ব্রেন্ডন অ্যারনসন

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
ব্রেন্ডন অ্যারনসন
২০২১ সালে রেড বুল জালৎসবুর্গের হয়ে অ্যারনসন
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম ব্রেন্ডন রাসেল অ্যারনসন
জন্ম (2000-10-22) ২২ অক্টোবর ২০০০ (বয়স ২৩)
জন্ম স্থান নিউ জার্সি, মার্কিন যুক্তরাষ্ট্র
উচ্চতা ১.৭৭ মিটার (৫ ফুট + ইঞ্চি)
মাঠে অবস্থান মধ্যমাঠের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
ইউনিয়ন বার্লিন
জার্সি নম্বর
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ১৩:৪৯, ৩ ডিসেম্বর ২০২৩ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

ব্রেন্ডন রাসেল অ্যারনসন (ইংরেজি: Brenden Aaronson; জন্ম: ২২ অক্টোবর ২০০০; ব্রেন্ডন অ্যারনসন নামে সুপরিচিত) হলেন একজন মার্কিন পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে জার্মানির পেশাদার ফুটবল লিগের শীর্ষ স্তর বুন্দেসলিগার ক্লাব ইউনিয়ন বার্লিন এবং মার্কিন যুক্তরাষ্ট্র জাতীয় দলের হয়ে মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেলেন।[১][২] তিনি মূলত আক্রমণাত্মক মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেললেও মাঝেমধ্যে কেন্দ্রীয় মধ্যমাঠের খেলোয়াড় অথবা বাম পার্শ্বীয় মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেলেন।

২০১৫ সালে, অ্যারনসন মার্কিন যুক্তরাষ্ট্র অনূর্ধ্ব-১৫ দলের হয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন। প্রায় দুই বছর যাবত মার্কিন যুক্তরাষ্ট্রের বয়সভিত্তিক দলের হয়ে খেলার পর, তিনি ২০২০ সালে মার্কিন যুক্তরাষ্ট্রের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন; মার্কিন যুক্তরাষ্ট্রের জার্সি গায়ে তিনি এপর্যন্ত ৩৪ ম্যাচে ৮টি গোল করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

ব্রেন্ডন রাসেল অ্যারনসন ২০০০ সালের ২২শে অক্টোবর তারিখে মার্কিন যুক্তরাষ্ট্রের নিউ জার্সিতে জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

অ্যারনসন মার্কিন যুক্তরাষ্ট্র অনূর্ধ্ব-১৫ এবং মার্কিন যুক্তরাষ্ট্র অনূর্ধ্ব-২৩ দলের হয়ে খেলার মাধ্যমে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রতিনিধিত্ব করেছেন। মার্কিন যুক্তরাষ্ট্রের বয়সভিত্তিক দলের হয়ে তিনি প্রায় ২ বছরে ৫ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

পরিসংখ্যান[সম্পাদনা]

আন্তর্জাতিক[সম্পাদনা]

৩ ডিসেম্বর ২০২৩ পর্যন্ত হালনাগাদকৃত।
দল সাল ম্যাচ গোল
মার্কিন যুক্তরাষ্ট্র ২০২০
২০২১ ১৩
২০২২ ১৩
২০২৩
সর্বমোট ৩৪

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Kader – 1. FC Union Berlin" [দল – ১. ফুটবল ক্লাব ইউনিয়ন বার্লিন]। fc-union-berlin.de (জার্মান ভাষায়)। বার্লিন: ১. ফুটবল ক্লাব ইউনিয়ন বার্লিন। ৩১ মে ২০২৩ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ৯ অক্টোবর ২০২৩ 
  2. "1. FC Union Berlin – Bundesliga" [১. ফুটবল ক্লাব ইউনিয়ন বার্লিন – বুন্দেসলিগা]। bundesliga.com (ইংরেজি ভাষায়)। বুন্দেসলিগা। ৬ অক্টোবর ২০২৩ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ৯ অক্টোবর ২০২৩ 

বহিঃসংযোগ[সম্পাদনা]