পায়ু কম্পক দণ্ড

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
অভিন্ন সুপারস্লিম বাটপ্লাগ

পায়ু কম্পক দণ্ড বা পায়ু ভাইব্রেটর হল একটি কম্পক দণ্ড যা পুরুষ এবং মহিলা উভয়ের পায়ুপথে যৌন উদ্দীপনার জন্য নকশা করা হয়েছে। সমস্ত পায়ু কম্পক দণ্ডের একটি সাধারণ বৈশিষ্ট্য রয়েছে: তারা আনন্দদায়ক সংবেদনগুলির জন্য মলদ্বারে একটি স্পন্দিত প্রভাব তৈরি করে।

মলদ্বারের কম্পক দণ্ড অন্যান্য ধরনের কম্পক দণ্ডের থেকে আলাদা যে এগুলো মলদ্বারে সম্ভাব্য ক্ষতি রোধ করার জন্য একটি প্রসারিত ভিত্তি থাকে। একটি পায়ু কম্পক দণ্ডের গড় আকার যোনি অনুপ্রবেশের কম্পক দণ্ডের চেয়ে ছোট এবং লম্বায় ৪-৬ ইঞ্চির মধ্যে পরিবর্তিত হতে পারে এবং প্রায় ১ ইঞ্চি প্রশস্ত হয়। বাহ্যিক এবং অভ্যন্তরীণ উদ্দীপনার জন্য নকশা করা অন্যান্য কম্পক দণ্ডগুলির পাশাপাশি, পায়ু কম্পক দণ্ডগুলি সাধারণত ব্যাটারি চালিত হয়: ব্যাটারিগুলি ইউনিটের ভিতরে থাকতে পারে বা একটি পাওয়ার প্যাকের সাথে তারের দ্বারা সংযুক্ত থাকতে পারে।

পায়ু কৃত্রিম শিশ্নের বিপরীতে, যেমন বাট প্লাগ, অ্যানাল প্রোব এবং অ্যানাল বিডস, স্পন্দিত অ্যানাল খেলনাগুলি বিভিন্ন উদ্দীপক প্রভাব তৈরি করতে পারে: ঘূর্ণায়মান, কম্পন বা স্পন্দনশীল, এবং বিভিন্ন সংবেদনগুলির সাথে ভাইব্রেটরকে নিয়ন্ত্রণ ও সামঞ্জস্য করতে বিভিন্ন গতি বা কম্পনের মাত্রা থাকতে পারে।

আরো দেখুন[সম্পাদনা]