মুহান্নদ আল শানকিতি

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
মুহান্নদ আল শানকিতি
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম মুহান্নদ মুস্তফা আল শানকিতি
জন্ম (1999-03-12) ১২ মার্চ ১৯৯৯ (বয়স ২৫)
জন্ম স্থান মদিনা, সৌদি আরব
উচ্চতা ১.৭১ মিটার (৫ ফুট + ইঞ্চি)
মাঠে অবস্থান রক্ষণভাগের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
আল ইত্তিহাদ
জার্সি নম্বর ১৩
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ১৪:৩৮, ৬ এপ্রিল ২০২৩ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

মুহান্নদ মুস্তফা আল শানকিতি (আরবি: مهند مصطفى الشنقيطي, ইংরেজি: Muhannad Al-Shanqeeti; জন্ম: ১২ মার্চ ১৯৯৯; মুহান্নদ আল শানকিতি নামে সুপরিচিত) হলেন একজন সৌদি পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে সৌদি আরবের পেশাদার ফুটবল লিগের শীর্ষ স্তর সৌদি পেশাদার লিগের ক্লাব আল ইত্তিহাদ এবং সৌদি আরব জাতীয় দলের হয়ে রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।[১][২] তিনি মূলত ডান পার্শ্বীয় রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেললেও মাঝেমধ্যে বাম পার্শ্বীয় রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।

২০১৭ সালে, আল শানকিতি সৌদি আরব অনূর্ধ্ব-২০ দলের হয়ে সৌদি আরবের বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন। প্রায় চার বছর যাবত সৌদি আরবের বয়সভিত্তিক দলের হয়ে খেলার পর, তিনি ২০২১ সালে সৌদি আরবের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন; সৌদি আরবের জার্সি গায়ে তিনি এপর্যন্ত ২ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

মুহান্নদ মুস্তফা আল শানকিতি ১৯৯৯ সালের ১২ই মার্চ তারিখে সৌদি আরবের মদিনায় জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

আল শানকিতি সৌদি আরব অনূর্ধ্ব-২০ এবং সৌদি আরব অনূর্ধ্ব-২৩ দলের হয়ে খেলার মাধ্যমে সৌদি আরবের প্রতিনিধিত্ব করেছেন। সৌদি আরবের বয়সভিত্তিক দলের হয়ে তিনি প্রায় ৪ বছরে ৩৩ ম্যাচে অংশগ্রহণ এবং একটি শিরোপা জয়লাভ করেছেন।

পরিসংখ্যান[সম্পাদনা]

আন্তর্জাতিক[সম্পাদনা]

৬ এপ্রিল ২০২৩ পর্যন্ত হালনাগাদকৃত।
দল সাল ম্যাচ গোল
সৌদি আরব ২০২১
সর্বমোট

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. نادي: الاتحاد [ইত্তিহাদ ক্লাব]। kooora.com (আরবি ভাষায়)। কুরা। ১৪ মে ২০১১। ২৪ মার্চ ২০২৩ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ২৪ মার্চ ২০২৩ 
  2. "Club – Saudi Professional League" [ক্লাব – সৌদি পেশাদার লিগ]। spl.com.sa (ইংরেজি ভাষায়)। সৌদি পেশাদার লিগ। ২৪ মার্চ ২০২৩। ২৪ মার্চ ২০২৩ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ২৪ মার্চ ২০২৩ 

বহিঃসংযোগ[সম্পাদনা]