাবের জন্য একটি রেকর্ড ব্যয়।

ওয়েভ এফসি প্রতিটি বড় একক-গেমে উপস্থিতির রেকর্ড (হোম ওপেনার, নিয়মিত মৌসুম এবং প্লেঅফ) ভেঙেছে। ওয়েভ এফসি 2023 মৌসুমে লিগের সেরা রেকর্ডের সাথে NWSL শিল্ড জিতেছে, এটি দলের প্রথম ট্রফি।[১] ওয়েভ এফসি তার 2024 সংস্করণে NWSL চ্যালেঞ্জ কাপ জিতেছে, একটি বার্ষিক সুপার কাপ প্রতিযোগিতা।

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. Stone, Chris (২০২৩-১০-১৫)। "San Diego Wave Wins NWSL Shield in Just 2nd Year: No. 1 in Regular Season"Times of San Diego (ইংরেজি ভাষায়)। সংগ্রহের তারিখ ২০২৩-১০-১৬