ক্লিটোরাল পাম্প

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
ল্যাবিয়াল পাম্প

ক্লিটোরাল পাম্প হল যৌন আনন্দের জন্য নকশা করা একটি যৌন খেলনা যা ক্লিটোরিসে শোষন তৈরি করতে এবং রক্তের প্রবাহ এবং সংবেদনশীলতা বাড়াতে প্রয়োগ করা হয়। একটি ক্লিটোরাল পাম্প ক্লিটোরাল হুড সহ সমগ্র বাহ্যিক ভগাঙ্কুরে ব্যবহার করার জন্য নকশা করা হয়েছে। [১] পাম্পের অন্যান্য নকশা ল্যাবিয়া (মাইনোরা এবং মেজোরা উভয়ই), সম্পূর্ণ ভালভা [২] এবং কিছু ক্ষেত্রে স্তনবৃন্তের জন্য বিদ্যমান।

ক্লিটোরাল পাম্প, লিঙ্গ পাম্পের মতো, হস্তমৈথুন বা অন্যান্য যৌন কার্যকলাপের আগে বা সময় অস্থায়ী প্রভাবের জন্য ব্যবহার করা যেতে পারে। ক্লিটোরাল পাম্পটি যোনি মুখে বা যোনির ভিতরে প্রয়োগ করার জন্য নকশা করা হয়নি, কারণ এটি আঘাতের কারণ হতে পারে।

একটি ক্লিটোরাল পাম্প ব্যবহার পেলভিক ফ্লোর পেশীকে শক্তিশালী করতে এবং যোনি তৈলাক্ততা ধরে রাখতে সাহায্য করতে পারে যা বয়সের সাথে কমতে পারে। অ্যানোরগাসমিয়া বা যাদের কখনো অর্গাজম না হওয়া মহিলাদের যৌন সমস্যাগুলির চিকিত্সার জন্য চিকিত্সকরা প্রায়শই তাদের এটি ব্যবহারের পরামর্শ দেন। ডিভাইসের নিয়মিত ব্যবহারের মাধ্যমে যৌনাঙ্গে রক্তের প্রবাহ উন্নত করা যেতে পারে।

আরো দেখুন[সম্পাদনা]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. Barnes, Stephanie (২৮ ফেব্রুয়ারি ২০২১)। "What Is Clit Pumping? The Benefits & How To Use This Little-Known Sex Toy"mindbodygreen 
  2. Wallace, Megan (৮ ফেব্রুয়ারি ২০২২)। https://www.cosmopolitan.com/uk/love-sex/sex/a39000953/pussy-pumps/  |শিরোনাম= অনুপস্থিত বা খালি (সাহায্য)