ব্যবহারকারী আলাপ:Mumin

পাতাটির বিষয়বস্তু অন্যান্য ভাষায় নেই।
আলোচনা যোগ করুন
উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
সাম্প্রতিক মন্তব্য: আফতাবুজ্জামান কর্তৃক ৫ বছর পূর্বে "May 2012" অনুচ্ছেদে

প্রিয় Mumin, উইকিপিডিয়াতে আপনাকে     স্বাগত জানাচ্ছি। আশা করছি এ জায়গাটি আপনার ভাল লাগবে এবং উইকিপিডিয়াকে সমৃদ্ধ করার কাজে আপনি সহায়তা করবেন।

এখানে কিছু পৃষ্ঠা আছে যা আপনাকে উইকিপিডিয়া ব্যবহার এবং সমৃদ্ধ করার কাজে সাহায্য করবে:



কাজে নেমে পড়বার সহজ উপায় হল নীচের যেকোন পদ্ধতি অনুসরণ করা-

  • আমাদের সম্প্রদায়ের অন্যতম বর্তমান লক্ষ্য হল    আবশ্যকীয় নিবন্ধ-গুলোকে সৃষ্টি ও পূর্ণতা দান করা।  তালিকাটি থেকে পছন্দের যেকোন একটি নিবন্ধ কাজের জন্য বেছে নিন।
  • Alt-x চাপুন, বা অজানা যেকোনো পৃষ্ঠা লিঙ্কে ক্লিক করুন। যেকোন একটি নিবন্ধ আসবে, আপনি সেটাকে প্রসারণ বা পরিমার্জন করতে পারেন।
  • অসম্পূর্ণ নিবন্ধের তালিকা দেখুন, ও সেখান থেকে কোন নিবন্ধকে পরিবর্ধনের জন্য বেছে নিন।
  • নিবন্ধ পরিবর্ধনের জন্য তথ্যের প্রয়োজন হলে উইকিপিডিয়ার ইংরেজি সংস্করণের সহায়তা নিতে পারেন, এজন্য বাংলা নিবন্ধটির বাঁয়ে "অন্যান্য ভাষা"-র তালিকা থেকে English-এ ক্লিক করতে হবে।
  • নতুন নিবন্ধ শুরু করতে হলে এই পাতায় গিয়ে ফর্মে নিবন্ধের নামটি লিখুন।
  • উইকিপিডিয়ানদের সাথে সরাসরি আলাপ করতে IRC চ্যানেল  #wikimedia-bd ব্যবহার করুন।
  • এছাড়া নিজের সম্পর্কে তথ্য আপনি আপনার ব্যবহারকারী পাতায় রাখতে পারেন। এর মাধ্যমে অন্য উইকিপিডিয়ানরা আপনার সম্পর্কে জানতে পারবে। সাহায্য চাইতে এবং মতামত রাখতে অনুগ্রহপূর্বক আপনার আলাপ পাতা ব্যবহার করুন।

দয়া করে আলাপের পাতায় বার্তা লেখার পর চিহ্নে ক্লিক করুন অথবা চারটি টিল্ডা(~~~~) চিহ্ন দিয়ে আপনার স্বাক্ষর করুন; এটি স্বয়ংক্রিয় ভাবে আপনার নাম এবং তারিখ তৈরি করবে। যদি আপনার সাহায্যের প্রয়োজন হয় তা হলে আমার আলাপের পাতায় প্রশ্ন করুন, অথবা আপনার আলাপের পাতায় {{সাহায্য করুন}} লিখুন এবং সাহায্যকারী কিছুক্ষনের মধ্যে আপনার প্রশ্নের উত্তর দিবে।

আশা করি আপনি বাংলা উইকিপিডিয়া সম্প্রদায়ের একজন হয়ে সম্পাদনা করে আনন্দ পাবেন!আবারও স্বাগতম এবং শুভেচ্ছা! 



--বেলায়েত (আলাপ | অবদান) ১৫:০৭, ২৭ সেপ্টেম্বর ২০০৯ (UTC)

আবুল হাসান আলী আল হাসানী আন নাদভী[সম্পাদনা]

বাংলা উইকিপিডিয়াতে অবদানের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। আপনি যে ব্যক্তি সম্পর্কে নিবন্ধ যোগ করেছেন, অনুগ্রহ করে তার উল্লেখযোগ্য কার্মকান্ডসমূহের তথ্যসূত্রসহ বিস্তারিত লিখুন। আপনার যোগ করা নিবন্ধে এই ব্যক্তি সম্পর্কে যেকোন দাবিকৃত তথ্যের যাচাইযোগ্য তথ্যসূত্র প্রয়োজন। নতুবা তথ্যগুলো কোনো গুরুত্ববহন করে না। ফলে তথ্যসূত্রের অভাবে, অনুল্লেখ্য বিষয় হিসেবে নিবন্ধটি মুছে ফেলা হতে পারে। তাই অনুগ্রহ করে এর তথ্যগুলোর তথ্যসূত্র সহ বিস্তারিত যোগ করুন। ধন্যবাদ।--বেলায়েত (আলাপ | অবদান) ১৭:০৮, ২৭ সেপ্টেম্বর ২০০৯ (UTC)

এটি বর্তমানে "তথ্যপুচ্ছ‍" (ইং- স্টাব) আকারে আছে। "তথ্যপুচ্ছ‍"-এর জন্য একটি পৃথক "ফলক" (ইং- ট্যাগ) প্রণয়ন করা যায় কি? কেননা "তথ্যপুচ্ছ‍"- এবং "অসম্পূর্ণ" সমার্থক নয়। Faizul Latif Chowdhury (talk) ১৭:১২, ২৭ সেপ্টেম্বর ২০০৯ (UTC)

উইকিপিডিয়াতে কি আরবী কিংবা উর্দূ সংস্করণ থেকে সাহায্য নেয়া যাবে? --Mumin (talk) ১৬:২৯, ২৮ অক্টোবর ২০০৯ (UTC)

অবশ্যই বাংলা উইকিপিডিয়াতে আরবী এবং উর্দূসহ যে কোনো ভাষার উইকিপিডিয়া থেকে সাহায্য নেওয়া যাবে। এমনকি আপনি যেখান থেকে অনুবাদ করেও দিতে পারবেন।--বেলায়েত (আলাপ | অবদান) ০৪:৩০, ২৯ অক্টোবর ২০০৯ (UTC)

শুভেচ্ছা[সম্পাদনা]

সবাইকে ফাতেহা-এ-দোয়াজ-দহম ও দোলের শুভেচ্ছা।
Mzsabusayeed (আলাপ) ০৫:২৪, ২৭ ফেব্রুয়ারি ২০১০ (UTC)

May 2012[সম্পাদনা]

Welcome to Wikipedia. Everyone is welcome to contribute constructively to the encyclopedia. However, please do not add promotional material to articles or other Wikipedia pages, as you did to জামিয়া রাহমানিয়া আরাবিয়া, ঢাকা. Advertising and using Wikipedia as a "soapbox" is strongly discouraged. Take a look at the welcome page to learn more about Wikipedia. Thank you. বেলায়েত (আলাপ | অবদান) ০৯:৪৫, ১৯ মে ২০১২ (ইউটিসি)উত্তর দিন

@NahidSultan, আফতাবুজ্জামান, এবং Bellayet: যদি পাতাটি পুনরুদ্ধার সম্ভব হয়, তাহলে পুনরুদ্ধারের আবেদন করছি। (আমার এই খেলাঘর পাতায়।) আমি পুনর্লিখনে আগ্রহী। —আ হ ম সাকিব বার্তা ০৮:০১, ২৮ নভেম্বর ২০১৮ (ইউটিসি)উত্তর দিন
@আ হ ম সাকিব: নাহিদ ভাই এনে দিয়েছেন। --আফতাব (আলাপ) ১৫:৫৪, ২৮ নভেম্বর ২০১৮ (ইউটিসি)উত্তর দিন

দুঃখিত[সম্পাদনা]

যদি আমার দ্বারা উইকিপিডিয়ার কোন নীতির লঙ্ঘন হয়ে থাকে,সেজন্য আমি দুঃখিত। কিন্তু আমি বুঝতে পারছি না,এই নিবন্ধটির মাঝে প্রচারণার কী পাওয়া গেল!! বাংলাদেশের নামকরা একটি কওমি মাদরাসা নিবন্ধে আনলে সমস্যাটা কোথায়? দেশী একটি শিক্ষাপ্রতিষ্ঠান সম্পর্কে জানতে মানুষ বাংলা উইকিপিডিয়ার সাহয্য নিতেই পারে। আর ইংরেজী উইকিপিডিয়াতেও কওমি মাদরাসাসমূহের নিবন্ধ রয়েছে। এমনকি যে নিবন্ধটি মুছে ফেলা হয়েছে,ইংরেজি উইকিপিডিয়ায় তা এখনো বহাল আছে। দয়া করে এই লিংকটি দেখুনঃ http://en.wikipedia.org/wiki/Jamiah_Rahmania_Arabia_Dhaka বিষয়টি আরো স্পষ্ট করলে ভাল হতো। ধন্যবাদ।Mumin (আলাপ) ১৫:২৫, ১৯ মে ২০১২ (ইউটিসি)উত্তর দিন

নতুন ব্যবহারকারী তৈরি ও কর্মকাণ্ডবৃদ্ধি প্রকল্পে আপনার মতামত প্রয়োজন[সম্পাদনা]

প্রিয় অবদানকারী,

বাংলা উইকিপিডিয়ার ব্যবহারকারী বৃদ্ধি ও নতুন ব্যবহারকারীদের জন্য সম্পাদনার পরিবেশ উন্নয়নের উদ্দেশ্য উইকিমিডিয়া ফাউন্ডেশনের একটি প্রকল্প চালু হয়েছে। এই প্রকল্প সফল করতে আপনার মতামত প্রয়োজন। ইতিমধ্যেই কিছু ব্যবহারকারী তাঁদের মতামত জানিয়েছেন। তাঁদের মতামতের প্রেক্ষিতে আমরা একটি সারকথায় উপনীত হয়েছি, যা এখানে পাওয়া যাবে

সেই সাথে সুনিশ্চিতভাবে কতোগুলো বিষয় নির্ধারণ করার উদ্দেশ্যে আমাদের কয়েকটি প্রশ্নের উত্তর জানা প্রয়োজন। অনুগ্রহ করে এই আইডিয়াগুলোর ওপর আপনার মতামত প্রদানসহ ঐ পাতায় উল্লেখিত প্রশ্নগুলোর উত্তর প্রদান করে আমাদের এই প্রকল্পটি এগিয়ে নিতে সহায়তা করুন। বাংলা উইকিপিডিয়ার একজন সক্রিয় অবদানকারী হিসেবে আপনার মন্তব্য আমাদের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ।

সেই সাথে এই প্রকল্প সম্পর্কিত যে-কোনো জিজ্ঞাসায় নিঃসঙ্কোচে আমার আলাপ পাতায় বার্তা রাখুন। এছাড়াও tanvir@wikimedia.org ঠিকানায় আমাকে ই-মেইলও করতে পারেন। আপনাদের সবার অংশগ্রহণে বাংলা উইকিপিডিয়া আরও সমৃদ্ধ হোক ও দ্রুত গতিতে এগিয়ে যাক! — তানভির রহমানআলাপ১০:২৩, ৩ জুন ২০১২ (ইউটিসি)উত্তর দিন

অর্চিতা স্পর্শিয়া নামক নিবন্ধের অপসারণের প্রস্তাবনা[সম্পাদনা]

অর্চিতা স্পর্শিয়া নিবন্ধটি উইকিপিডিয়ার নীতিমালা ও নির্দেশাবলী অনুসারে উইকিপিডিয়ায় স্থান পাওয়ার জন্য উপযুক্ত কিনা বা অপসারন নীতিমালা অনুসারে অপসারনের যোগ্য কিনা এই বিষয়ে মতামততের জন্য একটি আলোচনার সূত্রপাত করা হয়েছে।

নিবন্ধটি সম্পর্কে উইকিপিডিয়া:নিবন্ধ অপসারণের প্রস্তাবনা/অর্চিতা স্পর্শিয়া পাতায় আলোচনা করা হবে, এটি একটি ঐক্যমত্যে না পৌঁছানো পর্যন্ত, এবং যে কাউকে আলোচনায় অংশগ্রহণে স্বাগতম। মনোনয়ন অপসারন প্রস্তাবনার নীতি ও নির্দেশিকা ব্যাখ্যা করবে। আলোচনায় উচ্চ মানের প্রমাণ এবং আমাদের নীতি ও নির্দেশাবলীর উপর গুরুত্ত্ব দেওয়া হবে।

অপসারন প্রস্তাবনার আলোচনা চলা অবস্থায় ব্যবহারকারীগণ নিবন্ধটির মান উন্নয়ন করতে পারবে। অপসারন প্রস্তাবনাতে নিবন্ধ উন্নয়ন সম্পর্কিত কোন তথ্য থাকলে নিবন্ধের স্বার্থে তা সম্পাদনা করা যাবে। যাইহোক, আলোচনা সমাপ্ত না হওয়া পর্যন্ত নিবন্ধ থেকে নিবন্ধ অপসারন প্রস্তাবনা টেমপ্লেটটি সরাবেন না। Ibrahim Husain Meraj (আলাপ) ১৮:২৫, ১৪ সেপ্টেম্বর ২০১৪ (ইউটিসি)উত্তর দিন