গোলমাল ৩

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
গোলমাল ৩
গোলমাল ৩ চলচ্চিত্রের পোস্টার
Golmaal 3
পরিচালকরোহিত শেঠী
প্রযোজকধিলীন মেহতা
রচয়িতাসাজিদ-ফরহাদ
চিত্রনাট্যকারইউনুস সাজোয়াল
কাহিনিকারসাজিদ-ফরহাদ
শ্রেষ্ঠাংশে
সুরকারপ্রীতম
চিত্রগ্রাহকডাডলি
সম্পাদকস্টিভেন এইচ বার্নার্ড
প্রযোজনা
কোম্পানি
শ্রী অষ্টাভিনয়ক সিনেমা ভিশন লিমিটেড
পরিবেশকশ্রী অষ্টাভিনয়ক সিনেমা ভিশন লিমিটেড
মুক্তি৫ নভেম্বর ২০১০
স্থিতিকাল১৪০ মিনিট
দেশভারত
ভাষাহিন্দি
নির্মাণব্যয়৪৪ কোটি রুপি
আয়১৬৬.৮৮ কোটি রুপি

গোলমাল ৩ হল রোহিত শেঠী পরিচালিত ২০১০ সালের ভারতীয় হিন্দি-ভাষার অ্যাকশন কমেডি চলচ্চিত্র এবং ২০০৮ সালে নির্মিত চলচ্চিত্র গোলমাল রিটার্নস সিক্যুয়েল এবং গোলমাল সিরিজের তৃতীয় চলচ্চিত্র। চলচ্চিত্রটিতে অজয় দেবগন, আরশাদ ওয়ারসী, তুষার কাপুর, কুণাল খেমু, শ্রেয়াস তালপাদে, কারিনা কাপুর, জনি লিভার, রত্না পাঠক শাহ এবং মিঠুন চক্রবর্তী অভিনয় করেছেন ।[১][২]

২০১০ সালের মার্চ মাসে মুম্বই , গোয়া এবং হায়দ্রাবাদে চলচ্চিত্রটির মূল ফটোগ্রাফি শুরু হয়েছিল। বসু চ্যাটার্জী এর খাট্টা মিঠা (১৯৭৮) থেকে অনুপ্রেরিত।

গোলমাল ৩ মুক্তি পেয়েছিল ৫ নভেম্বর ২০১০ সালে। গোলমাল এগেইন নামে গোলমাল সিরিজের চতুর্থ চলচ্চিত্র টি ২০১৭ সালে প্রকাশিত হয়েছিল।

কাহিনী[সম্পাদনা]

গল্পটি প্রীতম ( মিঠুন চক্রবর্তী ) নামে এক বৃদ্ধ বাসচালকের অনুসরণ করেছে। তাঁর তিনটি অনর্থক ছেলে, মাধব ( আরশাদ ওয়ারসি ) গ্রুপ নেতা; লক্ষ্মণ ( কুণাল খেমু ) কাব্যিক নির্বোধ; এবং লাকী ( তুষার কাপুর ) নিরীহ নিঃশব্দ সর্বদা সমস্যায় পড়ে, বেশিরভাগ লোককে স্ক্যাম করে। অন্যদিকে, গীতা ( রত্না পাঠক ) একজন প্রবীণ মহিলা, যার দুই পুত্র লক্ষ্মণ ( শ্রেয়াস তালপাদে ) স্ট্যাম্পার; এবং গোপাল ( অজয় দেবগন ) শক্তিশালী তবে দয়ালু নেতা; সৈকতে একটি জল ক্রীড়া স্টল মালিক। গোপাল ও লক্ষ্মণের অংশীদার ডাবু ( কারিনা কাপুর ) যার উপরে গোপালের ক্রাশ রয়েছে, কিন্তু কখনও তা দেখায় না।

তিন ডাকাত পাপ্পি ( জনি লিভার ), ডাগা ( সানজাই মিশ্র ) এবং তেজা ( ব্রজেশ হিরজি ) রাণীর গলা কেড়ে নিয়ে পুলিশ থেকে পালিয়ে যায় এবং গোয়ায় পৌঁছে যায়। স্বল্পমেয়াদী স্মৃতিশক্তি হ্রাসে ভোগা ডন পাপ্পী প্রীতমের বাড়িতে নেকলেস লুকিয়ে রাখে। শীঘ্রই, গীতার ছেলের স্টলের বিপরীতে প্রীতমের ছেলেরা একটি জলের স্পোর্টের ঝাঁকুনি খুললেন, এবং প্রতিযোগিতা শুরু হয়েছিল। মায়ামে ভরা, উভয় গোষ্ঠী একে অপরের ব্যবসা বন্ধ করার চেষ্টা করে তবে হাসিখুশিভাবে ব্যর্থ হয়। এর প্রতিক্রিয়া হিসাবে, প্রীতম গীতার সাথে দেখা করতে যান, (যদিও তিনি জানেন না যে তারা গীতার পুত্র) এই প্রতিদ্বন্দ্বিতা বাছাই করার জন্য এবং দেখা গেছে যে প্রীতম ও গীতা কলেজপ্রেমী ছিলেন। ডাবু তাদের প্রেমের গল্পটি শুনে এবং তাদের ছেলের অনুমতি ছাড়াই দুজনকে বিয়ে করার সিদ্ধান্ত নিয়েছে।

বিয়ের পরে, দুটি পরিবার এক বাড়িতে থাকতে শুরু করে, অবিরাম হেসে ও মায়ামে ভরা। পাঁচ ছেলের কাছে আরও জানা গেছে যে লাকির কথা শুনে তারা প্রীতম ও গীতার পুত্র নয়, এতিম। যদিও তারা তাদের এ কথা না বলার শপথ করেছে যে তারা জানে যে তারা অনাথ এবং এটি গোপন করার পরেও তারা ভাইয়ের মতো বন্ধুত্বপূর্ণ হয়। তারা টাকার বিনিময়ে ভাসুলি ভাই (যিনি আর ডোন ডন নয়) এবং পাপ্পির সহায়তায় খেলনাগুলির একটি বড় দোকানও খোলেন। পাপ্পী শেষ পর্যন্ত স্মরণ করে যে কোথায় তিনি নেকলেসটি লুকিয়ে রেখেছিলেন এবং নিজের গুন্ডা ডাগা এবং তেজার সাথে নিজেকে সরিয়ে নিয়েছিলেন। দীর্ঘ ছদ্মবেশ, তাড়া ও মারামারির পরে গোপাল এবং ডাবু পাপিকে লুকিয়ে রাখা নেকলেসের তথ্য বের করতে প্ররোচিত করেছিলেন এবং এভাবে প্রীতম এটি খুঁজে পেয়ে পাপীকে এবং তাঁর গুন্ডাদের গ্রেপ্তার করেছিলেন। এই ছবিটির শেষ হয়েছে প্রীতম ও গীতার বাইরে হানিমুনের জন্য এবং গোপাল, মাধব।

অভিনয়[সম্পাদনা]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "সংরক্ষণাগারভুক্ত অনুলিপি"। ১০ এপ্রিল ২০১৮ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ৩ নভেম্বর ২০১৯ 
  2. Rohit Shetty "Rohit Shetty Praising Marathi Film Industry"

বহিঃসংযোগ[সম্পাদনা]