ব্যবহারকারী আলাপ:DeloarAkram/সংগ্রহশালা ৫

পাতাটির বিষয়বস্তু অন্যান্য ভাষায় নেই।
উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
সাম্প্রতিক মন্তব্য: Prodipto Deloar কর্তৃক ২ বছর পূর্বে "নতুন নিবন্ধ (৮/১১)" অনুচ্ছেদে
সংগ্রহশালা ১ সংগ্রহশালা ৩ সংগ্রহশালা ৪ সংগ্রহশালা ৫ সংগ্রহশালা ৬ সংগ্রহশালা ৭ সংগ্রহশালা ১০

তুলসী (হিন্দুধর্ম) পাতার লিঙ্ক

ভাই, তুলসী (হিন্দুধর্ম) এর লিংক -https://en.m.wikipedia.org/wiki/Tulsi_in_Hinduism গোপাল চন্দ্র রায় (আলাপ) ০৩:২১, ১৩ অক্টোবর ২০২১ (ইউটিসি)

@গোপাল চন্দ্র রায় ভাই, তুলসী নিবন্ধটা তুলসীদেবী নামে বাংলা উইকিতে ইতিমধ্যে রয়েছে। এজন্য আপনার নিবন্ধের সাথে তুলসীদেবী নিবন্ধটা একত্রীকরণ প্রস্তাব করা হয়েছে। -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ০২:৫৯, ১৮ অক্টোবর ২০২১ (ইউটিসি)

ভাই, "তুলসী দেবী" হচ্ছে দেবতা, আর আমি "তুলসী" "বলতে উদ্ভিদ ও এর সাথে হিন্দু বিশ্বাস" উল্লেখ করেছি। তাছাড়া ইংরেজি উইকিপিডিয়ায় এমনটা আছে। গোপাল চন্দ্র রায় (আলাপ) ০৩:২৪, ১৮ অক্টোবর ২০২১ (ইউটিসি)

@গোপাল চন্দ্র রায় এখানে যে দুইটি নিবন্ধ রয়েছে তুলসীদেবীতুলসী (হিন্দুধর্ম); দুইটা নিবন্ধতেই হিন্দুধর্মের পবিত্র এক উদ্ভিদ সম্পর্কে বলা হয়েছে, যে উদ্ভিদকে সনাতন ধর্মের ব্যক্তিরা দেবতা জ্ঞান করে পূজা করে। দুইটা নিবন্ধই একই কথা বলছে। এদের এদের ইংরেজি নিবন্ধ en:Tulsi in Hinduism, এছাড়া ইংরেজি বা অন্য উইকিতে তুলসী গাছের সাথে হিন্দুধর্ম সম্পর্কিত কোন নিবন্ধ নেই। -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ০৩:৪৩, ১৮ অক্টোবর ২০২১ (ইউটিসি)

ভাই, যেটা ভালোহয় সেটা করে দিয়েন। গোপাল চন্দ্র রায় (আলাপ) ০৩:৪৯, ১৮ অক্টোবর ২০২১ (ইউটিসি)

বার্তা পাচ্ছি না

নিচের আলোচনাটি সমাপ্ত হয়েছে। অনুগ্রহপূর্বক এটি পরিবর্তন করবেন না। পরবর্তী মন্তব্যসমূহ যথাযথ আলোচনার পাতায় করা উচিত। এই আলোচনাটিতে আর কোনও সম্পাদনা করা উচিত নয়।



ভাই একটা ব্যাপার বুঝতে পারছি না,আগে যে নিবন্ধগুলো উইকিপিডিয়ায় যুক্ত করেছেন, সেগুলোর বার্তা পেতাম। কিন্তু এখন পাইনা। গোপাল চন্দ্র রায় (আলাপ) ০৩:৫৬, ১৮ অক্টোবর ২০২১ (ইউটিসি)

ভাই, কীর্তন পাতার উন্নয়ন করছি। কিন্তু নিচের দিকে একটি লেখা এসেছে মারাঠি ভাষা সম্পর্কে। এটা কিভাবে ঠিক করবো, বুঝতে পারছি না। গোপাল চন্দ্র রায় (আলাপ) ১২:০০, ১৮ অক্টোবর ২০২১ (ইউটিসি)

@গোপাল চন্দ্র রায় এটা ঠিক করতে হবেনা, এটা লুকায়িত প্রশাসনিক বিষয়শ্রেণীআর বার্তা পান না, এই বিষয়টা বুঝতে পারিনি। -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ১৫:৫৭, ১৮ অক্টোবর ২০২১ (ইউটিসি)

ভাই, নগর কীর্তন এর লিংক -https://en.m.wikipedia.org/wiki/Nagar_kirtan#/editor/2 গোপাল চন্দ্র রায় (আলাপ) ০৪:৪৩, ১৯ অক্টোবর ২০২১ (ইউটিসি)

"বার্তা" বলতে সংযোগ দেয়ার পর উইকি থেকে বার্তা আসতো "----" নিবন্ধনটি উইকির "-----" নং আইটেমের সাথে যুক্ত হয়েছে..... গোপাল চন্দ্র রায় (আলাপ) ০৪:৪৬, ১৯ অক্টোবর ২০২১ (ইউটিসি)

@গোপাল চন্দ্র রায় আন্তঃ উইকিতে যুক্ত  করা হয়েছে। এবার সম্ভবত ঐ বার্তা পেয়েছেন। মনে রাখবেন, আপনি যেসকল নিবন্ধ তৈরি করেছেন, সেগুলো আন্তঃ উইকিতে যুক্ত করলে আপনি অবশ্যই বার্তা পাবেন, যেগুলো আপনি শুধুমাত্র উন্নত করেছেন, সেগুলোর ব্যপারে পাবেন না। এমন ধরনের সমস্যা হলে প্রশাসকদের জানাবেন। -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ০৫:০১, ১৯ অক্টোবর ২০২১ (ইউটিসি)

যেমন ধরেন কৃষ্ণবাদ, গোপাল-কৃষ্ণ, বাল-কৃষ্ণ (বালক কৃষ্ণ) প্রভৃতি নিবন্ধগুলির বার্তা আসেনি। গোপাল চন্দ্র রায় (আলাপ) ০৫:০৭, ১৯ অক্টোবর ২০২১ (ইউটিসি)

এখন যেটা করেছেন সেটিরও বার্তা আসেনি। গোপাল চন্দ্র রায় (আলাপ) ০৫:০৯, ১৯ অক্টোবর ২০২১ (ইউটিসি)

@Al Riaz Uddin Ripon, @আফতাবুজ্জামান ভাই!! @গোপাল চন্দ্র রায় ভাই উইকিডাটায় নিবন্ধ যুক্ত করলে প্রণেতা হিসাবে নটিফিকেশন পাচ্ছেনা। এটা কী ধরনের সমস্যা দেখবেন দয়া করে। -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ০৫:১৬, ১৯ অক্টোবর ২০২১ (ইউটিসি)
@গোপাল চন্দ্র রায়: বিশেষ:পছন্দসমূহ এর বিজ্ঞপ্তি অপশনে গিয়ে উইকিউপাত্ত-এর সাথে সংযোগ এর খালিঘরগুলোতে টিক দেওয়া না থাকলে টিক চিহ্ন দিয়ে সংরক্ষণ করুন। তাহলে আসবে। — আল রিয়াজ উদ্দীন (আলাপ) ০৫:২১, ১৯ অক্টোবর ২০২১ (ইউটিসি)

উপরের আলোচনাটি সমাপ্ত হয়েছে। অনুগ্রহপূর্বক এটি পরিবর্তন করবেন না। পরবর্তী মন্তব্যসমূহ যথাযথ আলোচনার পাতায় করা উচিত। এই আলোচনাটিতে আর কোনও সম্পাদনা করা উচিত নয়।

কৃষ্ণবাদ নিবন্ধ

ভাই, কৃষ্ণবাদ এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/Krishnaism গোপাল চন্দ্র রায় (আলাপ) ১২:১৮, ১৩ অক্টোবর ২০২১ (ইউটিসি)

ভাই, গোপাল-কৃষ্ণ এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/Gopala-Krishna গোপাল চন্দ্র রায় (আলাপ) ০৫:২৪, ১৪ অক্টোবর ২০২১ (ইউটিসি)

ভাই বাল-কৃষ্ণ (বালক কৃষ্ণ) এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/Bala_Krishna গোপাল চন্দ্র রায় (আলাপ) ০৭:০৭, ১৪ অক্টোবর ২০২১ (ইউটিসি)

একজন হিন্দুকে উল্লেখযোগ্য চিঠি এর লিংক https://en.m.wikipedia.org/wiki/A_Letter_to_a_Hindu#

ভাই প্রয়োজনে শিরোনাম ঠিক করে দিয়েন। গোপাল চন্দ্র রায় (আলাপ) ১২:৩৯, ১৬ অক্টোবর ২০২১ (ইউটিসি)

ভাই, সহস্রনাম এর লিংক https://en.m.wikipedia.org/wiki/Sahasranama#/editor/0 গোপাল চন্দ্র রায় (আলাপ) ১২:৩৯, ১৭ অক্টোবর ২০২১ (ইউটিসি)

ভাই, সহস্রনাম এর লিংক https://en.m.wikipedia.org/wiki/Sahasranama#/editor/0 গোপাল চন্দ্র রায় (আলাপ) ১২:৩৯, ১৭ অক্টোবর ২০২১ (ইউটিসি)

@গোপাল চন্দ্র রায় বাকি সবগুলো সংযুক্ত  করা হয়েছে। -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ০৩:০৩, ১৮ অক্টোবর ২০২১ (ইউটিসি)

নতুন নিবন্ধ

জপ পাতার লিংক - https://en.m.wikipedia.org/wiki/Chant গোপাল চন্দ্র রায় (আলাপ) ০৬:৫৭, ১৯ অক্টোবর ২০২১ (ইউটিসি)

@গোপাল চন্দ্র রায়  করা হয়েছে। এখন নটিফিকেশন পেয়েছেন?? -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ০৭:০৩, ১৯ অক্টোবর ২০২১ (ইউটিসি)

না, পাইনি। গোপাল চন্দ্র রায় (আলাপ) ০৭:০৭, ১৯ অক্টোবর ২০২১ (ইউটিসি)

ভাই, শ্রী রুদ্রম এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/Shri_Rudram# এবং রুদ্র পাতার উন্নয়ন করছি। গোপাল চন্দ্র রায় (আলাপ) ১২:২৫, ১৯ অক্টোবর ২০২১ (ইউটিসি)

ভাই, শিব সহস্রনাম এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/Shiva_Sahasranama গোপাল চন্দ্র রায় (আলাপ) ০৮:১৫, ২১ অক্টোবর ২০২১ (ইউটিসি)

@গোপাল চন্দ্র রায়  করা হয়েছে সবগুলো। -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ০৮:২৫, ২১ অক্টোবর ২০২১ (ইউটিসি)

আমার পদক সম্পর্কে

ভাই, একটা কথা বলার ছিলো। আপনি আমাকে একটি পদক দিয়েছেন, সেটা আমার ব্যাক্তিগত পাতায় যোগ করে দিয়েন, যাতে আমার পাতায় গেলে আমি দেখতি পারি এবং আমার আনন্দ লাগে। গোপাল চন্দ্র রায় (আলাপ) ০৮:২৯, ২১ অক্টোবর ২০২১ (ইউটিসি)

@গোপাল চন্দ্র রায় ধন্যবাদ দাদা, আপনার জন্য শুভ কামনা, আপনার তৈরিকৃত নিবন্ধগুলো আসলেই অসাধারণ হচ্ছে। আরো অনেকেই আপনাকে ভালো ভালো পদক দিবে, আপনার সম্পাদনা অব্যাহত রাখুন, সমস্ত কিছুই ঐ সৃষ্টিকর্তার অধীন। -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ০৮:৪৩, ২১ অক্টোবর ২০২১ (ইউটিসি)

ধন্যবাদ। গোপাল চন্দ্র রায় (আলাপ) ১১:০৭, ২১ অক্টোবর ২০২১ (ইউটিসি)

পদক দেওয়া ও সার্বিক সহায়তার জন্য দাদা আপনাকে আন্তরিক কৃতজ্ঞতা স্বীকার করছে। গোপাল চন্দ্র রায় (আলাপ) ১৪:৫৭, ২১ অক্টোবর ২০২১ (ইউটিসি)

ভাই, "শাকিল ভাই" আমাকে একটি পদক দিয়েছেন। আমার পাতায় যোগ করে দিয়েন। গোপাল চন্দ্র রায় (আলাপ) ০৪:০১, ২২ অক্টোবর ২০২১ (ইউটিসি)

@গোপাল চন্দ্র রায়  করা হয়েছে ভাই। -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ০৪:০৯, ২২ অক্টোবর ২০২১ (ইউটিসি)

ধন্যবাদ। গোপাল চন্দ্র রায় (আলাপ) ০৪:২৩, ২২ অক্টোবর ২০২১ (ইউটিসি)

সম্পূর্ণ নতুন নিবন্ধ

ভাই, অষ্টোত্তর শতনাম পাতাটি শুরু করছি। ভাই পাতার ইংরেজি উইকিপিডিয়ার লিংক নেই। আমি বিভিন্ন উৎস থেকে লেখার চেষ্টা করছি। দয়াকরে সহায়তা করবেন। গোপাল চন্দ্র রায় (আলাপ) ১২:২৬, ২১ অক্টোবর ২০২১ (ইউটিসি)

@গোপাল চন্দ্র রায় জ্বি ভাই সুন্দর হয়েছে, উইকিডাটায় আইটেম তৈরি করে দিয়েছি। -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ১৪:৩৮, ২১ অক্টোবর ২০২১ (ইউটিসি)
@গোপাল চন্দ্র রায় এখন উইকিডাটায় নিবন্ধ যোগ করলে নোটিফিকেশন পাচ্ছেন? -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ১৪:৩৯, ২১ অক্টোবর ২০২১ (ইউটিসি)

না, পাইনি। গোপাল চন্দ্র রায় (আলাপ) ১৪:৪৬, ২১ অক্টোবর ২০২১ (ইউটিসি)

ভক্তি যোগ নিবন্ধের লিংক

ভাই, ভক্তি যোগ এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/Bhakti_yoga# গোপাল চন্দ্র রায় (আলাপ) ০৭:৩৩, ২২ অক্টোবর ২০২১ (ইউটিসি)

ভাই, ভক্তি যোগ এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/Bhakti_yoga# গোপাল চন্দ্র রায় (আলাপ) ০৭:৩৩, ২২ অক্টোবর ২০২১ (ইউটিসি)

ভাই, নারদ ভক্তিসূত্র এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/Narada_Bhakti_Sutra গোপাল চন্দ্র রায় (আলাপ) ১৪:১৯, ২২ অক্টোবর ২০২১ (ইউটিসি)

@গোপাল চন্দ্র রায় দুইটাই  করা হয়েছে ভাই। -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ১৫:৪৪, ২২ অক্টোবর ২০২১ (ইউটিসি)

ধন্যবাদ গোপাল চন্দ্র রায় (আলাপ) ০২:০১, ২৩ অক্টোবর ২০২১ (ইউটিসি)

নারদ ভক্তিসূত্র পাতা সম্পর্কে

ভাই, নারদ ভক্তিসূত্র পাতাটি এখন দেখুন। গোপাল চন্দ্র রায় (আলাপ) ০৭:২৯, ২৩ অক্টোবর ২০২১ (ইউটিসি)

@গোপাল চন্দ্র রায় হ্যা উন্নয়ন ট্যাগ উঠিয়ে নিয়েছি। কিন্তু নিবন্ধের রেফারেন্সগুলোতে ওয়েবসাইটের নাম নেই। আপনি রেফারেন্সগুলো :<ref name="উদাহরণ">{{ওয়েব উদ্ধৃতি| শিরোনাম = *শিরোনাম| ইউআরএল = *ডট.কম| ওয়েবসাইট = *ওয়েবসাইটের নাম| সংগ্রহের-তারিখ = *১৯ মে ২০১৮}}</ref> এই ফরমেটে লিখতে পারেন। -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ১৬:৪৪, ২৪ অক্টোবর ২০২১ (ইউটিসি)

ভাই, আধ্যাত্মিক অনুশীলন এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/Spiritual_practice গোপাল চন্দ্র রায় (আলাপ) ০৮:০১, ২৩ অক্টোবর ২০২১ (ইউটিসি)

ভাই, আধ্যাত্মিকতা এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/Spirituality গোপাল চন্দ্র রায় (আলাপ) ১৩:৫৫, ২৩ অক্টোবর ২০২১ (ইউটিসি)

ভাই, আধ্যাত্মিকতা পাতাটি একটু দেখেন, "বিষয়শ্রেণী"- তে লাল রঙের একটি লেখা এসেছে। এটা বুঝতে পারছি না। গোপাল চন্দ্র রায় (আলাপ) ১৩:৩৫, ২৪ অক্টোবর ২০২১ (ইউটিসি)

@গোপাল চন্দ্র রায় ওটা প্রশাসনিক বিষয়শ্রেণী ছিলো, এবং ঐ বিষয়শ্রেণী ছিলোনা। সমস্যা নেই, আমি তৈরি করে আন্তঃ উইকিতে যোগ করে দিয়েছি। -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ১৬:৫২, ২৪ অক্টোবর ২০২১ (ইউটিসি)

নিবন্ধ অপসারণ প্রসঙ্গে

সালাম নিবেন ভাইজান উইকিপ্রকল্প ইসলামে সদস্য হতে চাই এবং সেখানে আমি নিয়মিত অবদান রাখতে চাই এ ব্যাপারে আমি আপনার সাহায্য প্রার্থী ইতিমধ্যে আমার (অজিফা) নামের নিবন্ধটি অপসারণ করা হয়েছে অপসারণ করেছেন(Jayantanth) এই নামের একজন কর্মকর্তা। যাই হোক উইকিপিডিয়াতে আমার জীবন সবেমাত্র শুরু আল্লাহ যদি সুস্থ সুন্দর রাখেন এবং আপনাদের সহযোগীতা নির্দেশনা উপদেশ পাই তাহলে আমি উইকিপিডিয়া এবং উইকিপ্রকল্প ইসলামে অবদান রাখতে পারব ইনশাল্লাহ আমি নতুন তাই অনেক ভুল-ভ্রান্তি ফজ এটা আমাকে ক্ষমার দৃষ্টিতে দেখবেন আল্লাহ আপনাকে ভালো সুস্থ রাখুন। মামুন ইকবাল (আলাপ) ০৪:৩২, ২৫ অক্টোবর ২০২১ (ইউটিসি)

@মামুন ইকবাল ভাই, আপনি ইতিমধ্যে ৭০০+ সম্পাদনা করে ফেলেছেন। আপনাকে অভিনন্দন!! উইকিপ্রকল্প:ইসলাম কাজ করতে চাওয়ার জন্য আরেকবার স্বাগতম। আপনার অজিফা নিবন্ধটির রচনাশৈলী ঠিক ছিলোনা, কোন তথ্যসূত্র ঠিক ছিলোনা, এইজন্য অপসারণ করা হয়েছে। মন খারাপ করবেন না। আচ্ছা আপনি এখন থেকে কোন নিবন্ধ তৈরি করতে চাইলে ব্যবহারকারী:মামুন ইকবাল/সেই নিবন্ধের নাম এইভাবে প্রকাশ করবেন, আপনি আপনার সম্পাদনায় নজর রাখবো। আপনি এখন কোন বিষয়ে নিবন্ধ তৈরি করতে চান, বলুন। আমি সাহায্য করবো। -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ০৭:১১, ২৫ অক্টোবর ২০২১ (ইউটিসি)
সালাম নিবেন
আমাকে সাহায্য করার প্রতিশ্রুতি দেয়ার জন্য আপনাকে অশেষ ধন্যবাদ। উইকিপ্রকল্প ইসলামে বনি ইসরাইল নামের নিবন্ধটি লিখতে চাই। আমি গুগলে সার্চ করেছি এই নামে উইকিপিডিয়াতে কোন নিবন্ধ নাই। -- মামুন ইকবাল (আলাপ) ০৯:৩০, ২৫ অক্টোবর ২০২১ (ইউটিসি)
@মামুন ইকবাল, হ্যা ব্যবহারকারী:মামুন ইকবাল/বনি ইসরাইল এই লিঙ্কে ক্লিক নিবন্ধ শুরু করুন! খেয়াল রাখবেন, নিজের মনমত কোন বাক্য লিখবেন না!! নির্ভরযোগ্য পত্রিকায়, বইতে, জার্নালে যা পাবেন সেইতথ্যগুলোই লিখবেন। এবং লেখার ভাষা হবে নিরেপক্ষ, আবেগ দিয়ে লিখবেন না। আর যেকোন সমস্যা হলে আমার আলাপ পাতায় বার্তা দিবেন। -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ০৯:৫৮, ২৫ অক্টোবর ২০২১ (ইউটিসি)
@মামুন ইকবাল আপনি বনি ইসরাইলের পরিচয়ঃ জাগো নিউজ, বনি ইসরাইলের মর্যাদা, বনি ইসরাইলের মধ্যে পৌত্তলিক ধ্যানধারণার অনুপ্রবেশ, যে কারণে বনি ইসরাঈল ৪০ বছর যাবত দিকভ্রান্ত হয়ে ঘুরেছিল এই ধরণের রেফারেন্স ব্যবহার করবেন ও নির্ভরযোগ্য বই থেকে রেফারেন্স দিবেন। অবশ্যই নিবন্ধে রেফারেন্স দিবেন। রেফারেন্স না যুক্ত করতে পারলে https://www.youtube.com/watch?v=cQwNAZ4zmb4&t=109s এই ভিডিও দেখুন, ইউটিউবে সার্চ দিন। অনেক ভিডিও পাবেন। -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ১০:০৮, ২৫ অক্টোবর ২০২১ (ইউটিসি)
ধন্যবাদ ভাইজান -- মামুন ইকবাল (আলাপ) ১১:১৬, ২৫ অক্টোবর ২০২১ (ইউটিসি)

একটি পাতার লিংক

নিচের আলোচনাটি সমাপ্ত হয়েছে। অনুগ্রহপূর্বক এটি পরিবর্তন করবেন না। পরবর্তী মন্তব্যসমূহ যথাযথ আলোচনার পাতায় করা উচিত। এই আলোচনাটিতে আর কোনও সম্পাদনা করা উচিত নয়।



ভাই, স্বধর্ম এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/Self_religion গোপাল চন্দ্র রায় (আলাপ) ১৩:৫২, ২৫ অক্টোবর ২০২১ (ইউটিসি) -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ১৬:৫১, ২৫ অক্টোবর ২০২১ (ইউটিসি)

@গোপাল চন্দ্র রায়  করা হয়েছে দেখলাম। -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ১৭:১৩, ২৫ অক্টোবর ২০২১ (ইউটিসি)

ভাই, নতুন ধর্মীয় আন্দোলন এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/New_religious_movement ভাই ইংরেজি উইকিপিডিয়া অনুযায়ী শিরোনাম দিয়েছি। কিন্তু নামটা "আধুনিক ধর্মীয় আন্দোলন" দিলে যদি ভালো হয়,তবে করে দিয়েন। গোপাল চন্দ্র রায় (আলাপ) ১১:২১, ২৬ অক্টোবর ২০২১ (ইউটিসি)

@গোপাল চন্দ্র রায় আন্তঃ উইকিতে যোগ করেছি। এবং গুগলে সার্চ করে প্রায় সব জায়গায় নতুন ধর্মীয় আন্দোলন পেলাম, আধুনিক ধর্মীয় আন্দোলন ব্যপারটা খুবই কম পেলাম, এইজন্য নাম পরিবর্তন  করা হয়নি। এছাড়াও ইংরেজি উইকিতে বিভিন্ন দেশের জন্য নতুন ধর্মীয় আন্দোলন নিবন্ধ আছে, এইজন্য এই নামটাই থাক, ভালো হবে। -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ১৭:০০, ২৬ অক্টোবর ২০২১ (ইউটিসি)

ধন্যবাদ। গোপাল চন্দ্র রায় (আলাপ) ০৬:০৬, ২৭ অক্টোবর ২০২১ (ইউটিসি)


উপরের আলোচনাটি সমাপ্ত হয়েছে। অনুগ্রহপূর্বক এটি পরিবর্তন করবেন না। পরবর্তী মন্তব্যসমূহ যথাযথ আলোচনার পাতায় করা উচিত। এই আলোচনাটিতে আর কোনও সম্পাদনা করা উচিত নয়।

বিশ্বের ধর্ম সংসদ পাতা

ভাই, বিশ্বের ধর্ম সংসদ। এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/Parliament_of_the_World's_Religions ভাই শিরোনামের " । " বাদ দিয়ে দিয়েন। গোপাল চন্দ্র রায় (আলাপ) ১২:২২, ২৭ অক্টোবর ২০২১ (ইউটিসি)

ভাই, সর্বধর্ম সম্মেলন এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/Sarva_Dharma_Sammelan গোপাল চন্দ্র রায় (আলাপ) ১৪:১৭, ২৭ অক্টোবর ২০২১ (ইউটিসি)

@গোপাল চন্দ্র রায় সবকিছুই  করা হয়েছে। -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ১৮:১৭, ২৭ অক্টোবর ২০২১ (ইউটিসি)

ভাই, আন্তঃধর্মীয় সংলাপ এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/Interfaith_dialogue# গোপাল চন্দ্র রায় (আলাপ) ০৭:০৬, ২৮ অক্টোবর ২০২১ (ইউটিসি)

@গোপাল চন্দ্র রায়  করা হয়েছে। -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ১২:৩০, ২৮ অক্টোবর ২০২১ (ইউটিসি)

বনি ইসরাইল নিবন্ধ প্রকাশিত প্রসঙ্গে

নিচের আলোচনাটি সমাপ্ত হয়েছে। অনুগ্রহপূর্বক এটি পরিবর্তন করবেন না। পরবর্তী মন্তব্যসমূহ যথাযথ আলোচনার পাতায় করা উচিত। এই আলোচনাটিতে আর কোনও সম্পাদনা করা উচিত নয়।



সালাম নিবেন আমার বনি ইসরাইল নিবন্ধটি সম্পন্ন করে ফেসবুকের রেখেছি আপনার কথা মত আমি গুগল থেকে সেগুলো সংগ্রহ করেছি। এখানে কি পত্রিকার নাম এবং লেখক এর নাম ref বা reference দিতে হবে? যেমন= (বনি ইসরাইলের পরিচয়) এর লিংক/ref কি দিতে হবে?আর একটা সমস্যা কোরআন শরীফের আয়াত থেকে যে রেফারেন্স করা হয়েছে তাতে সূরার রেফারেন্স দিতে পারছি। কিন্তু আয়াত সংখ্যা দিতে পারছিনা দিতে পারলেও ক্লিক লিংক আসছেনা। এটা আমি পরীক্ষা করেছি খেলা ঘর ৩ এ যেয়ে। এখন আমি আপনার নির্দেশের অপেক্ষায় আছি এটা কি আমি উইকিপ্রকল্প ইসলামে যেখানে (বনু ইসরাইল) নিবন্ধ আহ্বান করা হয়েছে (বনি ইসরাইল নয়)। আমি কি উইকিপ্রকল্প ইসলামের প্রত্যাশিত নিবন্ধের পাতা তৈরিতে যেয়ে ওখানে কি আমার কার্যক্রম চালাতে পারি? ভুলভ্রান্তি গুলো আপনি দেখে দিবেন এবং নির্দেশনা দিবেন কি করলে ভাল হবে। আপনার উপর প্রবল আশা নিয়েই আমি কার্যক্রম চালাতে চাই। আল্লাহ আপনার মঙ্গল করুন।মামুন ইকবাল (আলাপ) ১৪:৪২, ২৬ অক্টোবর ২০২১ (ইউটিসি)

@মামুন ইকবাল আমি আপনার কোন কাজ খুজে পেলাম না। আপনি উইকিপিডিয়া:খেলাঘর ৩ এইখানে কিছু সম্পাদনা করেছেন, কিন্তু এইটা উইকিপিডিয়ার প্রতীকী খেলাঘর, আপনি ব্যবহারকারী:মামুন ইকবাল/খেলাঘর ৩ এইখানে শুরু করতে পারেন। আপনি ফেসবুকে সংগ্রহ করে রেখেছেন কিনা বুঝতে পারছিনা। তবে ফেসবুকে লেখা থাকলে এই খেলাঘরে প্রকাশ করুন। আর অবশ্যই রেফারেন্স ব্যবহার করতে হবে। আর আপনি আল কুরআনের আয়াতের রেফারেন্স ব্যবহার করবেন, এই ওয়েবসাইটগুলো (https://quran.com/2:78 এবং https://al-quran.info/#4:20) আয়াতের লিঙ্ক পাওয়া যাবে। -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ১৭:৩৩, ২৬ অক্টোবর ২০২১ (ইউটিসি)

বনি ইসরাইল নিবন্ধ দর্শন প্রসঙ্গে

সালাম নিবেন আমি আপনার কথামত আপ্রাণ চেষ্টা করেছি বনি ইসরাইল নিবন্ধ তৈরী করার জন্য এ জন্য আমাকে অনেক কষ্ট করতে হয়েছে দয়া করে আপনি দেখবেন আমার উদ্দেশ্যটা আপনাকে বলেছি উইকিপ্রকল্প ইসলামে এই নিবন্ধন প্রকাশ করার জন্য যদি কোন প্রবলেম থাকে আমাকে বলবেন এবং কি করলে ভালো হবে সেটাও জানাবেন আপনার সার্বিক সহযোগিতা কামনা প্রার্থী এটা শুধু আপনাকে দর্শনের জন্যই তৈরি করা আপনার কথা মতোই লিংক আমি জয়েন্ট এখনো করিনি শুধুমাত্র রেফারেন্স দিয়েছি জানি না আমার ভুল হয়েছে কিনা। আল্লাহ আপনার মঙ্গল করুন। মামুন ইকবাল (আলাপ) ১৮:২২, ২৭ অক্টোবর ২০২১ (ইউটিসি)

@মামুন ইকবাল আমি আপনার তৈরি নিবন্ধটা ইতিমধ্যে দেখেছি, আমি প্রয়োজনমত সংশোধন করে দিচ্ছি, আপনি এখন সম্পাদনা করবেন না, একসাথে দুইজন এডিট করলে সম্পাদনা দ্বন্দ তৈরি হয়, তখন সম্পাদনা প্রকাশ করতে সমস্যা হয়। -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ১৮:৩৪, ২৭ অক্টোবর ২০২১ (ইউটিসি)
ভাইজান আপনাকে অশেষ ধন্যবাদ যেভাবেই হোক না কেন ভাই আমার এই নিবন্ধটি আপনার দায়িত্ব্ব নিয়ে প্রকাশ করবেন দিবেন তাতে আমার আগ্রহ বাড়বে।মামুন ইকবাল (আলাপ) ১৮:৪৫, ২৭ অক্টোবর ২০২১ (ইউটিসি)
ভাইজান আপনাকে অশেষ ধন্যবাদ যেভাবেই হোক না কেন ভাই আমার এই নিবন্ধটি আপনার দায়িত্ব্ব নিয়ে প্রকাশ করবেন দিবেন তাতে আমার আগ্রহ বাড়বে।মামুন ইকবাল (আলাপ) ১৮:৪৫, ২৭ অক্টোবর ২০২১ (ইউটিসি)

বনি ইসরাইল নিবন্ধ প্রসঙ্গে

সালাম নিবেন একটু সময় নষ্ট করে খেয়াল করবেন বিভিন্ন স্থানে কোরআনের যে আয়াত সংখ্যা উল্লেখ করা হয়েছে তার সাথে লিখিত বর্ণনার কোন মিল পাওয়া যাচ্ছে না যে আয়তের কথা উল্লেখ করা হয়েছে সেই আয়াত আমি দিয়েছি কিন্তু কোন মিল পাচ্ছি না আপনি পরীক্ষা করে দেখুন নীচের একটি প্যারা আমি দিচ্ছি বনি ইসরাইলের মধ্যে পৌত্তলিক ধ্যানধারণার অনুপ্রবেশ==

  1. ১৩৮. আমি বনি ইসরাইলকে সাগর পার করিয়ে দিয়েছি (ফেরাউনের বাহিনীকে ডুবিয়ে মারার পর)। অতঃপর সমুদ্রের ওপারে তারা এমন একটি জাতির কাছে এসে পৌঁছল, যারা মূর্তিপূজায় লিপ্ত ছিল। তারা বলল, 'হে মুসা, এদের যেমন দেবতা আছে, তেমনি আমাদের জন্যও কোনো দেবতা বানিয়ে দাও।' মুসা বলল, 'তোমরা তো দেখছি একেবারেই এক মূর্খ জাতি।'
  2. ১৩৯. 'এই (মূর্তিপূজারি) লোকেরা যা কিছু নিয়ে নিয়োজিত আছে, তা তো ধ্বংস হয়ে যাবে এবং এরা যা করছে সবই ভুল।'
  3. ১৪০. (মুসা তাদের আরো বলল), 'আমি কি তোমাদের জন্য আল্লাহ ছাড়া অন্য কোনো মাবুদের অনুসন্ধান করব? অথচ তিনিই তোমাদের গোটা বিশ্বজগতের ওপর শ্রেষ্ঠত্ব দান করেছেন।'
  4. ১৪১. আর সে সময়ের কথা স্মরণ করো, যখন আমি তোমাদের ফেরাউনের লোকদের কবল থেকে উদ্ধার করেছিলাম, যারা তোমাদের মর্মান্তিক শাস্তি দিত। তারা তোমাদের পুত্রসন্তানদের হত্যা করত আর কন্যাসন্তানদের জীবিত রাখত। এর মধ্যে তোমাদের প্রতিপালকের পক্ষ থেকে ছিল এক মহাপরীক্ষা। (সুরা আল আরাফ, আয়াত ১৩৮ থেকে ১৪১

একটু পরীক্ষা করে দেখুন আয়াত গুলো কোন মিল নাই মামুন ইকবাল (আলাপ) ০৭:০৬, ২৮ অক্টোবর ২০২১ (ইউটিসি)

@মামুন ইকবাল না আয়াতগুলো YesY আছে। এইখানে রেফারেন্স দেখুনঃ https://tanzil.net/#trans/bn.bengali/7:138. এই ওয়েবসাইটটা আমার ভালো লাগে, লোডিং হতে সময় খুব কম লাগে। এই সাইট থেকে রেফারেন্স ব্যবহার করুন।
মামুন ইকবাল ভাই, আপনার ব্যবহারকারী:মামুন ইকবাল/খেলাঘর ৩ এইখানে তৈরিকৃত নিবন্ধে প্রচুর সমস্যা রয়েছে। যেমনঃ আপনি বনি ইসরাইল সম্প্রদায় সম্পর্কে লিখতে গিয়ে নবী-রাসুলদের কাহিনী লিখেছেন। এবং একটা তথ্যসূত্র যা আছে, সেখান থেকে হুবহু তুলে দিয়েছেন। এভাবে লিখলে হবেনা।
আপনার নিবন্ধে যা সমস্যা রয়েছেঃ
  • আপনি রেফারেন্স ব্যবহার করেছেন, লেখার আগে। রেফারেন্স লেখার পরে ব্যবহার করুন।
  • কুরআনের রেফারেন্সগুলো আসেনি। আপনি আমার দেওয়া ওয়েবসাইট ব্যবহার করেননি, যাইহোক নিম্নোক্ত তানজিল.নেট ওয়েবসাইট ব্যবহার করুন।
এছাড়াও যা করতে হবে নিচে দেখুনঃ
  • নিরেপক্ষ দৃষ্টিতে বর্ণনামূলকভাবে লিখতে হবে
  • এবং বনি ইসরাইল সম্পর্কিত নয়, এমন বাক্যগুলো বাদ দিতে হবে।
  • নবী রাসুলদের শেষে (আঃ), (সাঃ) ব্যবহার করা যাবেনা।
  • সরাসরি কোন প্রশংসা বাক্য লেখা যাবেনা, বলতে হবে অমুকের মতে, দোষারোপের ব্যপারেও একই কথা।
আপনি খেয়াল করুন, আপনার এই লেখার বিপরীতে আমি খেলাঘর ৩ সম্পাদনা করেছি, আপনি বাকিগুলো করতে পারেন। আমি তারপরে রিভিউ করবো। -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ১৩:০০, ২৮ অক্টোবর ২০২১ (ইউটিসি)

উপরের আলোচনাটি সমাপ্ত হয়েছে। অনুগ্রহপূর্বক এটি পরিবর্তন করবেন না। পরবর্তী মন্তব্যসমূহ যথাযথ আলোচনার পাতায় করা উচিত। এই আলোচনাটিতে আর কোনও সম্পাদনা করা উচিত নয়।

বনি ইসরাইল নিবন্ধ প্রসঙ্গে (২)

সালাম নিবেন আগামীকাল আপনার আলোচনা পড়ে আমি আমার নিবন্ধ সম্পর্কে অনেক কিছুই উপলব্ধি করতে পারলাম। আমি নিজেই দেখলাম অনেক ভুল-ভ্রান্তি রয়েছে আমি সংশোধন করার চেষ্টা করি কিন্তু কী বোর্ড এত সমস্যা সৃষ্টি করে কোন প্রকার লিখতে পারিনা এমন সমস্যা শুধু আমারই হয় না অন্য কারো হয় বুঝতে পারিনা। গুগোল ভয়েস Gobard কীবোর্ড ব্যবহার করি। সমস্যা থাকার কারণে আমি নিবন্ধটি পুরো মুছে দিয়েছি এবং নতুন করে আবার শুরু করেছি। আমার কার্যক্রম আপনার সাজেশন অনুযায়ী অব্যাহত আছে অনেক লিংক দিয়েছি এবং রেফারেন্স গুলো দিয়েছি এখন বাকি কোরআনের আয়াত। https://gtaf.org/apps/quran এই অ্যাপসটি আমি ব্যবহার করছি খুব সহজ এবং সহজে কপি যোগ্য এখন আমার জানার উদ্দেশ্য শুধু কোরআনের আয়াত দিলে হবে। অন্য কোন ভাষায় ট্রান্সলেশন দেবার প্রয়োজন আছে কিনা? বা না দিলে হবে কিনা? এবং যে অ্যাপস থেকে কাজ করছি এই অ্যাপস এর রেফারেন্স দিতে হবে কিনা না? একই নিবন্ধে যদি 10 থেকে 20 জায়গায় একই নাম থাকে যেমন [বাংলাদেশ] সবগুলো তে কি লিঙ্ক দিতে হবে? আমি আপনাকে বিরক্ত করার জন্য দুঃখিত। আপনি আমার জন্য অনেক কষ্ট করছেন। আপনার প্রতি আমার আস্থা আছে নতুন করে আপনি আমার নিবন্ধনটি নজর রাখবেন। আল্লাহ আপনার মঙ্গল করুন। মামুন ইকবাল (আলাপ) ০৮:৪৭, ২৯ অক্টোবর ২০২১ (ইউটিসি)

@মামুন ইকবাল না, লিঙ্ক (নিবন্ধ সংযোগীকরণ কোন গুরুত্বপূর্ণ বিষয় না)। আর এপস থেকে রেফারেন্স দেওয়া যাবেনা, কারণ সবাই মোবাইল থেকে ইন্টারনেট ব্যবহার করেনা, আবার মোবাইল থাকলেও উক্ত এপস সবার থাকবেনা। তাই রেফারেন্স দিতে ওয়েবসাইট ব্যবহার করুন। আর আপনার রচনাশৈলী সম্পূর্ণ ঠিক হয়নি। হজরত, আল্লাহ তায়ালা, মহান আল্লাহ, আল্লাহ তাআলা অসীম ক্ষমতার মালিক, তিনি যা ইচ্ছা করতে পারেন। এই ধরণের বাক্যগুলো অপসারণ করুন। আপনি আপনার ফেসবুক থেকে রেফারেন্স দিয়েছেন, এগুলো সরান। -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ১৩:০৩, ২৯ অক্টোবর ২০২১ (ইউটিসি)

সিরাজুল ইসলাম (ইতিহাসবিদ)

নিচের আলোচনাটি সমাপ্ত হয়েছে। অনুগ্রহপূর্বক এটি পরিবর্তন করবেন না। পরবর্তী মন্তব্যসমূহ যথাযথ আলোচনার পাতায় করা উচিত। এই আলোচনাটিতে আর কোনও সম্পাদনা করা উচিত নয়।



ভাই এটা কি করলেন? আমার ভুল ধরিয়ে দেওয়ার পর সিরাজুল ইসলাম (ইতিহাসবিদ) নিবন্ধের ভুল তথ্যগুলো আমি সরিয়ে ফেলেছিলাম। এখন আপনি যে এটা একদম আগের পর্যায়ে ফিরিয়ে আনলেন তাতে আমার দেওয়া বিষয়শ্রেণীগুলো, ইংরেজি উইকিপিডিয়া থেকে আনা তথ্যছক ওগুলো সব মুছে গেছে যেগুলো সঠিক ছিলো! মেহেদী আবেদীন ১৫:৪৮, ২৯ অক্টোবর ২০২১ (ইউটিসি)

@Mehediabedin আমি তো কিছুই করিনি, মাত্র ৬৪ বাইটের কর্তৃপক্ষ নিয়ন্ত্রণ যুক্ত করে দিয়েছি। আপনি সরাসরি পুনরুদ্ধার অপশন ব্যবহার করে পছন্দমত একটি সংস্করণে যান। -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ১৫:৫৩, ২৯ অক্টোবর ২০২১ (ইউটিসি)
@Prodipto Deloar: না ভুলটা আমারই ছিলো। অন্য কেউ বাতিল করেছিল আমি ভুলে আপনাকে ভেবেছি। মেহেদী আবেদীন ১৫:৫৫, ২৯ অক্টোবর ২০২১ (ইউটিসি)
@Mehediabedin সব জায়গায় প্রয়োজনীয় সংশোধন এনেছি। -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ১৬:২৯, ২৯ অক্টোবর ২০২১ (ইউটিসি)

উপরের আলোচনাটি সমাপ্ত হয়েছে। অনুগ্রহপূর্বক এটি পরিবর্তন করবেন না। পরবর্তী মন্তব্যসমূহ যথাযথ আলোচনার পাতায় করা উচিত। এই আলোচনাটিতে আর কোনও সম্পাদনা করা উচিত নয়।

অরূপ পাতা সম্পর্কে

ভাই, অরূপ এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/Arupa গোপাল চন্দ্র রায় (আলাপ) ১২:২৮, ২৯ অক্টোবর ২০২১ (ইউটিসি)

ভাই, তীর্থ (হিন্দুধর্ম) এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/Tirtha_(Hinduism) গোপাল চন্দ্র রায় (আলাপ) ০৬:২২, ৩০ অক্টোবর ২০২১ (ইউটিসি)

ভাই, অধর্ম এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/Adharma গোপাল চন্দ্র রায় (আলাপ) ০৫:৪৭, ৩১ অক্টোবর ২০২১ (ইউটিসি)

ভাই, অধর্ম (ভারতীয় দর্শন) এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/Adharma গোপাল চন্দ্র রায় (আলাপ) ০৫:৪৭, ৩১ অক্টোবর ২০২১ (ইউটিসি) গোপাল চন্দ্র রায় (আলাপ) ০৫:৪৯, ৩১ অক্টোবর ২০২১ (ইউটিসি)

ভাই নিচের টা হবে। গোপাল চন্দ্র রায় (আলাপ) ০৫:৫৮, ৩১ অক্টোবর ২০২১ (ইউটিসি)

@গোপাল চন্দ্র রায়  করা হয়েছে সবগুলো। -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ০৬:১৩, ৩১ অক্টোবর ২০২১ (ইউটিসি)

ধন্যবাদ গোপাল চন্দ্র রায় (আলাপ) ০৬:৩৩, ৩১ অক্টোবর ২০২১ (ইউটিসি)

ধর্ম (ভারতীয় দর্শন) পাতা

ভাই, ধর্ম (ভারতীয় দর্শন) এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/Dharma গোপাল চন্দ্র রায় (আলাপ) ০৭:২৪, ৩১ অক্টোবর ২০২১ (ইউটিসি)

@গোপাল চন্দ্র রায় আপনার এই নিবন্ধটা একজন নিরঞ্জন (ধর্ম) নামে তৈরি করে সামান্য উন্নত করেছিলো। আপনি নিবন্ধ তৈরির সময় খেয়াল করবেন, সেটা আন্তঃ উইকিতে যুক্ত আছে কিনা। যুক্ত থাকলে আপনি সেটা প্রসারণ করতে পারেন। -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ০৫:৪২, ১ নভেম্বর ২০২১ (ইউটিসি)

ভাই আরটিএ (প্রাকৃতিক নিয়মনীতি) এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/%E1%B9%9Ata ভাই এই শিরোনাম টা প্রয়োজনে ঠিক করে দিয়েন। গোপাল চন্দ্র রায় (আলাপ) ১২:২৩, ৩১ অক্টোবর ২০২১ (ইউটিসি)

@গোপাল চন্দ্র রায় নিবন্ধটার প্রকৃত নাম খুজে বের করা দরকার। -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ০৫:৪২, ১ নভেম্বর ২০২১ (ইউটিসি)

নতুন আরতি পাতার লিঙ্ক

ভাই, আরতি এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/Arti_(Hinduism)#/editor/0 গোপাল চন্দ্র রায় (আলাপ) ০৪:০৪, ১ নভেম্বর ২০২১ (ইউটিসি)

ভাই, আরতি (হিন্দুধর্ম) এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/Arti_(Hinduism)#/editor/0 গোপাল চন্দ্র রায় (আলাপ) ০৪:০৬, ১ নভেম্বর ২০২১ (ইউটিসি)

@গোপাল চন্দ্র রায় সবগুলো যুক্ত  করা হয়েছে। -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ০৫:৪৩, ১ নভেম্বর ২০২১ (ইউটিসি)

আরটিএ (প্রাকৃতিক নিয়মনীতি), ভাই আরটিএ এর জায়গায় ঋত হবে। সংস্কৃততে ঋত ও উইকিঅভিধানে ঋত শব্দটা আছে, এবং এর অর্থ বিষয়টির সাথে সম্পর্কযুক্ত। গোপাল চন্দ্র রায় (আলাপ) ০৩:৩৯, ২ নভেম্বর ২০২১ (ইউটিসি)

@গোপাল চন্দ্র রায় উইকিঅভিধানের লিঙ্ক যুক্ত  করা হয়েছে, নাম পরিবর্তন  করা হয়েছে। -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ০৪:৩৫, ৩ নভেম্বর ২০২১ (ইউটিসি)

বনি ইসরাইল নিবন্ধ প্রসঙ্গে (৩)

সালাম নিবেন। আমার বনী-ইসরাঈল নিবন্ধ লেখার কাজে আপনার সার্বিক সহযোগিতার জন্য আপনাকে অশেষ ধন্যবাদ। এখন আমার এই নিবন্ধে অন্য কোন কাজ আছে কিনা আর যদি থেকে থাকে কি কাজ আছে জানাবেন। এবং যদি গ্রহণযোগ্যতা হয়ে থাকে- মনে করেন তাহলে এটা প্রকাশের ব্যবস্থা নিতে হয় এবং প্রকাশ করতে গেলে আমাকে কি কি করতে হবে জানতে চাইছি দয়া করে বলবেন। আমি আরো নিবন্ধ লিখতে চাই। এবং সব সময়ই আপনার সহযোগিতা সাহায্য কামনা করি। এরপরে আমার পরবর্তী কি নিবন্ধ সেটাও আপনাকে জানাবো। -- মামুন ইকবাল (আলাপ) ০৮:৩৩, ১ নভেম্বর ২০২১ (ইউটিসি)

@মামুন ইকবাল সুধী আপনার সম্পাদনায় অনেক উন্নতি হয়েছে। এখন আপনি রেফারেন্স সঠিকভাবে দিতে পেরেছেন অনেকটাই, তবে কুরআনের আয়াতগুলোর রেফারেন্স ইংরেজি ভাষায় হয়ে গেছে। যাই হোক, সেটা সংশোধন করা যাবে। আপনি মূলত নিরেপক্ষভাবে লিখতে পারেননি। অনেক অবিশ্বকোষীয় সম্পাদনা রয়েছে, সেগুলো সরাতে হবে। আমার মনে হয়, উইকিতে কীভাবে লিখতে হয়, আগে সেটা আপনি শিখুন। আর উইকিতে ইস্রায়েলীয় নিবন্ধে নামে ইতিমধ্যে বনি ইসরাইল সম্পর্কে নিবন্ধ রয়েছে। আপনার লেখা হয়ে গেলে, লেখাগুলো সেখানে সরানো হবে। -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ০৯:৩৩, ১ নভেম্বর ২০২১ (ইউটিসি)
@মামুন ইকবাল আপনার এই খেলাঘরের খেলাঘর ৩ লেখা না মুছে আপনি আপনার খেলাঘর ৪ খেলাঘরে নিবন্ধের প্রথমাংশ লিখে দিলাম, যাতে আপনি বুঝতে পারেন। দুঃখিত, নিবন্ধের নিরেপক্ষতা ও অবিশ্বকোষীয় লেখা সরাতে অনেকটাই মুছে দিতে হলো। আপনি পরবর্তী অনুচ্ছেদগুলো এভাবে লিখবেন। -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ০৯:৩৯, ১ নভেম্বর ২০২১ (ইউটিসি)

ওঁ জয় জগদীশ হরে পাতা

ভাই, ওঁ জয় জগদীশ হরে এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/Om_Jai_Jagdish_Hare গোপাল চন্দ্র রায় (আলাপ) ১২:১৬, ১ নভেম্বর ২০২১ (ইউটিসি)

@গোপাল চন্দ্র রায়  করা হয়েছে ভাই। -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ১৮:৩২, ১ নভেম্বর ২০২১ (ইউটিসি)

আরটিএ নিবন্ধের নাম পরিবর্তন

ভাই, আরটিএ (প্রাকৃতিক নিয়মনীতি), "আরটিএ" এর পরিবর্তে "ঋত" হবে। সংস্কৃত ভাষায় ऋत (ঋত) লেখা আছে। গোপাল চন্দ্র রায় (আলাপ) ০২:৪৪, ২ নভেম্বর ২০২১ (ইউটিসি)

ভাই, "ঋত" শব্দটি উইকি অভিধানে আছে। যার অর্থ বিষয়টির সাথে সম্পর্কযুক্ত। গোপাল চন্দ্র রায় (আলাপ) ০৩:২৮, ২ নভেম্বর ২০২১ (ইউটিসি)

ঋত - উইকিঅভিধান গোপাল চন্দ্র রায় (আলাপ) ০৩:৩১, ২ নভেম্বর ২০২১ (ইউটিসি)

@গোপাল চন্দ্র রায় নাম পরিবর্তন  করা হয়েছে। -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ০৩:৪৭, ২ নভেম্বর ২০২১ (ইউটিসি)

অভিনন্দন। গোপাল চন্দ্র রায় (আলাপ) ০৩:৪৮, ২ নভেম্বর ২০২১ (ইউটিসি)

নতুন নিবন্ধ (২/১১/২১)

কাম (ভারতীয় দর্শন) এর লিংক -https://en.m.wikipedia.org/wiki/Kama গোপাল চন্দ্র রায় (আলাপ) ১২:৫২, ২ নভেম্বর ২০২১ (ইউটিসি)

অর্থ (ভারতীয় দর্শন) এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/Artha কাম (ভারতীয় দর্শন) এর লিংক -https://en.m.wikipedia.org/wiki/Kama গোপাল চন্দ্র রায় (আলাপ) ১২:৫৪, ২ নভেম্বর ২০২১ (ইউটিসি)

আশ্রম (জীবনের পর্যায়) এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/Ashrama_(stage) ভাই মোট তিনটি। গোপাল চন্দ্র রায় (আলাপ) ১২:৫৬, ২ নভেম্বর ২০২১ (ইউটিসি)

@গোপাল চন্দ্র রায় সবগুলো যুক্ত  করা হয়েছে। -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ১৬:২১, ২ নভেম্বর ২০২১ (ইউটিসি)

ধন্যবাদ। গোপাল চন্দ্র রায় (আলাপ) ০১:৪৭, ৩ নভেম্বর ২০২১ (ইউটিসি)

নতুন নিবন্ধ (৩/১১/২১)

জপ এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/Japa গোপাল চন্দ্র রায় (আলাপ) ১২:১৪, ৩ নভেম্বর ২০২১ (ইউটিসি)

ভাই, এটা আছে। অনুবাদ কারছি না। গোপাল চন্দ্র রায় (আলাপ) ১২:১৮, ৩ নভেম্বর ২০২১ (ইউটিসি)

ভাই, কৃপা (হিন্দু দর্শন) এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/Kripa_(philosophy) গোপাল চন্দ্র রায় (আলাপ) ১৩:২৯, ৩ নভেম্বর ২০২১ (ইউটিসি)

@গোপাল চন্দ্র রায় যুক্ত  করা হয়েছে। -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ১৮:৫৯, ৩ নভেম্বর ২০২১ (ইউটিসি)

ইংরেজি-বাংলা পাতা সংযোগ

নিচের আলোচনাটি সমাপ্ত হয়েছে। অনুগ্রহপূর্বক এটি পরিবর্তন করবেন না। পরবর্তী মন্তব্যসমূহ যথাযথ আলোচনার পাতায় করা উচিত। এই আলোচনাটিতে আর কোনও সম্পাদনা করা উচিত নয়।



সমস্যা হলে জানাবো’খন Joysriramsarkar.manathetiger56 (আলাপ) ১৮:৪৯, ৩ নভেম্বর ২০২১ (ইউটিসি)

@Joysriramsarkar.manathetiger56 ওকে! আপনি নিবন্ধ প্রকাশ করে আমার পাতায় বার্তা দিয়ে রাখলেই হবে। আমি আন্তঃউইকিতে নিবন্ধ যুক্ত করে দেবো। আর নিজে করতে উইকিপিডিয়া:কীভাবে আন্তঃউইকি সংযোগ দিবেন এই পাতাটা দেখুন। -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ১৮:৫৪, ৩ নভেম্বর ২০২১ (ইউটিসি)

নিজে না পারিলে বলিবো’খন।। Joysriramsarkar.manathetiger56 (আলাপ) ১৯:০৫, ৩ নভেম্বর ২০২১ (ইউটিসি)

https://bn.m.wikipedia.org/w/index.php?title=%E0%A6%B8%E0%A7%8D%E0%A6%AA%E0%A7%87%E0%A6%B6%E0%A6%BE%E0%A6%B2_%E0%A6%85%E0%A6%AA%E0%A6%B8&sx-published-section=%E0%A6%B8%E0%A7%8D%E0%A6%AA%E0%A7%87%E0%A6%B6%E0%A6%BE%E0%A6%B2%20%E0%A6%85%E0%A6%AA%E0%A6%B8&sx-source-page-title=Special%20OPS&sx-source-language=en&sx-target-language=bn এটা করে দাও হে। Joysriramsarkar.manathetiger56 (আলাপ) ১৯:১২, ৩ নভেম্বর ২০২১ (ইউটিসি)

@Joysriramsarkar.manathetiger56 যাবতীয় সংশোধন করে আন্তঃ উইকিতে যুক্ত করা হয়েছে। -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ১৯:২২, ৩ নভেম্বর ২০২১ (ইউটিসি)

উপরের আলোচনাটি সমাপ্ত হয়েছে। অনুগ্রহপূর্বক এটি পরিবর্তন করবেন না। পরবর্তী মন্তব্যসমূহ যথাযথ আলোচনার পাতায় করা উচিত। এই আলোচনাটিতে আর কোনও সম্পাদনা করা উচিত নয়।

নতুন নিবন্ধ (৪/১১/২১)

ভাই পুরোহিত এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/Purohita গোপাল চন্দ্র রায় (আলাপ) ০৩:১১, ৪ নভেম্বর ২০২১ (ইউটিসি)

@গোপাল চন্দ্র রায় যুক্ত  করা হয়েছে -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ০৪:১৩, ৪ নভেম্বর ২০২১ (ইউটিসি)
ধন্যবাদ গোপাল চন্দ্র রায় (আলাপ) ০৪:১৮, ৪ নভেম্বর ২০২১ (ইউটিসি)

ভাই, অবর্ণ এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/Avarna গোপাল চন্দ্র রায় (আলাপ) ১২:৪৬, ৪ নভেম্বর ২০২১ (ইউটিসি)

@গোপাল চন্দ্র রায় এইটা যুক্ত  করা হয়েছে। -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ১৫:৪৯, ৪ নভেম্বর ২০২১ (ইউটিসি)

অন্ত্যেষ্টি পাতা সম্পর্কে

ভাই, অন্ত্যেষ্টি এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/Antyesti গোপাল চন্দ্র রায় (আলাপ) ০৮:৪০, ৪ নভেম্বর ২০২১ (ইউটিসি)

@গোপাল চন্দ্র রায়  করা হয়নি, আমি দুঃখিত!! @Nokib Sarkar ইতিমধ্যে অন্ত্যেষ্টিক্রিয়া নামে নিবন্ধটি তৈরি করেছে। এইজন্য আপনার লেখাগুলো সেখানে সরাতে হবে মেবি। আপনার কোন আপত্তি আছে? আর দয়া করে আপনার নিবন্ধটি বাংলায় আছে কিনা, সেটা চেক করে নিবেন। -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ১৫:৪৬, ৪ নভেম্বর ২০২১ (ইউটিসি)
ঠিক আছে। ঐ লেখার সাথে যুক্ত করে দেন। ভাই, মূল নিবন্ধ, অর্থাৎ ইংরেজিতে কিন্তু অন্ত্যেষ্টি আছে এবং শব্দটা অন্ত্যেষ্টিই হবে। বিষয়টা আপনি দেখবেন। গোপাল চন্দ্র রায় (আলাপ) ০৩:২১, ৫ নভেম্বর ২০২১ (ইউটিসি)
হিন্দু সংস্কার এ অন্ত্যেষ্টি আছে। গোপাল চন্দ্র রায় (আলাপ) ০৩:২২, ৫ নভেম্বর ২০২১ (ইউটিসি)

নতুন নিবন্ধ (৫/১১/২১)

চিরঞ্জীবি এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/Chiranjivi গোপাল চন্দ্র রায় (আলাপ) ০৩:১০, ৫ নভেম্বর ২০২১ (ইউটিসি)

"চিরঞ্জীবি" বানান ভুল হয়েছে, "চিরঞ্জীবী" করে দিয়েন। গোপাল চন্দ্র রায় (আলাপ) ০৪:৫৯, ৫ নভেম্বর ২০২১ (ইউটিসি)

@গোপাল চন্দ্র রায় চিরঞ্জীবী নামে নিবন্ধ রয়েছে। চিরঞ্জীবী (হিন্দুধর্ম) নামকরণ  করা হয়েছে। -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ১১:০২, ৫ নভেম্বর ২০২১ (ইউটিসি)

মহাবলী (দৈত্য রাজা) এর লিংক https://en.m.wikipedia.org/wiki/Mahabali গোপাল চন্দ্র রায় (আলাপ) ০৬:০৭, ৫ নভেম্বর ২০২১ (ইউটিসি)

@গোপাল চন্দ্র রায়  করা হয়েছে। -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ১১:০৪, ৫ নভেম্বর ২০২১ (ইউটিসি)

অনুবাদ সমস্যা

https://en.m.wikipedia.org/wiki/Nihal_Sarkar এই পাতাটি বাংলায় অনুবাদ করতে পারছিনে। Joysriramsarkar.manathetiger56 (আলাপ) ০৯:০৮, ৫ নভেম্বর ২০২১ (ইউটিসি)

@Joysriramsarkar.manathetiger56 কেন কি সমস্যা দেখায়? ছোট নিবন্ধ! আমি কি অনুবাদ করে দেবো? -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ০৯:১৬, ৫ নভেম্বর ২০২১ (ইউটিসি)

অনুবাদ করবার অপশনই খুঁজে পাচ্ছিনে। অনুবাদ করে দিলে বড়ো ভালো হয়। Joysriramsarkar.manathetiger56 (আলাপ) ০৯:৪৯, ৫ নভেম্বর ২০২১ (ইউটিসি)

@Joysriramsarkar.manathetiger56 ভাই, নিহাল সরকার নামে করেছি, প্রয়োজনীয় সংশোধনী থাকলে করুন। -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ১১:১৬, ৫ নভেম্বর ২০২১ (ইউটিসি)

উন্নয়ন

ভগবান পাতার উন্নয়ন করছি। এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/Bhagavan গোপাল চন্দ্র রায় (আলাপ) ১২:২৪, ৬ নভেম্বর ২০২১ (ইউটিসি)

@গোপাল চন্দ্র রায় নিবন্ধটা অনেক সুন্দর ও আকর্ষণীয় হয়েছে। -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ১৩:৫২, ৭ নভেম্বর ২০২১ (ইউটিসি)

আজাকি হালনাগাদ ৮ নভেম্বর ২০২১

আজাকি আপনার তৈরি অথবা সম্প্রসারিত ইসলামী বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ নামক নিবন্ধটি থেকে একটি আকর্ষণীয় তথ্য নিয়ে ৮ নভেম্বর ২০২১ তারিখের আপনি জানেন কি? হালনাগাদ করা হয়েছে। এই তারিখে তথ্যটি বাংলা উইকিপিডিয়ার প্রধান পাতার আজাকি অংশে যোগ হবে, যা পরবর্তী হালনাগাদের পূর্ব পর্যন্ত প্রদর্শিত হবে। আপনি যদি সম্প্রতি তৈরি বা সম্প্রসারিত হওয়া কোনও নিবন্ধ থেকে আকর্ষণীয় আরও কোনও তথ্য জেনে থাকেন, তবে দয়া করে আপনি জানেন কি? আলোচনা পাতায় প্রস্তাব রাখুন।

‍‍‍‍~ ফায়সাল বিন দারুল (২০২১) ০০:৪৫, ৭ নভেম্বর ২০২১ (ইউটিসি)

@FaysaLBinDaruL ধন্যবাদ ফায়সাল ভাই। -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ০২:৫৭, ৭ নভেম্বর ২০২১ (ইউটিসি)

নতুন নিবন্ধ (৭/১১)

ওঁ তৎ সৎ এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/Om_Tat_Sat গোপাল চন্দ্র রায় (আলাপ) ১১:৪০, ৭ নভেম্বর ২০২১ (ইউটিসি)

@গোপাল চন্দ্র রায়: আমি এগিয়ে গিয়ে, Prodipto ভাইয়ের কাজ কমিয়ে দিয়েছে। ~ ওহিদ (আলাপ) ১২:০৭, ৭ নভেম্বর ২০২১ (ইউটিসি)

ধন্যবাদ ভাই। গোপাল চন্দ্র রায় (আলাপ) ১২:২০, ৭ নভেম্বর ২০২১ (ইউটিসি)

ব্যক্তিগত দেবতা এর লিংক https://en.m.wikipedia.org/wiki/Personal_god গোপাল চন্দ্র রায় (আলাপ) ১২:২২, ৭ নভেম্বর ২০২১ (ইউটিসি)

পদদক এর লিংক https://en.m.wikipedia.org/wiki/P%C4%81dodaka গোপাল চন্দ্র রায় (আলাপ) ১২:৪৯, ৭ নভেম্বর ২০২১ (ইউটিসি)

@গোপাল চন্দ্র রায় ভাই,  করা হয়েছে । @ওহিদ ভাইকে ধন্যবাদ সাহায্যের জন্য। -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ১৩:৫১, ৭ নভেম্বর ২০২১ (ইউটিসি)

ভাই, অহঙ্কার এর লিংক https://en.m.wikipedia.org/wiki/Ahamkara গোপাল চন্দ্র রায় (আলাপ) ১৪:০৯, ৭ নভেম্বর ২০২১ (ইউটিসি)

@গোপাল চন্দ্র রায়  করা হয়েছে। আপনার ৫০০০ সম্পাদনা ছুঁই ছুঁই করছে। আপনাকে অগ্রিম অভিনন্দন। -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ১৬:১৫, ৭ নভেম্বর ২০২১ (ইউটিসি)

আপনাকেও এর জন্য অভিনন্দন। গোপাল চন্দ্র রায় (আলাপ) ১১:০৭, ৮ নভেম্বর ২০২১ (ইউটিসি)

নতুন নিবন্ধ (৮/১১)

বুদ্ধি (ভারতীয় দর্শন) এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/Buddhi গোপাল চন্দ্র রায় (আলাপ) ০৭:৪৯, ৮ নভেম্বর ২০২১ (ইউটিসি)

জ্ঞানন এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/Vij%C3%B1%C4%81na# গোপাল চন্দ্র রায় (আলাপ) ০৮:২০, ৮ নভেম্বর ২০২১ (ইউটিসি)

মনস এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/Manas_(early_Buddhism)# গোপাল চন্দ্র রায় (আলাপ) ১১:২০, ৮ নভেম্বর ২০২১ (ইউটিসি)

অন্তঃকরণ এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/Antahkarana#/editor/0 গোপাল চন্দ্র রায় (আলাপ) ১১:৪২, ৮ নভেম্বর ২০২১ (ইউটিসি)

চিত্ত এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/Citta গোপাল চন্দ্র রায় (আলাপ) ১২:২৩, ৮ নভেম্বর ২০২১ (ইউটিসি)

হিন্দুধর্মের শাস্ত্র প্রমাণ এর লিংক - https://en.m.wikipedia.org/wiki/%C5%9A%C4%81stra_pram%C4%81%E1%B9%87am_in_Hinduism#/editor/0 গোপাল চন্দ্র রায় (আলাপ) ১৩:২৮, ৮ নভেম্বর ২০২১ (ইউটিসি)

@গোপাল চন্দ্র রায় 'সবগুলো  করা হয়েছে' -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ০০:২২, ৯ নভেম্বর ২০২১ (ইউটিসি)