ব্যবহারকারী আলাপ:Yahya/সংগ্রহশালা ১৪

পাতাটির বিষয়বস্তু অন্যান্য ভাষায় নেই।
উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
সাম্প্রতিক মন্তব্য: Mainul Islam Sami কর্তৃক ১ বছর পূর্বে "একটি চিত্র" অনুচ্ছেদে
সংগ্রহশালা ১০ সংগ্রহশালা ১২ সংগ্রহশালা ১৩ সংগ্রহশালা ১৪ সংগ্রহশালা ১৫ সংগ্রহশালা ১৬ সংগ্রহশালা ২০

২১ অক্টোবর ২০২২

প্রিয় প্রশাসক, আমার আলাপ পাতায় এক ব্যক্তি যিনি নিজেকে কারো একজনের সকপাপেট বলে দাবী করেছিলেন তিনি আমাকে পায়ুসঙ্গম নিবন্ধে তার অনুরোধ অনুযায়ী সম্পাদনা করতে বলেন, তিনি একটি লেখাও লিখে দেন, এবং তার সাথে একটি তথ্যসূত্রও যুক্ত করে দিয়েছিলেন, আমি তার অনুরোধ রেখে নিবন্ধটিতে সম্পাদনা করি এবং আজকে দেখি জনাব Waraka Saki আমার সম্পাদনা বাতিল করেছেন। আমি পরবর্তীতে আরো লক্ষ্য করি যে নিবন্ধটিতে ভুল তথ্য সহ ব্যক্তিগত মতামত সম্বলিত লেখা রয়েছে, যা আমি মুছে দিয়েছি। আমি ঐ জনৈক সকপাপেট ব্যক্তির অনুরোধে একটি চিত্র আপলোড করে দিয়েছি যেটা উনি Waraka Saki-এর আলাপ পাতায় তাকে আপলোড করতে অনুরোধ করেছিলেন। আমি আলোচনা সভায় আপনার দেওয়া 'নিষিদ্ধ ব্যবহারকারীদের হয়ে সম্পাদনা পড়েছি' এবং এখন থেকে আমি ঐ ব্যক্তির আর কোনো অনুরোধ রাখবোনা। আব্দুল্লাহ নুরুন্নবী ১০:২৫, ২১ অক্টোবর ২০২২ (ইউটিসি)

@আব্দুল্লাহ নুরুন্নবী ঠিক আছে। তবে অনুগ্রহ করে আপনার স্বাক্ষরটি সংশোধন করুন। আপনি আব্দুল্লাহা লিখেছেন যা আব্দুল্লাহ হওয়া উচিত। — ইয়াহিয়া (আলাপঅবদান) - ১২:১০, ২১ অক্টোবর ২০২২ (ইউটিসি)

আন্নিয়ান

@Yahya:, @ইয়াহিয়া ভাই, আন্নিয়ান চলচ্চিত্রটিতে যে চিত্র রয়েছে ওটার পরিবর্তে নিবন্ধটিতে ইংরেজি সংস্করণে যে চিত্রটি রয়েছে ওটা বাংলা উইকপিডিয়ার নিবন্ধটিতে আপলোড করে দিন। শাহেদ ক (আলাপ) ১৫:০৫, ২১ অক্টোবর ২০২২ (ইউটিসি)

আবেশ সাহার প্রশ্ন

কিভাবে উইকিপিডিয়ায় আমি নিজের প্রোফাইল তৈরি করতে পারি? আবেশ সাহা (আলাপ) ০৮:২৩, ২২ অক্টোবর ২০২২ (ইউটিসি)

@আবেশ সাহা উইকিপিডিয়া কোনো সামাজিক যোগাযোগমাধ্যম নয়, তাই এখানে প্রোফাইল তৈরি করা যাবে না। আপনি এখানে স্বেচ্ছাসেবক হিসেবে অবদান রাখতে চাইলে আপনার নীড়পাতার নির্দেশনা অনুসরণ করতে পারেন। বার্তা দেওয়ার জন্য ধন্যবাদ। — ইয়াহিয়া (আলাপঅবদান) - ০৯:০৭, ২২ অক্টোবর ২০২২ (ইউটিসি)

ছোটো মামা ফুসকা হাউজের প্রশ্ন (৪ঃ৪৮, ২২ অক্টোবর ২০২২)

কিভাবে একটি আর্টিকেল তৈরি করতে হয় এখানে। ছোটো মামা ফুসকা হাউজ (আলাপ) ১০:৪৯, ২২ অক্টোবর ২০২২ (ইউটিসি)

টুইংকল ট্যাগ সম্পর্কে

ভাইয়া, টুইংকল ব্যবহার করে {{এতে একত্রীকরণ}} এবং এ সম্পর্কিত ট্যাগ কোনো পাতায় যুক্ত করলে তা ঠিকমতো কাজ করে না। এ থেকে একত্রীকরণ এবং এতে একত্রীকরণ ট্যাগ যুক্ত করার সময় অন্য নিবন্ধ(সমূহ)-এর নাম: প্যারামিটারে নিবন্ধের নাম দেয়া হলেও তা ট্যাগে যুক্ত হয় না। সম্ভবত গ্যাজেটের স্ক্রিপ্টে কোনো ত্রুটি আছে। (গ্যাজেট হালনাগাদ করার ক্ষেত্রে @MdsShakil: ভাইও কাজ করেছেন, তাই পিং করলাম।) — হাসিব (আলাপ) ০৪:৫৬, ২৪ অক্টোবর ২০২২ (ইউটিসি)

@Haseeb55 এখানে পরীক্ষা করে দেখুন, ঠিক আছে কিনা। কোড সংশোধন করেছি —শাকিল (আলাপ · অবদান) ০৬:১৫, ২৪ অক্টোবর ২০২২ (ইউটিসি)
@MdsShakil, এই সাইটে কী নতুন করে অ্যাকাউন্ট খুলতে হয়? — হাসিব (আলাপ) ০৬:২১, ২৪ অক্টোবর ২০২২ (ইউটিসি)
@Haseeb55 মিরাহেজের কোন উইকিতে অ্যাকাউন্ট থাকলে সেটা ব্যবহার করা যাবে, নাহয় নতুন করে খুলতে হবে —শাকিল (আলাপ · অবদান) ০৬:২৫, ২৪ অক্টোবর ২০২২ (ইউটিসি)
যাইহোক, আমার ক্ষেত্রে ভালোভাবেই কাজ করছে। ইয়াহিয়া ভাই টুইংকলের friendlytag মডিউলটা হালনাগাদ করে দিয়েন। —শাকিল (আলাপ · অবদান) ০৬:৪২, ২৪ অক্টোবর ২০২২ (ইউটিসি)
করেছি। — ইয়াহিয়া (আলাপঅবদান) - ১০:১৩, ২৪ অক্টোবর ২০২২ (ইউটিসি)
@MdsShakil, ভাই, {{একীকরণ}} যুক্ত করার সময় যে পাতা হতে সম্পাদনা করা হচ্ছে সে পাতায় সংশ্লিষ্ট নিবন্ধের নাম যুক্ত হচ্ছে না (বিশেষ:পার্থক্য/6166220)। তবে অপর নিবন্ধে যুক্ত হচ্ছে (বিশেষ:পার্থক্য/6166221)। দুই পাতাতেই সংশ্লিষ্ট নিবন্ধের নাম যুক্ত হলে ভালো হয় (ইংরেজি উইকিতে দুই পাতাতেই যুক্ত হয়)। — হাসিব (আলাপ) ১৩:৩৩, ২৫ অক্টোবর ২০২২ (ইউটিসি)
@Haseeb55 আপনি টুইংকলে কোন অপশন নির্বাচন করেছিলেন? একীকরণ? নাকি অন্যটা —শাকিল (আলাপ · অবদান) ১৩:৪০, ২৫ অক্টোবর ২০২২ (ইউটিসি)
@MdsShakil, হ্যাঁ, একীকরণ। — হাসিব (আলাপ) ১৪:০৬, ২৫ অক্টোবর ২০২২ (ইউটিসি)
@Haseeb55 Merge from, Merge to থাকতে আবার একীকরণ-এর প্রয়োজন কি? আমি এটা খুব বেশি ব্যবহার করিনি তবে আমার মনে হচ্ছে প্রথমদুটোই তো মনে হয় যথেষ্ট —শাকিল (আলাপ · অবদান) ১৪:৩৪, ২৫ অক্টোবর ২০২২ (ইউটিসি)
@MdsShakil, ব্যবহারের ক্ষেত্রে যখন আমি মোটামুটি নিশ্চিত কোন নিবন্ধে একত্রীত হবে, তখন {{Merge from}}, {{Merge to}} ব্যবহার করি। যখন দুটির মধ্যে কোন নিবন্ধে একত্রীত করতে হবে তা নিশ্চিত নই তখন শুধু {{Merge}} ব্যবহার করি। তবে হ্যাঁ এটার খুব একটা প্রয়োজন না। — হাসিব (আলাপ) ১৪:৪৫, ২৫ অক্টোবর ২০২২ (ইউটিসি)

প্রযুক্তি সংবাদ: 2022-43

MediaWiki message delivery ২১:২০, ২৪ অক্টোবর ২০২২ (ইউটিসি)

BEnjOhiR-এর প্রশ্ন (০৩:৪৩, ২৬ অক্টোবর ২০২২)

আসসালামু আলাইকুম। প্রিয় ভাই,আশা করি ভালো আছেন। আমি গত কয়েকদিনে কয়টি নতুন নিবন্ধন যুক্ত করেছি এবং বেশ কিছু ইংরেজি ও আরবি নিবন্ধ বাংলায় অনুবাদ করেছি। সেগুলো এখন উইকিপিডিয়ায় প্রদর্শিত হচ্ছে। আমার এই নিবন্ধগুলি কি উইকিপিডিয়ার পরিসংখ্যানে যুক্ত হয়েছে? নাকি এর জন্য আরো কিছু করতে হবে? বিষয়টি একটু বুঝিয়ে দিবেন। --BEnjOhiR (আলাপ) ০৩:৪৩, ২৬ অক্টোবর ২০২২ (ইউটিসি)

@BEnjOhiR উইকিপিডিয়ায় অবদান রাখায় আপনাকে অসংখ্য ধন্যবাদ। উইকিপিডিয়ার পরিসংখ্যান বলতে আপনি কী বুঝিয়েছেন তা আমার কাছে স্পষ্ট নয়। তবে নিবন্ধ তৈরির সাথে সাথেই সব ধরনের পরিসংখ্যানে স্বয়ংক্রিয়ভাবে নিবন্ধ দেখা যাবে, আপনাকে কিছুই করতে হবে না। আপনার অনুবাদ ভালো হচ্ছে। তবে যে নিবন্ধগুলো ইতোমধ্যে শুরু করেছেন সেগুলোর মধ্যে বেশ কিছু দেখলাম অসম্পূর্ণ। বাংলা উইকিপিডিয়ায় ব্যবহারকারী কম হওয়ায় অসম্পূর্ণ নিবন্ধ তৈরি করলে পরে আর কেউ তা সম্পূর্ণ করে না। নিবন্ধগুলো সম্পূর্ণ করার অনুরোধ রইলো। আপনার জন্য শুভ কামনা। — ইয়াহিয়া (আলাপঅবদান) - ০৮:৪৪, ২৬ অক্টোবর ২০২২ (ইউটিসি)
ধন্যনাদ প্রিয় ভাই। সবগুলো পরিপূর্ণ অনুবাদ করব,ইনশাআল্লাহ। তবে একই লেখা সবসময় অনুবাদ করতে ভালো লাগে না। তাই কয়েকটা একসাথে করা হয়। আমার একটা অনুরোধ থাকবে, আমি যে লেখাগুলো অনুবাদ করছি কমপক্ষে দুইদিন সেগুলোতে কেউ হাত না দিলে ভালো হয়। কারণ আমি দীর্ঘসময় নিয়ে কাজ করি। শেষে দেখা যায়, আমি সম্পাদনা শেষ করে সেভ করার আগেই কেউ সম্পাদনা করে কিছু বদলে দিয়েছে। তখন সেভ করতে অসুবিধা হয়। আশা করি আরো উন্নত অনুবাদ ও নিবন্ধ লেখার জন্য যথায়থ পরামর্শ দিবেন। BEnjOhiR (আলাপ) ০৮:৫২, ২৬ অক্টোবর ২০২২ (ইউটিসি)

আলাপ:গৌতম বুদ্ধ

ইয়াহিয়া ভাই, পাতাটির সর্বশেষ অংশের আলোচনাটি দেখুন। সেখানে কিছু ভুলের বিষয়ে আলোচনা করা হয়েছে। এর পর কিভাবে লেখলে সঠিক হবে তা আমি প্রস্তাব দিয়েছি। একটি বাক্য আছে যা ইংরেজি উইকিতে নেই। রেফারেন্সও ভুল। যাকে সঠিক রেফারেন্স দেওয়ার জন্য অনুরোধ করেছি, তিনি যদি উত্তর না দেন, সেক্ষেত্রে লাইনটি নিবন্ধ থেকে মুছে দেওয়া উচিত হবে। এখন নিবন্ধে সম্পদনা বন্ধ করা আছে। এটা কি সম্পাদনার জন্য খুলে দিবেন? তা না হলে আপনিই আমার প্রস্তাবটি যুক্ত করে দেন। Robin Saha. (আলাপ🎙/ ই-মেইল ) ০৯:১৭, ২৬ অক্টোবর ২০২২ (ইউটিসি)

@Yahya পরামর্শ প্রয়োজন। Robin Saha. (আলাপ🎙/ ই-মেইল ) ০৪:৪৩, ২৮ অক্টোবর ২০২২ (ইউটিসি)

সেনাবাহিনী কমান্ডার (শ্রীলঙ্কা)

@Yahya:, @ইয়াহিয়া ভাই, সেনাবাহিনী কমান্ডার (শ্রীলঙ্কা) নিবন্ধটির সুরক্ষা পুরোপুরি তুলে নিন কারণ সেনাবাহিনীর নতুন কমান্ডার নিযুক্ত হলে একজন সাধারণ ব্যবহারকারী যাতে সম্পাদনা করতে পারে। বিশাল আব্দুল্লাহ (আলাপ) ০৭:১২, ৭ নভেম্বর ২০২২ (ইউটিসি)

BEnjOhiR-এর প্রশ্ন (০৯:১১, ২৯ অক্টোবর ২০২২)

আসসালামু আলাইকুম। প্রবন্ধে বিষয়শ্রেণী যোগ করা এবং আন্তঃভাষা সংযোগের নিয়মটা জানালে কৃতজ্ঞ থাকব। --BEnjOhiR (আলাপ) ০৯:১১, ২৯ অক্টোবর ২০২২ (ইউটিসি)

@BEnjOhiR ওয়ালাইকুমুস সালাম। আপনি হটক্যাট গ্যাজেট ব্যবহার করে খুব সহজে বিষয়শ্রেণী যোগ করতে পারেন। আন্তঃভাষা সংযোগ দেওয়ার জন্য ডেস্কটপ সংস্করণের সাইডবারে ‘আন্তঃভাষা সংযোগ দিন’ বা ‘আন্তঃভাষা সংযোগ সম্পাদনা করুন’ নামে একটি লিংক দেখতে পাবেন। সেখানে ক্লিক করে পরবর্তী নির্দেশনা অনুসরণ করতে হবে। কোথাও না বুঝলে আমাকে জানাবেন। — ইয়াহিয়া (আলাপঅবদান) - ১০:০২, ২৯ অক্টোবর ২০২২ (ইউটিসি)
ধন্যবাদ ভাই। BEnjOhiR (আলাপ) ১১:৩২, ৩০ অক্টোবর ২০২২ (ইউটিসি)

BEnjOhiR-এর প্রশ্ন (১৩:১৪, ৩০ অক্টোবর ২০২২)

আরো একটা বিষয় ক্লিয়ার করার অনুরোধ করছি। সংক্ষেপে তথ্য পরিবেশনের জন্য যখন টেমপ্লেট ব্যবহার করা হয়, সেই টেমপ্লেট চিত্র যুক্ত করার নিয়মটা জানালে কৃতজ্ঞ থাকব। --BEnjOhiR (আলাপ) ১৩:১৪, ৩০ অক্টোবর ২০২২ (ইউটিসি)

আপনি কি তথ্যছক টেমপ্লেটে ছবি যুক্ত করার কথা বলছেন? — ইয়াহিয়া (আলাপঅবদান) - ১৪:০৭, ৩০ অক্টোবর ২০২২ (ইউটিসি)

The Signpost: 31 October 2022

News, reports and features from the English Wikipedia's newspaper
Read this Signpost in full · Single-page · Unsubscribe · Global message delivery ০৩:৪৫, ৩১ অক্টোবর ২০২২ (ইউটিসি)

প্রযুক্তি সংবাদ: 2022-44

MediaWiki message delivery ২১:১৩, ৩১ অক্টোবর ২০২২ (ইউটিসি)

মো. আফজালুর রহমান চৌধুরী-এর প্রশ্ন (১৮:৫৯, ১ নভেম্বর ২০২২)

আসসালামু আলাইকুম --মো. আফজালুর রহমান চৌধুরী (আলাপ) ১৮:৫৯, ১ নভেম্বর ২০২২ (ইউটিসি)

@মো. আফজালুর রহমান চৌধুরী ওয়ালাইকুমুসসালাম। আপনার উইকিপিডিয়া সম্পর্কিত কোনো প্রশ্ন থাকলে বলুন। — ইয়াহিয়া (আলাপঅবদান) - ২০:১৩, ১ নভেম্বর ২০২২ (ইউটিসি)

সন্দীপ-শ্রেণীর ল্যান্ডিং ক্রাফট ইউটিলিটি

বানৌজা শাহ মকদুম ও বানৌজা শাহ পরান অপূর্ব রায়-২৩ (আলাপ) ০৩:৩৫, ৩ নভেম্বর ২০২২ (ইউটিসি)

@অপূর্ব রায়-২৩ কী জানতে চাচ্ছেন, একটু পরিষ্কার করে বলুন। — ইয়াহিয়া (আলাপঅবদান) - ০৭:০৮, ৩ নভেম্বর ২০২২ (ইউটিসি)
@Yahya দুঃখিত পূর্বের তথ্যটি ঠিকমতো প্রকাশ করিনি। আপনি বানৌজা শাহ মকদুম ও বানৌজা শাহ পরান এই জাহাজ দুটিকে অপূর্ব রায়-২৩ (আলাপ) ০৭:৩০, ৩ নভেম্বর ২০২২ (ইউটিসি)
@Yahya অপূর্ব রায়-২৩ (আলাপ) ০৭:৩১, ৩ নভেম্বর ২০২২ (ইউটিসি)
@Yahya এই দুটি জাহাজ ওই শ্রেণীর নয়। এই জাহাজ দুটি মার্কিন যুক্তরাষ্ট্রর তৈরি অপূর্ব রায়-২৩ (আলাপ) ০৭:৩২, ৩ নভেম্বর ২০২২ (ইউটিসি)

কাজী মঈনুদ্দিন আশরাফী

এটা কেমন হলো!এই নিবন্ধন সম্পকিত আলোচনায় অংশগ্রহন করতে বললাম আর আপনি আলোচনায় অংশগ্রহন না করে কিছু না বলে আলাপ পাতা অপসারিত করেছেন। এটা উইকি নিয়মের পরিপন্থী নয় কি?? YeasinArafatImran (আলাপ) ০৪:১০, ৩ নভেম্বর ২০২২ (ইউটিসি)

@YeasinArafatImran একটু নির্দিষ্ট করে বলুন, কোন পাতা। আলাপ:কাজী মঈনুদ্দিন আশরাফী পাতার অপসারণ লগে কিছু পেলাম না। — ইয়াহিয়া (আলাপঅবদান) - ০৭:১১, ৩ নভেম্বর ২০২২ (ইউটিসি)

"উইকিপিডিয়া এশীয় মাস ২০২২" এডিটাথনে অংশ নিন!

বিগত বছরের ধারাবাহিকতায় এবারও শুরু হয়েছে উইকিপিডিয়ার বার্ষিক প্রতিযোগিতা উইকিপিডিয়া এশীয় মাসের ২০২২ আসর O.O। মাসব্যাপী অনলাইন এডিটাথনে অংশ নিয়ে উইকিপিডিয়াকে সমৃদ্ধ করতে সাহায্য করুন এবং অর্জন করুন উইকিপদক ও ডিজিটাল শংসাপত্র। (: প্রতিযোগিতা সংক্রান্ত বিস্তারিত জানতে এই পৃষ্ঠা দেখুন (●'◡'●)। Aishik Rehman (আলাপ) - ১২:০২, ৩ নভেম্বর ২০২২ (ইউটিসি)

উইকিপিডিয়া এশীয় মাস ২০২২ নিবন্ধ পর্যালোচনা হালনাগাদ #১

সুপ্রিয় Yahya ভাই, উইকিপিডিয়া এশীয় মাস ২০২২ উপলক্ষে আপনার তৈরি করা পে খিন নিবন্ধটি গৃহীত হয়েছে। আপনাকে অভিনন্দন! নিবন্ধটি পর্যালোচনা করার সময় আমি কিছু অংশ সংশোধন করেছি, সেগুলো নিবন্ধের ইতিহাসে পাবেন। আশা করছি, আপনি প্রতিযোগিতায় আরও নিবন্ধ তৈরি করে অংশগ্রহণ জারি রাখবেন। শুভেচ্ছান্তে — আদিভাইআলাপ১০:৪০, ৫ নভেম্বর ২০২২ (ইউটিসি)

প্রযুক্তি সংবাদ: 2022-45

MediaWiki message delivery ০০:২৯, ৮ নভেম্বর ২০২২ (ইউটিসি)

সামরিক বাহিনী সংক্রান্ত গুরুত্বপূর্ণ নিবন্ধ

@Yahya:, @ইয়াহিয়া ভাই, সেনাবাহিনী কমান্ডার (শ্রীলঙ্কা) এটা গুরুত্বপূর্ণ নিবন্ধ, নিবন্ধটির সুরক্ষা তুলে নেওয়া উচিৎ কারণ স্বেচ্ছাসেবকের অভাব থাকা এই বাংলা উইকিতে নিবন্ধটির তথ্য হালনাগাদ করার জন্য কোনো অভিজ্ঞ ব্যবহারকারীই আগ্রহী হবেন না, শ্রীলঙ্কার ব্যাপারে কে আগ্রহ দেখাবে, নিবন্ধটি সম্পাদনা করতে গেলে আমাকেই আইপি সম্পাদনা বা নতুন কোনো আইডি খুলে করতে হবে কিন্তু নিবন্ধটিতে সুরক্ষা দেওয়া রয়েছে, এটা উঠিয়ে নেওয়া উচিৎ যাতে করে আমি তথ্য হালনাগাদ করতে পারি। Trisha Tarafder (আলাপ) ০৭:৩৭, ৮ নভেম্বর ২০২২ (ইউটিসি)

MD MUSABBIR HOSSEN-এর প্রশ্ন (১৪:২৪, ১৪ নভেম্বর ২০২২)

Do you have bitumen? --MD MUSABBIR HOSSEN (আলাপ) ১৪:২৪, ১৪ নভেম্বর ২০২২ (ইউটিসি)

প্রযুক্তি সংবাদ: 2022-46

MediaWiki message delivery ২১:৫২, ১৪ নভেম্বর ২০২২ (ইউটিসি)

Alvi30-এর প্রশ্ন (১৬:৪১, ১৫ নভেম্বর ২০২২)

How can I earn money very easily? --Alvi30 (আলাপ) ১৬:৪১, ১৫ নভেম্বর ২০২২ (ইউটিসি)

WikiConference India 2023: Program submissions and Scholarships form are now open

Dear Wikimedian,

We are really glad to inform you that WikiConference India 2023 has been successfully funded and it will take place from 3 to 5 March 2023. The theme of the conference will be Strengthening the Bonds.

We also have exciting updates about the Program and Scholarships.

The applications for scholarships and program submissions are already open! You can find the form for scholarship here and for program you can go here.

For more information and regular updates please visit the Conference Meta page. If you have something in mind you can write on talk page.

‘‘‘Note’’’: Scholarship form and the Program submissions will be open from 11 November 2022, 00:00 IST and the last date to submit is 27 November 2022, 23:59 IST.

Regards

MediaWiki message delivery (আলাপ) ১১:২৪, ১৬ নভেম্বর ২০২২ (ইউটিসি)

(on behalf of the WCI Organizing Committee)

আপনার জন্য একটি চিজবার্গার!

নিয়মিত কাজ করার জন্য প্রোটিন জাতীয় শক্তি দরকার, তাই উচ্চপ্রোটিনের এই বার্গারটি আপনার জন্য। মোঃ মারুফ হাসান (আলাপ) ০৬:২৩, ১৮ নভেম্বর ২০২২ (ইউটিসি)
ধন্যবাদ। 😋 — ইয়াহিয়া (আলাপঅবদান) - ০৬:৪৫, ১৮ নভেম্বর ২০২২ (ইউটিসি)

WikiConference India 2023: Help us organize!

Dear Wikimedian,

You may already know that the third iteration of WikiConference India is happening in March 2023. We have recently opened scholarship applications and session submissions for the program. As it is a huge conference, we will definitely need help with organizing. As you have been significantly involved in contributing to Wikimedia projects related to Indic languages, we wanted to reach out to you and see if you are interested in helping us. We have different teams that might interest you, such as communications, scholarships, programs, event management etc.

If you are interested, please fill in this form. Let us know if you have any questions on the event talk page. Thank you MediaWiki message delivery (আলাপ) ১৫:২১, ১৮ নভেম্বর ২০২২ (ইউটিসি)

(on behalf of the WCI Organizing Committee)

Md . Amir Hmaza-এর প্রশ্ন (০৩:২০, ১৯ নভেম্বর ২০২২)

S=? --Md . Amir Hmaza (আলাপ) ০৩:২০, ১৯ নভেম্বর ২০২২ (ইউটিসি)

আপনি কি বলতে চাচ্ছেন একটু পরিষ্কারভাবে বলুন! ≈ ফারহান  «আলাপ» ০৩:৩৫, ১৯ নভেম্বর ২০২২ (ইউটিসি)

Mainul Islam Sami-এর প্রশ্ন

আমি কয়া ইসলামিয়া হাই স্কুল নামের একটি আর্টিকেল তৈরি করেছিলাম আমারই তৈরি করা অন্য একটি আইডি থেকে যেটি বাংলায় লিখেছিলাম মইনুল ইসলাম সামি নামে, ওটাতে ঢুকতে পারছিনা, password ভুল দেখায়। Mainul Islam Sami (আলাপ) ০৭:১৭, ২১ নভেম্বর ২০২২ (ইউটিসি)

আপনার ওই অ্যাকাউন্টে কি ইমেইল নিশ্চিত করা ছিল? ইমেইল নিশ্চিত করা থাকলে পাসওয়ার্ড রিসেট করতে পারবেন। যদি না থাকে তবে এই অ্যাকাউন্টটিই স্থায়ীভাবে ব্যবহার করতে পারেন। সেক্ষেত্রে এই অ্যাকাউন্টে ইমেইল নিশ্চিত করে রাখুন এবং ভবিষ্যতে আর কোনো অ্যাকাউন্ট খুলবেন না। — ইয়াহিয়া (আলাপঅবদান) - ০৯:৫১, ২১ নভেম্বর ২০২২ (ইউটিসি)
আমি আগের আইডিতে কোন ই-মেল দেইনি ভাই। Mainul Islam Sami (আলাপ) ১০:০৮, ২১ নভেম্বর ২০২২ (ইউটিসি)
সেক্ষেত্রে পাসওয়ার্ড ভুলে গেলে আপাতত ওই অ্যাকাউন্টে লগইন করার কোনো উপায় নাই। এই অ্যাকাউন্টেও যেনো এমনটি না হয় সেজন্য বিশেষ:পছন্দসমূহ পাতায় গিয়ে ইমেইল ঠিকানা নিশ্চিত করে রাখুন। — ইয়াহিয়া (আলাপঅবদান) - ১০:২৫, ২১ নভেম্বর ২০২২ (ইউটিসি)
কিভাবে একটি আর্টিকেল আমি বড় করতে পারি, আর তথ্যসূত্র যোগ করে কিভাবে? Mainul Islam Sami (আলাপ) ১২:০৭, ২১ নভেম্বর ২০২২ (ইউটিসি)

প্রযুক্তি সংবাদ: 2022-47

MediaWiki message delivery ২৩:১৯, ২১ নভেম্বর ২০২২ (ইউটিসি)

পুনর্নির্দেশ

@Yahya নিবন্ধ গনহারে পুনর্নির্দেশ করা কোন কার্যকরি কথা নয়। যখন উল্লেখযোগ্য নিবন্ধগুলো প্রাসঙ্গিক নিবন্ধে পুনর্নির্দেশ করে সেটিও উচিত নয়। এছাড়া নামের ব্যবহারকারী নিবন্ধটি গণহারে পুনর্নির্দেশ তৈরি করে বিষয়শ্রেণী যুক্ত করছে। এতে করে সে নিবন্ধগুলো তার প্রণীত নিবন্ধের তালিকায় যুক্ত হচ্ছে, আমার ধারণা এটিই তার উদ্দেশ্য। হ্যা দ্রুত অপসারণ নীতিমালায় এমন কোন নীতির উল্লেখ না থাকলেও তার কাজগুলো অবশ্যই ঠিক হচ্ছেনা। তার আলাপ পাতা চেক করে দেখতে পারেন, আমি বার্তা দিয়েছি। Deloar Akram (আলাপঅবদানলগ) ১৯:৩৪, ২১ নভেম্বর ২০২২ (ইউটিসি)

@Yahya একশনগুলো বুঝে আলাপ পাতার বার্তা দেখে তারপর সম্পাদনা বাতিল করুন, অথবা আলাপ পাতায় উত্তর দিন, @BadhonCR এর পাতায় অনেক আগেই বার্তা দেওয়া হয়েছে। Deloar Akram (আলাপঅবদানলগ) ১৯:৪০, ২১ নভেম্বর ২০২২ (ইউটিসি)
যা করেছি বুঝেই করেছি। এরকম পুনর্নির্দেশ পাতা অপসারণের জন্য আমি যথেষ্ট কারণ পাচ্ছি না। উনি একটি অনুচ্ছেদে পুনর্নির্দেশ করেছেন এবং সেই অনুচ্ছেদে যথেষ্ট তথ্য আছে। অনুগ্রহ করে WP:SUBTOPICCAT দেখুন। আপনার আশংকা হয়তো, এরকম পুনর্নির্দেশ থাকলে নিবন্ধগুলো আর কেউ তৈরি করবে না। তবে পাতা অপসারণ করতে হলে সুনির্দিষ্ট ও বৈধ কারণ লাগবে। — ইয়াহিয়া (আলাপঅবদান) - ২০:০৮, ২১ নভেম্বর ২০২২ (ইউটিসি)
@BadhonCR আমার অনুরোধ আপনি পাতাগুলো তৈরি করবেন। — ইয়াহিয়া (আলাপঅবদান) - ২০:১২, ২১ নভেম্বর ২০২২ (ইউটিসি)
আমি মূল পাতাটিতে ধীরে ধীরে আরো তথ্য যোগ করবো। কারণ বিষয়গুলি সম্পর্কে আমার আরো তথ্য জানার বাকি আছে। ইংরেজি উকিতে বিষয়টি একটু জড়ানো মনে হচ্ছে, তাই সোজা তার অনুবাদ করিনি। যখন একটি বিষয় নিয়ে নতুন পৃষ্ঠা তৈরির মতো যথেষ্ট তথ্য যুক্ত হবে, তখন তার জন্য আলাদা একটি পৃষ্ঠা তৈরি করবো। এখন যতটুকু তথ্য আছে তা নিয়ে আলাদা পাতা সৃষ্টি করা সম্ভব নয়। BadhonCR (আলাপ) ০২:২৯, ২২ নভেম্বর ২০২২ (ইউটিসি)
চাইলে এখনি শুরু করতে পারেন। পরে ধীরে ধীরে মানোন্নয়ন করলেন। — ইয়াহিয়া (আলাপঅবদান) - ১৫:৪০, ২২ নভেম্বর ২০২২ (ইউটিসি)

গৌতম বুদ্ধ নিবন্ধ

@Yahya ভাই, উক্ত নিবন্ধটি থেকে শুধু আমাকে সম্পাদনা করা থেকে বাধা প্রদান করছেন কেন? আলোচনায় @Josh Katz 12 স্পষ্টভাবে বলেছেন যে তিনি ব্যস্ত আছেন অন্য উইকিপিডিয়ায়। আর @Robin Saha বলেছেন যে তার আরও সময় লাগবে। প্রশাসক হয়ে আপনার কাছ থেকে এটা আশা করিনি। দয়া করে নিরপেক্ষভাবে কাজ করুন।

Usoejw9 (আলাপ) ১৬:৪৬, ২৩ নভেম্বর ২০২২ (ইউটিসি)

যে কোনো ধরনের বিতর্কের সমাধান আলাপ পাতায় হওয়া উচিত। যেহেতু বিষয়টি নিয়ে বিতর্ক পুরনো তাই কারো সম্পাদনা সঠিক মনে না হলে সরাসরি সম্পাদনা বাতিল কোনো সমাধান নয় বরং এটাই সম্পাদনা যুদ্ধ। আপনার আপত্তি আপনি আলাপ পাতায় বা অন্য কোনো আলোচনা ভেন্যুতে করতে পারতেন। কিন্তু সেটা না করে বরাবরের মতো সম্পাদনাযুদ্ধ অব্যাহত রেখেছেন। আমি শুরুতে এরকম কোনো অ্যাকশন নিতে চাইনি বলে সম্পূর্ণ সুরক্ষা দিয়েছিলাম। অথচ, সুরক্ষার মেয়াদ শেষ হওয়ার সাথে সাথেই আবার শুরু করে দিয়েছেন। দুই-তিন জনের জন্য নিবন্ধে সুরক্ষা দিয়ে পুরো সম্প্রদায়কে সম্পাদনা থেকে বঞ্চিত করা যায় না। আপনাদের উভয়কেই এগুলো করতে একাধিকবার নিষেধ করা হয়েছে। বাঁধাদান নিয়ে আপত্তি থাকলে কিংবা বাঁধা উত্তোলনের অনুরোধ করতে চাইলে নিয়ম মেনে আবেদন করুন। ধন্যবাদ। — ইয়াহিয়া (আলাপঅবদান) - ১৭:০৭, ২৩ নভেম্বর ২০২২ (ইউটিসি)
@Yahya আমি একাধিকবার বলেছি যে আগে উৎসগুলো যাচাই করে নিন। তারপর Robin Saha বুঝিয়ে দিয়েছেন আলোচনা পাতায়। আর আমার এর পরে আলোচনা করার কোনো কারণ নেই। শুধু তাদের উগ্রতার জন্য আমি একটি ভুল তথ্য থাকতে দেব না। আমি বলেছি যে যখন সময় পাবেন তখন আবার আলোচনা করবেন কিন্তু তথ্যটি আপাতত বাতিল করা হোক। আর আমার নিজস্ব আরেকটি কারণে বারবার আলোচনা করতে পারবো না যা আমার ব্যবহারকারী পাতায় দেওয়া। যদি চান বিষয়টি নিয়ে বিস্তারিত বর্ণনা করি তাহলে করতে রাজি আছি।
Usoejw9 (আলাপ) ১৭:৩৯, ২৩ নভেম্বর ২০২২ (ইউটিসি)
ইয়াহিয়া ভাই, ওনাকে কেউ বাধা দিচ্ছে না। উনি প্রদত্ত উৎস মুছে দিয়ে নিজের মনগড়া তথ্য দিচ্ছেন। যা উইকিপিডিয়ায় ধ্বংসপ্রবণতার প্রমাণ। Josh Katz 12 (আলাপ) ১৭:১০, ২৩ নভেম্বর ২০২২ (ইউটিসি)
@Josh Katz 12 কোন বাক্যটি মন গড়া ছিল?
Usoejw9 (আলাপ) ১৭:৪০, ২৩ নভেম্বর ২০২২ (ইউটিসি)
আপনি সর্বোপ্রথম ধ্বংসপ্রবণতা শুরু করেছেন। আপনি যদি ধ্বংসপ্রবণতা দেখান তাহলে অন্যান্যদের দায়িত্ব ভুল সংশোধন করা এবং আপনার ভুল সংশোধনে সহায়তা করা এবং তারা তা করেছেন। কিন্তু আপনি তাদের সাথে খারাপ ব্যবহার করেছেন। এখানে মূলত দোষটা আপনারই। Rojer Aurther (আলাপ) ১৭:৩২, ২৩ নভেম্বর ২০২২ (ইউটিসি)
@Rojer Aurther থাক অন্যের হয়ে সাফাই গাইতে হবে না।
Usoejw9 (আলাপ) ১৭:৪০, ২৩ নভেম্বর ২০২২ (ইউটিসি)
আপনি আবারও কটুক্তি করছেন, যা বর্জনীয়। আর আমি কারও হয়ে সাফাই গাইছি না। যা সঠিক তাই বলছি। Rojer Aurther (আলাপ) ১৭:৫৬, ২৩ নভেম্বর ২০২২ (ইউটিসি)
@Rojer Aurther কটূক্তি যা দেখার দেখা হয়ে গেছে। আপনাদের মত আমার সারা বছর সময় নেই যে এক নিবন্ধ নিয়ে পড়ে থাকবো। আর একবার যদি আপনার বন্ধু ভুল সম্পাদনা করলে তা কারণ দিয়ে বাতিল করার পর যদি আপনি এসে আবারও ওটা সংযুক্ত করেন, তাহলে আমার পক্ষে আলোচনা অসম্ভব।
Usoejw9 (আলাপ) ১৮:০৩, ২৩ নভেম্বর ২০২২ (ইউটিসি)
আপনি গণহারে ভুল তথ্য যোগ করে থাকেন, কিংবা সঠিক তথ্য বাতিল করে দেন তাহলে যে কেউ আপনার সম্পাদনা বাতিল করবে। সঠিক সম্পাদনা করুন আর ভদ্রভাবে আলোচনা করুন। Rojer Aurther (আলাপ) ০২:০৫, ২৪ নভেম্বর ২০২২ (ইউটিসি)
@Rojer Aurther আপনার আর জ্ঞান দিতে হবে না। গণহারে যোগ করব কই বললাম? বাংলা ভাষা শিখে তারপর আমার সাথে কথা বলতে আসবেন। আপনাদের মত উগ্রবাদীদের জন্য অভদ্র ভাষাই ঠিক।
Usoejw9 (আলাপ) ০৩:৪৬, ২৪ নভেম্বর ২০২২ (ইউটিসি)
আপনি আপনার অভদ্রতার চূড়ান্ত সীমা লঙ্ঘন করেছেন। আমি @Yahya ভাইকে অনুরোধ করব এর বিচারের জন্য। আমি যখন খারাপ ব্যবহার করেছিলাম তখন আমি ক্ষমা চেয়েছিলাম। কিন্তু আপনি ক্ষমা চাওয়া দূরে থাক অভদ্রতার সীমা লঙ্ঘন করেছেন। এর শাস্তি আপনার প্রাপ্য। Rojer Aurther (আলাপ) ১৪:০০, ২৪ নভেম্বর ২০২২ (ইউটিসি)
@Rojer Aurther আপনি কই ক্ষমা চেয়েছেন বলতে পারেন? আপনি জায়গায় জায়গায় আমার আলোচনার উত্তর দিলে কিছু করতে পারবো না।
Usoejw9 (আলাপ) ১৬:৩১, ২৪ নভেম্বর ২০২২ (ইউটিসি)
@Rojer Aurther আমরা উইকিপিডিয়ায় কাউকে শাস্তি দেই না, দেওয়ার অধিকারও রাখি না। উইকিপিডিয়ায় সম্পাদনার পরিবেশ ঠিক ও নিবন্ধকে ধ্বংসপ্রবণতা থেকে রক্ষা করার উদ্দেশ্যে সম্পাদনা থেকে বিরত রাখতে আমরা বাঁধা দিতে পারি। এটি শাস্তি নয়। যেহেতু আপনারা আলোচনা প্রাসঙ্গিক রাখতে পারছেন না তাই-
  1. কোনও আলাপ পাতায় আপনারা একে অপরের মন্তব্যে আর উত্তর দিবেন না;
  2. আপনাদের মধ্যে বিতর্ক হয়েছে এমন নিবন্ধে দুজনের কেউই আর সম্পাদনা করবেন না।
  3. যে নিবন্ধ নিয়ে সমস্যা/বিতর্ক সেগুলোর ব্যাপারে অন্য অজড়িত কোনও ব্যবহারকারী সিদ্ধান্ত নিবেন। কেউ আগ্রহী না হলে নতুন করে কারো আলাপ পাতায় বিতর্ক শুরু করবেন না;
আশা করি, সকল বিতর্ক/বিবাদ এখানেই শেষ হবে। সবার জন্য শুভ কামনা। — ইয়াহিয়া (আলাপঅবদান) - ২১:৩৪, ২৪ নভেম্বর ২০২২ (ইউটিসি)
আমি এতদিন ধরে এটাই বোঝাতে চাচ্ছিলাম। উনি তা না বুঝে অভদ্র আচরণ করেছেন। যাই হোক, বিবাদ আশা করি নিষ্পত্তি হয়েছে। আমি আর উত্তর দিব না। Rojer Aurther (আলাপ) ০২:৫৮, ২৫ নভেম্বর ২০২২ (ইউটিসি)

একটি চিত্র

@Yahya:, @ইয়াহিয়া ভাই, চিত্র:সিলভার চলচ্চিত্রের পোস্টার.jpg এটির শিরোনাম 'সিলভার'-এর জায়গায় 'স্লিভার' হবে, এ সংক্রান্ত একটি ট্যাগ ফাইলটিতে লাগানো হয়েছে। Mainul Islam Sami (আলাপ) ০৬:৩০, ২৬ নভেম্বর ২০২২ (ইউটিসি)

The Signpost: 28 November 2022

News, reports and features from the English Wikipedia's newspaper
Read this Signpost in full · Single-page · Unsubscribe · Global message delivery ১৫:৪৪, ২৮ নভেম্বর ২০২২ (ইউটিসি)